scorecardresearch
 

Shani Sade Sati 2022: মীন রাশিতে শুরু হবে শনির সাড়ে সাতি! জানুন কবে পাবেন মুক্তি

Shani Sade Sati 2022: আগামী বছর শুধু একবার নয়, শনি তার রাশিচক্র দু'বার পরিবর্তন করবে। শনির সাড়ে সাতি বা মহাদশা প্রভাবের কারণে অনেক দুর্দশা ভোগ করতে হয়। শনিদেব ভক্তদের ভাল কাজের শুভ ফল দেন। তবে যারা খারাপ কাজ করেন তাঁদের শনিদেবের ক্রোধের সম্মুখীন হতে হয়। 

Advertisement
মীন রাশিতে শুরু হবে শনির সাড়ে সাতি মীন রাশিতে শুরু হবে শনির সাড়ে সাতি
হাইলাইটস
  • শনিদেব ভক্তদের ভাল কাজের শুভ ফল দেন।
  • আগামী বছর শনি তার রাশিচক্র দু'বার পরিবর্তন করবে।
  • মীন রাশিতে শুরু হবে শনির সাড়ে সাতি।

Shani Sade Sati 2022: যখনই শনি গ্রহ রাশি পরিবর্তন (Shani Transit) করে, তখনই শনির সাড়ে সাতি (Shani Sade Sati) কিছু রাশিতে শুরু হয় এবং অন্যদের শেষ হয়। ২০২২ সালে, শনি (Saturn), কুম্ভ রাশিতে প্রবেশ করতে চলেছে। এই রাশিতে শনির গমনের পর মীন রাশির জাতক-জাতিকাদের উপর শনির সাড়ে সাতি শুরু হবে এবং ধনু রাশি এই পরিস্থিতি থেকে মুক্তি পাবে।

তবে তুলা, মকর, কুম্ভ, ধনু এবং মীন রাশির জাতকদের জন্য শনির দশা ততটা খারাপ নয় যতটা বাকি রাশির জন্য হয়। জেনে নিন, মীন রাশির জাতক- জাতিকাদের উপর কতদিন থাকবে শনির এই সাড়ে সাতি। 

 

shani sade sati is going to start on pisces- শনির সাড়ে সাতি

 

আরও পড়ুন:  ডিসেম্বরে রাশি পরিবর্তন ৪ গ্রহের! শুক্রের বিপরীত গতি, শুভ সময় আসবে এই ৫ রাশির জীবনে

শনির রাশিচক্র পরিবর্তন

২০২২ সালে, শুধু একবার নয়, শনি তার রাশিচক্র দু'বার পরিবর্তন করবে। প্রথমটি ২৯ এপ্রিল এবং দ্বিতীয়টি ১২ জুলাই। শনির এই গতিবিধির কারণে ৮টি রাশি শনির অন্তর্ভুক্ত থাকবে। 

শনি হল কর্মিক গ্রহ। শনির সাড়ে সাতি বা মহাদশা প্রভাবের কারণে অনেক দুর্দশা ভোগ করতে হয়। শনিদেব ভক্তদের ভাল কাজের শুভ ফল দেন। তবে যারা খারাপ কাজ করেন তাঁদের শনিদেবের ক্রোধের সম্মুখীন হতে হয়। 

shani sade sati is going to start on pisces- শনির সাড়ে সাতি

শনির সাড়ে সাতি

জ্যোতিষশাস্ত্র মতে, শনির মহাদশার মূলত তিনটি পর্যায় আছে। প্রথম পর্যায়, কোনও ব্যক্তি অর্থনৈতিক সমস্যার সম্মুখীন হন। দ্বিতীয় পর্যায় তাঁর পরিবারের উপর এবং তৃতীয় পর্যায় স্বাস্থ্যের অপর খারাপ প্রভাব পড়ে। কোনও ব্যক্তির জীবনে এই তিনটি পর্যায় প্রায় ২.৫ বছর চলে। যার মধ্যে দ্বিতীয় পর্যায়টি সবচেয়ে ভয়াবহ। ২০২২ সালের ২৯ এপ্রিলের মধ্যে শনির অর্ধশতকের দ্বিতীয় পর্ব মকর রাশিতে চলবে।

Advertisement

আরও পড়ুন: পরিবারে সুখ-সমৃদ্ধি আনতে, রাশি অনুযায়ী বেছে নিন বাড়ির জন্য শুভ রঙ

 

shani sade sati is going to start on pisces- শনির সাড়ে সাতি


মীন রাশির জন্য কতদিন শনির সাড়ে সাতি থাকবে? 

শনি, কুম্ভ রাশিতে প্রবেশ করার সময়, বৃহস্পতির গ্রহের অধীনস্থ রাশি মীনে, শনির সাড়ে সাতি শুরু হবে। ২৯ এপ্রিল ২০২২ থেকে ১৭ এপ্রিল ২০৩০ পর্যন্ত মীন রাশিতে শনির সাড়ে সাতি অবস্থা থাকবে। ২০২২ সালে শনি রাশি পরিবর্তনের সঙ্গে কর্কট এবং বৃশ্চিক রাশির জাতকদের উপর শনির ধাইয়া শুরু হবে। মিথুন ও তুলা রাশির জাতকরা সেই সময় এই দশা থেকে মুক্তি পাবেন।

আরও পড়ুন:  পরের অমাবস্যায় বছরের শেষ সূর্যগ্রহণ! যা জানা জরুরি...

 

shani sade sati is going to start on pisces- শনির সাড়ে সাতি


শনির মহাদশা থেকে মুক্তির উপায় 

* সূর্যাস্তের পর, একটি অশত্থ গাছের সামনে প্রদীপ জ্বালান, যেটি একটি নির্জন স্থানে বা একটি মন্দিরে রয়েছে। এর ফলে অর্থ সংক্রান্ত সমস্যা দূর হবে।

* শনিদেবকে তেল উৎসর্গ করুন। শনিদেবকে নীল ফুল দিয়ে পুজো করুন। শনিদেবের পুজো করার সময় কখনও সরাসরি শনি মূর্তি দর্শন করবেন না।

আরও পড়ুন:  সূর্য -গুরুর সংযোগে, বিয়ের মরসুমে রাশিচক্রে প্রভাব পড়বে শনির! ফল শুভ না অশুভ?

* অশত্থ গাছে জল দিন, সাতবার প্রদক্ষিণ করে পুজো করুন। অন্তত একজন দরিদ্র ব্যক্তিকে খাবার সরবরাহ করুন। এটি কাজগুলি করলে শনিদেব সন্তুষ্ট হন এবং দারিদ্রতা দূর হয়।

*  স্নান করার পর প্রতি শনিবার সকালে তেল দান করুন। একটি পাত্রে তেল নিন এবং এতে আপনার মুখ দেখুন। এরপর কোনও দরিদ্র ব্যক্তিকে সেই তেল দান করুন।

* বজরংবলিকে সিঁদুর ও জুঁইফুল অর্পণ করুন। হনুমান চাল্লিশা পাঠ করুন। যেই ব্যক্তি পবনপুত্র হনুমানের পুজো করেন, তাঁর উপর শনির দৃষ্টি পড়ে না কখনও।


 

Advertisement