scorecardresearch
 

Best Smartphones under 5K : ৫ হাজার টাকার মধ্য়ে সেরা স্মার্টফোন কোনগুলো? দেখে নিন

Best Smartphones under 5K: বাজারে পাওয়া অসংখ্য বিকল্পের মধ্যে বেছে নেওয়া কষ্টকর হতে পারে। তাই আমরা আপনাকে কেনার সিদ্ধান্ত নিতে সাহায্য করতে ৫ হাজার টাকার নীচে সেরা বিকল্পগুলির কথা জানালাম।

পাঁচ হাজার টাকার মধ্য়ে বেশ ভাল স্মার্টফোন রয়েছে (প্রতীকী ছবি) পাঁচ হাজার টাকার মধ্য়ে বেশ ভাল স্মার্টফোন রয়েছে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • ভারতের স্মার্টফোন বাজারে বিকল্প প্রচুর
  • আর তাই যেন বিশৃঙ্খলা
  • এন্ট্রি লেভেলের স্মার্টফোনগুলো বেশ আকর্ষণীয় হয়ে উঠেছে

ভারতের স্মার্টফোন বাজারে বিকল্প প্রচুর। আর তাই যেন বিশৃঙ্খলা। এই অফারগুলি সমস্ত বিভাগে ছড়িয়ে আছে। তাই, আপনি হতাশ হবেন না। এমনকী একটি অল্প বাজেটের মধ্যেও। এন্ট্রি লেভেলের স্মার্টফোনগুলো বেশ আকর্ষণীয় হয়ে উঠেছে। 

এটা সত্যি যে সেগুলো তাদের মূল্যবান প্রতিপক্ষের মতো শক্তিশালী নয়। কিন্তু তারা এখনও সমস্ত মৌলিক প্রয়োজনীয় বৈশিষ্ট্যগুলি অফার করে। উদাহরণস্বরূপ বলা যেতে পারে, আপনি 4G কানেক্টিভিটি, একটি ভাল ডিসপ্লে, পিছনে এবং সামনের দিকের ক্যামেরা এবং প্রধান অ্যান্ড্রয়েড অ্যাপগুলির জন্য সমর্থন পান।

আরও পড়ুন: টাটা-বিড়লার এই ২ শেয়ার মালামাল করে দিয়েছে, ২,৭০০ শতাংশ রিটার্ন

আরও পড়ুন:  'নিউ ইয়ারে আমি খাইয়ে দেব,' বিহারে বিষ মেশানো খাবার দিয়ে স্ত্রীকে খুন

বাজারে পাওয়া অসংখ্য বিকল্পের মধ্যে বেছে নেওয়া কষ্টকর হতে পারে। তাই আমরা আপনাকে কেনার সিদ্ধান্ত নিতে সাহায্য করতে ৫ হাজার টাকার নীচে সেরা বিকল্পগুলির কথা জানালাম।

Jio Phone Next
Jio Phone Next হল 4G সমর্থন সহ সর্বশেষ এন্ট্রি-লেভেল স্মার্টফোন অফারগুলির মধ্যে একটি। এটি জিও এবং গুগলের সহযোগিতায় তৈরি করা হয়েছে। স্মার্টফোনটি একটি Qualcomm Snapdragon QM215 প্রসেসর দিয়ে চলে এবং প্রগতি OS চালায়। 

এতে 5.45-ইঞ্চি ডিসপ্লে রয়েছে। HD+ LCD ডিসপ্লে। একটি ১৩ মেগাপিক্সেল পিছনের ক্যামেরা এবং সামনে সেলফির জন্য একটি ৮ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। Jio Phone Next-এ একটি 3500mAh ব্যাটারি রয়েছে। যা একটি মাইক্রো-USB চার্জারের মাধ্যমে চার্জ করা যেতে পারে। Jio এই ডিভাইসটি 2GB RAM এবং 32GB অনবোর্ড স্টোরেজ সহ এনেছে।

Samsung M01 Core 
Samsung M01 Core একটি Android Go চালিত ডিভাইস। আপনার তথ্যের জন্য জানাই, Android Go হল Android এর একটি টোন-ডাউন সংস্করণ। ফোনটিতে 5.3-ইঞ্চি HD+ ডিসপ্লে রয়েছে। এটি একটি MediaTek MT6739 SoC দ্বারা চালিত এবং 2GB RAM এবং 32GB স্টোরেজ পাওয়া যায়। 

ফোনটিতে একটি 8-মেগাপিক্সেল প্রধান ক্যামেরা এবং সেলফির জন্য একটি 5-মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। একটি 3000mAh ব্যাটারি Samsung M01 কোরকে শক্তি দেয়।তাছাড়া, ডিভাইসটি Android 10 Go সংস্করণ চালায়।

Redmi Go
Samsung M01 Core-এর মতো Redmi Go অ্যান্ড্রয়েডের ট্রিমড ডাউন সংস্করণ চালায়। এটি 137 গ্রাম ওজনের একটি মোটামুটি লাইটওয়েট ডিভাইস। ডিভাইসটিতে 720x1080 পিক্সেল রেজোলিউশন সহ একটি 5-ইঞ্চি ডিসপ্লে রয়েছে। 

এতে 1GB RAM এবং 8GB অনবোর্ড স্টোরেজ সহ একটি Snapdragon 425 চিপসেট রয়েছে। স্টোরেজ একটি মাইক্রোএসডি-এর মাধ্যমে বাম্প আপ করা যেতে পারে। ক্যামেরার ব্য়াপারে বলি। ডিভাইসটি একটি 8-মেগাপিক্সেল মেন ক্যামেরা এবং সেলফির জন্য একটি 5-মেগাপিক্সেল সেন্সর পায়। Redmi Go একটি 3000mAh ব্যাটারি রয়েছে। এবং 4G সংযোগ দিতে পারে।

Lava Z1S
লাভা Z1S একটি ভাল অপশন। এই বিভাগে অন্যান্য অফারগুলির মতো এটি একটি ঐতিহ্যবাহী নকশা বৈশিষ্ট্যযুক্ত। Lava Z1S- এ 720x1600 পিক্সেল রেজোলিউশন সহ একটি 5-ইঞ্চি ডিসপ্লে রয়েছে। এটি একটি অক্টা-কোর Unisoc SC9863 চিপসেটের ফোন। এবং 2GB RAM এবং 16GB স্টোরেজ রয়েছে।

ফোনে একটি 5-মেগাপিক্সেলের পিছনের ক্যামেরা এবং সামনে সেলফির জন্য একটি 5-মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। এই দুটি ক্যামেরাই একটি LED ফ্ল্যাশের সাথে যুক্ত। Lava Z1S-এর একটি 3100mAh আছে এবং এটি বক্সের বাইরে Android 11 চালায়।

Gionee Max
Gionee Max একটি 5000mAh ব্যাটারিওয়ালা ফোন। এবং এই তালিকাভুক্ত ডিভাইসগুলির মধ্যে সবচেয়ে বড়। এতে একটি বড় 6-ইঞ্চি IPS LCD ডিসপ্লে রয়েছে। ফোনটি একটি Unisoc SC9863A চিপসেট দ্বারা চালিত এবং এটি 2GB RAM এবং 32GB অনবোর্ড স্টোরেজ যুক্ত। এই ডিভাইসে সেলফির জন্য একটি 13-মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং একটি 5-মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। Gionee Max Android 10 চালায় এবং 4G সাপোর্ট পাওয়া যায়।

 

 
; ; ;