scorecardresearch
 

WB CM Mamata Banerjee on Siliguri Traffic Problems : ঢেলে সাজানো হবে শিলিগুড়ির ট্র্যাফিক সিস্টেম, ঘোষণা মমতার

WB CM Mamata Banerjee on Siliguri Traffic Problems: শিলিগুড়ি-সহ উত্তরবঙ্গ নিয়ে একগুচ্ছ পরিকল্পনার কথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)। সোমবার তিনি উত্তরবঙ্গে সফরে গিয়েছেন। সেখানে এক সভায় জানান, ট্র্যাফিক সিস্টেম ঢেলে সাজানোর কাজ করা হবে।

Advertisement
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • শিলিগুড়ি-সহ উত্তরবঙ্গ নিয়ে একগুচ্ছ পরিকল্পনার কথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • সোমবার তিনি উত্তরবঙ্গে সফরে গিয়েছেন
  • সেখানে এক সভায় জানান, ট্র্যাফিক সিস্টেম ঢেলে সাজানোর কাজ করা হবে

WB CM Mamata Banerjee on Siliguri Traffic Problems: শিলিগুড়ি (Siliguri)-সহ উত্তরবঙ্গ নিয়ে একগুচ্ছ পরিকল্পনার কথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)। সোমবার তিনি উত্তরবঙ্গে সফরে গিয়েছেন। সেখানে এক সভায় জানান, ট্র্যাফিক সিস্টেম ঢেলে সাজানোর কাজ করা হবে। সোমবার শিলিগুড়ি (Siliguri) পুরসভা ভোটের ফল প্রকাশিত হয়েছে। সেখানে বড়সড় জয় পেয়েছে তৃণমূল।

আরও পড়ুন: চটজলদি Personal Loan চাই? রইল সহজ টিপস

ছোট দোকান দরকারি
এদিন শিলিগুড়ি (Siliguri)-তে মমতা (WB CM Mamata Banerjee) বলেন, "আমার অনেক গরিব ভাইবোনেরা ম্যাটাডোর চালায়, ট্রাক চালায়। তাঁরা গরিব মানুষ, মনের মানুষ। বড় দোকানে গেলে অনেক কিছু পাবেন। প্রত্যেক পাড়াতেই ছোট ছোট দোকান রয়েছে। ঘরের যে ছোট জিনিসটা দরকার, সেটা ছোট দোকানে পাবেন। তিস্তা সিটিও তৈরি হচ্ছে। একটাই মেয়র ঘোষণা করেছি। উল্লেখ্য, এদিন সকালে তিনি ঘোষণা করেন গৌতম দেব শিলিগুড়ির মেয়র হবেন।"

আরও পড়ুন: দুর্ঘটনা ঠেকাতে ট্রাফিক সার্জেন্ট-কনস্টেবলদের রিফ্লেকশন জ্যাকেট-শোল্ডার লাইট মাস্ট

শিলিগুড়ির যানজট
তিনি (WB CM Mamata Banerjee) বলেন, "এখানকার (Siliguri) ট্রাফিক সিস্টেম ঢেলে সাজানো হোক। এমন ট্রাফিক প্ল্যান তৈরি করুন যাতে রাস্তায় গাড়ি দাঁড়িয়ে না থাকে। মানুষকেও ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে না হয়। একদিন না একদিন এই সমস্যার সমাধান করতেই হবে। কী করে সমাধান করা যায়, এটার প্ল্য়ান তৈরি করুন।"

তিনি (WB CM Mamata Banerjee) বলেন, "আপনারা তাঁকে আশীর্বাদ করেছেন, শুভকামনা করেছেন। কলকাতা যেমন ঝকঝক চকচক করছে, রাজারহাট যেমন ঝকঝক চকচক করছে, আমি দেখতে চাই শিলিগুড়ি (Siliguri)-ও তেমন ঝকঝক চকচক করছে।

এ প্রসঙ্গে তিনি (WB CM Mamata Banerjee) আরও বলেন, "শুধু টাকা ঢাললে হবে না। ভিশন চাই। এমন কিছু করব না যাতে মানুষের ওপর বোঝা বাড়ে। ট্যাক্স বাড়াই না। কমাই। পর্যটনের একটা বজ় কেন্দ্র শিলিগুড়ি (Siliguri), কোচবিহার, জলপাইগুড়ি। আরও নতুন দার্জিলিং তৈরি হোক।" 

Advertisement

মানুষকে ধন্যবাদ
তিনি (WB CM Mamata Banerjee) বলেন, "সবুজ আবির খেললে হবে না। মনটা সবুজ করতে হবে। সরলতা, স্থাপত্য, সৌন্দর্য, বীর্য, জ্ঞান, গুণ। আজ ঠাকুর পঞ্চানন বর্মার জন্মদিনে এই প্রতিজ্ঞা নিচ্ছি। সবাই সবুজ মনে তৈরি হন। গঠনে, গড়নে, ভাবনায়, দর্শন, চিন্তায়, মননে সবুজ হন।"

দলকে বার্তা
মমতা (WB CM Mamata Banerjee) বলেন, "মানুষ যে শুভকামনা দিয়েছেন, তা যেন সম্মান করতে পারি। মা-মাটি-মনুষকে অনেক প্রণাম, নমস্তে, সেলাম। সব মানুষ ভোট দিয়েছেন। তরুণ, মতুয়া, নমশূদ্র, অটো থেকে শুরু করে টোটোচলক- সবাই ভোট দিয়েছেন।" 

উত্তরবঙ্গে আরও উন্নয়ন
তিনি বলেন, "আজ শিলিগুড়ি গেটওয়ে হয়েছে। বাংলায় নতুন একটা সাফারি তৈরি হয়েছে। শিলিগুড়ি থেকে কলকাতা সরসারি যেতে সেই কাজ তৈরি করছি। ধূপগুড়ি, ইসলামপুরে সমস্যা ছিল। তা অনেকটা মিটেছে। ৬ ঘণ্টায় পৌঁছে যাবেন।" 

শিলিগুড়ি নিয়ে আরও পরিকল্পনার কথা জানান তিনি। "বলেন, শিলিগুড়ি আন্তর্জাতিক বিমানবন্দর হোক চাই। ১০০ একর জমি দেখে দিয়েছি। সরকাররে জমিও দেখে দিয়েছি। নাইট ল্যান্ডিং হয় না ডিফেন্সের জমি বলে, ডিফেন্সের এয়ারপোর্ট বলে। কোচবিহার বিমান। মালদা এয়ারপোর্টে আরও ১০০ একর জমি দেব। বড় ফ্লাইট নামতে পারবে। দিল্লি, মুম্বই থেকে সরাসরি নামতে পারবে। বালুরঘাটও হবে।" 

 

Advertisement