scorecardresearch
 

Kolkata Metro Railway Tea Coffee Stall : মুম্বই মশালা-কলকাতা ইলাইচি চা-গুজরাত হলদি দুধ, মিলবে মেট্রো স্টেশনেই!

Kolkata Metro Railway Tea Coffee Stall: মেট্রো যাত্রীরা এখন বিভিন্ন স্বাদের চা এবং কফি পাবেন। যেমন মুম্বই মশালা, কলকাতা ইলাইচি চা, গুজরাত হলদি দুধ, নাগপুর নিম্বু চা বা বিখ্যাত মাদ্রাজ কফি। ২৬টি মেট্রো স্টেশনেই এগুলো মিলবে।

Advertisement
দেশের বিভিন্ন প্রান্তের চা-কফি-পানীয় কলকাতা মেট্রো স্টেশনে মিলবে (প্রতীকী ছবি) দেশের বিভিন্ন প্রান্তের চা-কফি-পানীয় কলকাতা মেট্রো স্টেশনে মিলবে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • মেট্রোয় যাওয়ার সময় মনটা চা-চা করছে
  • বা মনে হচ্ছে এককাপ কফি পেলে ভাল হত
  • সেই ইচ্ছাপূরণ হল বলে

মেট্রোয় যাওয়ার সময় মনটা চা-চা করছে? বা মনে হচ্ছে এককাপ কফি পেলে ভাল হত? সেই ইচ্ছাপূরণ হল বলে! যাত্রীদের সুবিধার জন্য একগুচ্ছ ব্যবস্থা নিল কলকাতা মেট্রো। সেখানে যেমন বিভিন্ন স্টেশনে শারীরিক বিভিন্ন পরীক্ষা করা যাবে। তেমনই মিলবে চা-কফি। দেশের বিভিন্ন অংশের বিখ্যাত সব চা-কফি এখন মেট্রো স্টেশনে।

গরম গরম চা-কফি
কলকাতা মেট্রো রেলের তরফে জানানো হয়েছে, যাত্রীরা এখন বিভিন্ন স্বাদের চা এবং কফি পাবেন। যেমন মুম্বই মশালা, কলকাতা ইলাইচি চা, গুজরাত হলদি দুধ, নাগপুর নিম্বু চা বা বিখ্যাত মাদ্রাজ কফি। ২৬টি মেট্রো স্টেশনেই এগুলো মিলবে। এক জায়গা থেকে অন্য জায়গায় যেতে এবং নিজেকে তরতাজা করতে পাওয়া যাবে চা-কফি।

আরও পড়ুন: টাক পড়ছে? ছেলেদের মাথায় গজাবে নতুন চুল, উপায় খুঁজে পেলেন বিজ্ঞানীরা

যাত্রীদের সুবিধার জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে। এই ভেন্ডিং মেশিনগুলো রোজ প্রায় ৩ হাজার কাপ চা/কফি/পানীয় সরবরাহ করতে পারে।

মেট্রো রেলওয়ে সম্প্রতি উত্তর-দক্ষিণ করিডোরের ২৬টি স্টেশনে চা/কফির স্টল বসানোর জন্য মেসার্স চেরিস (ইন্ডিয়া) প্রাইভেট লিমিটেডের সঙ্গে একটি চুক্তি করেছে। এই ওয়ান স্টপ বেভারেজ স্টলগুলি বিভিন্ন স্বাদ এবং বিখ্যাত চা-কফি তুলে দেবে। 

প্রাথমিকভাবে দমদম, ময়দান এবং কালীঘাট স্টেশনে এই ধরনের স্টল বসানো হবে। এরপর ধাপে ধাপে অন্যান্য স্টেশনেও সেই কাজ সেরে ফেলার পরিকল্পনা নিয়েছে কলকাতা মেট্রো রেল। 

শারীরিক পরীক্ষা আরও সহজ
যাত্রীরা এখন মেট্রো স্টেশনগুলোতে যে কোনও রক্ত ​​পরীক্ষা বা প্যাথলজিকাল পরীক্ষা করতে পারবেন। কারণ মেট্রো প্রাঙ্গনে অব্যবহৃত জায়গাগুলোকে কাজে লাগানোর উদ্যোগ নেওয়া হয়েছে। আর তাই সেখানে ডায়াগনস্টিক কালেকশন সেন্টার তৈরি করা হবে।

kolkata metro railway

এ ব্য়াপারে কলকাতা মেট্রো এবং এক বেসরকারি স্বাস্থ্য পরিষেবা সংস্থার সঙ্গে চুক্তি করা হয়েছে। রবিবার মেট্রো রেলওয়ে এবং অ্যাকুহেলথ ডায়াগনেস্টিকস (AccuHealth)-এর সঙ্গে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। প্রিন্সিপাল চিফ অপারেশন ম্যানেজার সাত্যকি নাথ এবং অ্যাকুহেলথ ডায়াগনেস্টিকসের চেয়ারম্যান অনির্বাণ দাস মেট্রো রেল ভবনে এই চুক্তিতে স্বাক্ষর করেন।

Advertisement

প্রাথমিকভাবে মহানায়ক উত্তম কুমার এবং সেন্ট্রাল মেট্রো স্টেশনে কেন্দ্রগুলি কাজ শুরু করবে। যেখানে সমস্ত প্যাথলজিকাল এবং রক্ত ​​পরীক্ষা, ইসিজি কম দামে করা যেতে পারে। এসব পরীক্ষার রিপোর্ট অনলাইনে পাওয়া যাবে। প্রবীণ নাগরিকদের জন্য প্রতিটি পরীক্ষায় ১০ শতাংশ ছাড় দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

Advertisement