scorecardresearch
 

Youtuber Jonathan Ma : এই ইউটিউবার মাত্র ৪২ সেকেন্ডে কামালেন ১.৭৫ কোটি টাকা

Youtuber Jonathan Ma: জোনাথন মা (Jonathan Ma) একজন বিখ্যাত ইউটিউবার। ইউটিউবে জোমা টেক নামে তার একটি চ্যানেল (Joma Tech YouTube Channel) রয়েছে।

Advertisement
জোনাথান মা জোনাথান মা
হাইলাইটস
  • জোনাথন মা একজন বিখ্যাত ইউটিউবার
  • ইউটিউবে জোমা টেক নামে তার একটি চ্যানেল রয়েছে
  • তিনি সম্প্রতি মাত্র ৪২ সেকেন্ডে ১ কোটি ৭৫ লক্ষ টাকা আয় করেছেন

Youtuber Jonathan Ma: জোনাথন মা (Jonathan Ma) একজন বিখ্যাত ইউটিউবার। ইউটিউবে জোমা টেক নামে তার একটি চ্যানেল (Joma Tech YouTube Channel) রয়েছে। জোনাথন এখন খবরে রয়েছেন। কারণ তিনি সম্প্রতি মাত্র ৪২ সেকেন্ডে ১ কোটি ৭৫ লক্ষ টাকা আয় করেছেন।

তবে সবকিছু কেটে মা পেয়েছেন ১ কোটি ৪০ লাখ টাকা। সর্বোপরি কীভাবে তিনি এই সমস্ত করলেন, আমরা আপনাকে বলতে যাচ্ছি।

আরও পড়ুন: বাড়ির ছাদে ভুল করেও নয় এই জিনিসগুলো, দেবীলক্ষ্মী রুষ্ট হতে পারেন

'বিজনেস ইনসাইডার'-এর একটি খবর অনুসারে, জোনাথন মা তাঁর এনএফটি কালেকশন প্রকাশ করেছেন। যাতে তিনি একজন চলচ্চিত্র নির্মাতা হতে পারেন। তিনি এনএফটি কালেকশনের জন্য একটি ডিসকর্ড সার্ভার তৈরি করেছিলেন।

এটি এমন একটি সার্ভার, যেখানে শুধুমাত্র একই সার্ভারের লোকেরা তাদের NFT সংগ্রহ দেখতে সক্ষম হবে। জোনাথনের NFT আছে এমন যে কেউ এটিকে প্রাইভেট ডিসকর্ডে (প্রাইভেট সার্ভার) দেখতে সক্ষম হবেন।

জোনাথন মা কে?
জোনাথন মা ইউটিউবে কম্পিউটার প্রোগ্রামিং, ক্রিপ্টো এবং প্রযুক্তি সম্পর্কিত ভিডিও তৈরি করেন। ইউটিউবে তার ১৬ লাখেরও বেশি সাবস্ক্রাইবার রয়েছে। একজন ফুল-টাইম ইউটিউবার হওয়ার আগে, তিনি ফেসবুক (Facebook) এবং গুগল (Google)-এ একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার ছিলেন। তিনি বলেন, তার একমাত্র লক্ষ্য চলচ্চিত্র পরিচালক হওয়া।

এই কারণেই তারা NFT (Nonfungible-token) চালু করেছে। যাতে তিনি তাঁর স্বপ্ন পূরণ করতে পারে। অনেকের মতো, জোনাথনও ক্রিপ্টোকারেন্সিতে আগ্রহী। DappRadar অনুসারে, গত বছর ১৮ হাজার কোটি টাকার বেশি NFT বিক্রি হয়েছে। জোনাথন ইউটিউবে ভিডিও তৈরি করে, তাই তিনি তার সংগ্রহ চালু করার সিদ্ধান্ত নেন যাতে তার ভক্ত এবং গ্রাহকরা NFT কিনতে পারে।

Advertisement

এই মাসের শুরুতে
জোনাথন মা এই মাসের শুরুতে তার সংগ্রহ "ভ্যাক্সড ডগগোস" প্রকাশ করেছেন। যার কারণে তিনি ১ কোটি ৭৫ লাখের বেশি আয় করেছেন। তার এই উপার্জন মাত্র ৪২ সেকেন্ডের মধ্যে ঘটেছে। সবকিছু কেটে মা পেয়েছেন ১ কোটি ৪০ লাখ টাকা। এনএফটি মানে নন-ফুঞ্জিবল টোকেন। এনএফটি হল ডিজিটাল আইটেম, যেগুলি ব্লকচেইন প্রযুক্তি ব্যবহার করে কেনা এবং বিক্রি করা হয়। NFT স্পেশালাইজড প্ল্যাটফর্মে ক্রিপ্টোকারেন্সি কেনা-বেচা হয়।

আরও পড়ুন: বছরে আয় ১০ লক্ষ টাকা হলেও এক পয়সাও Income Tax নয়? দেখুন কীভাবে সম্ভব

আরও পড়ুন: ১৮ মাসে ১৩৫ কেজি ঝরিয়ে এখন মিক্সড মার্শাল আর্ট ফাইটার!

 

Advertisement