scorecardresearch
 

Asansol Bypoll Results 2022 Shatrughan Sinha : 'পরস্ত্রীর নাম নিতে পারি না!' অগ্নিমিত্রা প্রসঙ্গে মন্তব্য শত্রুঘ্নর

Asansol Bypoll Results 2022 Shatrughan Sinha: "আমি ওঁর নাম নিজের মুখে কী করে নেব! আমার স্ত্রী পাশে বসে রয়েছে। বলছিলাম, আমি তো কোনও পরস্ত্রীর নাম তো নিতে পারি না।" সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমনই সরস মন্তব্য আসানসোলে লোকসভা কেন্দ্রের সদ্য জয়ী তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহার।

শত্রুঘ্ন সিনহা এবং অগ্নিমিত্রা পাল শত্রুঘ্ন সিনহা এবং অগ্নিমিত্রা পাল
হাইলাইটস
  • আমি ওঁর নাম নিজের মুখে কী করে নেব
  • আমার স্ত্রী পাশে বসে রয়েছে
  • সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমনই সরস মন্তব্য আসানসোলে লোকসভা কেন্দ্রের সদ্য জয়ী তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহার

Asansol Bypoll Results 2022 Shatrughan Sinha: "আমি ওঁর নাম নিজের মুখে কী করে নেব! আমার স্ত্রী পাশে বসে রয়েছে। বলছিলাম, আমি তো কোনও পরস্ত্রীর নাম তো নিতে পারি না।" সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমনই সরস মন্তব্য আসানসোল লোকসভা কেন্দ্রের সদ্য জয়ী তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহার। বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল তাঁকে গদ্দার বলেছিলেন। এদন জেতার পর শুভেচ্ছা জানিয়েছেন। এ ব্য়াপারে তাঁর প্রতিক্রিয়া চাওয়া হয়েছিল।

তিনি আরও বলেন, "আমি আরও বলছিলাম, কাউকে ব্যক্তিগত আক্রমণ নয়। প্রার্থীর বিরুদ্ধে তো কোনও ক্ষোভ নেই। আমি আদর্শের লড়াই লড়েছি, নীতির লড়ই লড়েছি। তিনি আমাকে শুভেচ্ছা জানিয়েছেন। আমিও তাঁর শুভকমানা করি। কোনও দুর্নীতির অভিযোগ নেই। তাঁকে তিনি বলে দিলেন। একবার নয়, বেশ কয়েক বার বলেছেন গদ্দার।"

আরও পড়ুন: WhatsApp-এ কলকাতা পুলিশে অভিযোগ, কোন থানার কোন নম্বর দেখে নিন

আরও পড়ুন: MBA করতে চান? রয়েছে একগুচ্ছ স্কলারশিপ, জেনে নিন আপনি কোনটা পেতে পারেন

আরও পড়ুন: মেলা আছে, ভিড় কম, অজয়ের পাড়ে কাঁদছে কেঁদুলি

অগ্নিমিত্রার অভিযোগ নিয়ে
ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল তাঁকে গদ্দার বলেছিলেন। এ ব্য়াপারে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, "আমার বিরুদ্ধে কোনও অভিযোগ নেই। তা-ও তিনি আমাকে গদ্দার বলেছেন। মানে জানেন না। একটা এফআইআর নেই, কোনও মামলা নেই। মহিলা বলে আমি তাঁকে ক্ষমা করছি। উনি হয়তো গদ্দারের মানে জানেন না।"

তিনি জানান, ২০২৪-এর লোকসভা ভোটে তৃণমূলের 'ম্যাজিক' চলবে। এদিন তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রবল সমালোচনা করেন। 

সবার সমর্থন পেয়েছি
এদিন ভোটের ফলাফল প্রকাশের পর সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। কথা শুরু করেন বাংলায়। তিনি বলেন, "৫০ বছর আমি ক্যামেরার সঙ্গে রয়েছি। শিল্পী, অভিনেতা হিসেবে, যা পেয়েছি, একটা ধর্মের জন্য হয়নি। একটা প্রান্ত, জাতির জন্য হয়নি। একটা জাতি বা জাতের জন্য হয়নি। সব বর্গ, ধর্ম, জাতি থেকে মান্যতা পেয়েছি। দল, ধর্ম সীমা ভেঙে তা পেয়েছি। এটা তারই এক্সটেনশন।"

