scorecardresearch
 

Corona Vaccine Certificate on WhatsApp : দুয়ারে COVID ভ্যাকসিন সার্টিফিকেট, এই নম্বরে হোয়াটসঅ্য়াপ করলেই

COVID Vaccine Certificate on WhatsApp: টিকা দেওয়ার পর তার প্রমাণপত্র মানে সার্টিফিকেট (COVID Vaccine Certificate) খুব দরকারি। কারণ অনেক জায়গায় সেটার দরকার পড়বে।

Advertisement
করোনা টিকার সার্টিফিকেট হোয়াটসঅ্য়াপে (প্রতীকী ছবি) করোনা টিকার সার্টিফিকেট হোয়াটসঅ্য়াপে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • দেশে জোর কদমে চলছে করোনা টিকা দেওয়ার কাজ
  • সরকার পরিকল্পনা করছে, করোনা থেকে বাঁচার জন্য যাতে সবাইকে দ্রুত টিকা দিয়ে দেওয়া যায়
  • আর টিকা দেওয়ার পর তার প্রমাণপত্র মানে সার্টিফিকেট খুব দরকারি

COVID Vaccine Certificate on WhatsApp: দেশে জোর কদমে চলছে করোনা টিকা (COVID Vaccine) দেওয়ার কাজ। ইতিমধ্যে ১৩৩ কোটি ডোজ দেওয়া হয়ে গিয়েছে। প্রতিদিনই সেই সংখ্যা বাড়ছে। এটা নিঃসন্দেহে ভাল কথা। তবে চিন্তা বাড়িয়েছে করোনার নতুন প্রজাতি ওমিক্রনের সংক্রমণ। 

খুব দরকারি
সরকার পরিকল্পনা করছে, করোনা থেকে বাঁচার জন্য যাতে সবাইকে দ্রুত টিকা দিয়ে দেওয়া যায়। আর টিকা দেওয়ার পর তার প্রমাণপত্র মানে সার্টিফিকেট (COVID Vaccine Certificate) খুব দরকারি। কারণ অনেক জায়গায় সেটার দরকার পড়বে। তা না থাকলে অনেক জায়গায় ঢোকার অনুমতি দেওয়া হয় না।

আরও পড়ুন: ভুল মানল সিবিএসই, দশম শ্রেণিতে বিতর্কিত প্রশ্নটিতে দেওয়া হবে ফুল মার্কস

সমস্যা দেখা দিয়েছে
তবে এ নিয়ে সমস্যা অন্য জায়গায়। কারণ অনেকেই করোনা টিকার দু'টি ডোজই নিয়ে নিয়েছেন। কিন্ত শংসাপত্র (COVID Vaccine Certificate) পাননি। বা তা পেতে সমস্যায় পড়েছেন। আবার অনেকের হাতের কাছে তা থাকছে না। ফলে তা দেখাতে পারছেন না।

আরও পড়ুন: জোয়ার-বাজরা-রাগি দিয়ে কেক, সুস্বাদু তো বটেই, স্বাস্থ্যকরও, কীভাবে বানাবেন?

হাতের নাগালে
এবার সেই সমস্যার সমাধান হাতের নাগালে। খুব সহজেই মিলবে সেই সার্টিফিকেট (COVID Vaccine Certificate)। আপনি যদি করোনা টিকা (COVID Vaccine Certificate)-র একটা বা দু'টি টিকাই লাগিয়ে থাকেন, তা হলে চটজলদি সেই সার্টিফিকেট পেয়ে যাবেন। 

আরও পড়ুন: পোকায় খেল ২ কোটি বই, মাথায় হাত পাঠাগার দফতরের, ব্যথিত বইপ্রেমীরা

আর এর জন্য মাত্র কয়েক সেকেন্ড লাগবে। কাজেই সব ভাবনা শেষ। এ কথা বলার অপেক্ষা রাখে না বাইরে কোথাও গেলে টিকার সার্টিফিকেট যেন মাস্ট। 

সেভ করুন এই নম্বর
আপনি নিজের করোনা টিকার সার্টিফিকেট (COVID Vaccine Certificate) পাওয়ার জন্য নিজের মোবাইলে একটি নম্বর সেভ করে রাখুন। সেটি হল ৯০১৩১৫১৫১৫ (9013151515)। আর এই নম্বরে হোয়াটসঅ্যাপ (WhatsApp) করুন। ওই নম্বরে সার্টিফিকেট (Certificate) লিখে পাঠান। তা হলেই কেল্লা ফতে। 

Advertisement

আরও পড়ুন: 'কী দেখাচ্ছেন?' Urfi Javed লেদার প্যান্টস-ব্রা পরে ফের ট্রোলড

সঙ্গে সঙ্গেই টিকাকরণের সার্টিফিকেট আপনার মোবাইলে চলে আসবে। পিডিএফ (PDF) ফর্মে সেটা আসবে। সেট রেখে দিলেই হল। যখ ইচ্ছা সেটা আপনি দেখাতে পারবেন। 

আরও পড়ুন: মেয়েদের কামনা বাড়ায় কালো আদা, রয়েছে আরও গুণ, জানুন

ট্রাই করে দেখুন
বিভিন্ন সময় সার্টিফিকেট COVID Vaccine Certificate) পাওয়া নিয়ে অভিযোগ উঠেছে। আর সেই সমস্যা সমাধান করতেই কেন্দ্রীয় সকার এই উদ্য়োগ নিয়েছে। আশা করা যায়, মানুষর সমস্যা কমবে। এর ফলে মানুষ খুব সহজেই করোনা টিকার সার্টিফিকেট (COVID Vaccine Certificate) পেয়ে যাবেন। সরকারের ফ্যাক্ট চেক এজেন্সি পিআইবিফ্যাক্টচেক (PIBFactCheck) এ বিষয়টি নিশ্চিত করেছে।

 

Advertisement