তিনি বলেন, "আজ হনুমান জয়ন্তী। ছিল গুড ফ্রাইডে। বাবা সাহে আম্বেদকরের জন্মদিন ছিল। রমজান চলছে। বাংলা নববর্ষ ছিল। নবরাত্রিও ছিল। আসানসোলে কী সুন্দর পালন হয়েছে। সুখশান্তিতে। তৃণমূল এবং অন্য দল, প্রশাসন-পুলিশ ধন্যবাদ পাওয়ার কথা।"

অভূতপূর্ব তৃণমূলের উত্থান
তিনি বলেন, "৭০ বছরের ইতিহাসে বেমিসাল, অভূতপূর্ব তৃণমূলের উত্থান। আমরা করেছি, আমি করেছি বলব না। সবাই সাহায্য় করেছেন। প্রচুর কাজ করেছেন ওঁরা।" তিনি বলেন, "দেশের সবথেকে জানদার, শানদার, দমদার, মহান নেত্রী, মহান মানুষ, মহান মহিলা মমতা বন্দ্য়োপাধ্যায়ের আশীর্বাদ ছিল। প্রতিনি সময় তিনি নজর দিয়েছেন। নির্দেশ দিয়েছেন।"

আসানসোল তোমার অপেক্ষা করছে
এদিন শত্রুঘ্ন সিনহা বলেন, "মমতাজি আমাকে বলেছিলেন, আসানসোল তোমার অপেক্ষা করছে। আমাক জন্য মমতাজি টুইট করেছেন। আমি মমতা বন্দ্যোপাধ্যায়কে বলেছিলাম, আপনার ইচ্ছা আমার কাছে নির্দেশ। আমার আসা এখানে ঐতিহাসিক। মানুষের ভালবাসা, গ্রহণযোগ্যতা দেখেছি, তা ঐতিহাসিক। জনতা জনার্দনের দয়। মানুষের জয়। মানুষের মধ্যে উন্মাদন দেখেছি। ইতিহাস তৈরি করতে পারব।" 

পুরো হবে ২০২৪ সালে
তিনি আরও বলেন, "আজ একটা আহুতি দেখলেন আসানসোল। পুরো হবে ২০২৪ সালে। আসানসোলে এক বড় কাজ করেছি আমরা।" এক প্রশ্নের জাবাব তিনি বলেন, "বিজেপির ভুল! চারবার এমপি ছিলাম বিজেপিতে। আটলবিহারী বাজপেয়ীর সময় গণতন্ত্র ছিল। আমার বন্ধু, মাননীয় প্রধানমন্ত্রীর সময়ে তানাশাহি শুরু হয়ে গিয়েছে। মোদীর সময়ে তানাশাহি। অ্যারোগেন্স চলবে না। গণতন্ত্র এটা। তাই ছেড়ে এসেছি। তাই হয়তো সবাই বিজেপি ছাড়ছে।"

তিনি আরও বলেন, "আজকের রেজাল্ট দেখুন। ৪-৫টা জায়গায় উপনির্বাচন হয়েছে। সেখানে সাফ হয়ে গিয়েছে। ম্য়াজিক ম্যান মলয় ঘটকের সঙ্গে নিয়ে আগামী দিনেও এটা হবে।" 

তৃণমূলের জয়ের ধারা অব্য়াহত থাকবে বলে আশা করেন শত্রুঘ্ন সিনহা। তিনি বলেন, "আগামী দিনেও এটা হবে। ২০২৪-এর ভোটে আমাদের মমতা বন্দ্যোপাধ্যায় এটা করে দেখাবেন। ম্যাজিক ম্যান মলয় ঘটকের সঙ্গে আমাদের সবার ম্যাজিক চলবে।"