scorecardresearch
 

Mamata Banerjee on Nagaland Issue : 'BSF ঘরে ঘরে ঢুকে যায়, অনুমতি ছাড়া আসে', তোপ মমতার

Mamata Banerjee on Nagaland Issue: তাঁর (WB CM Mamata Banerjee)-র আরও অভিযোগ, অনেক সময় ভোটের  সময় ভোটের লাইনেও তাদের দেখা যায়। তোমরা কখনও বিএসএফে (BSF)-এর ডিজির সঙ্গে কথা বলেছ?

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • নাগাল্যান্ডের ঘটনার পর বিএসএফ নিয়ে রাজ্যের পুলিশ-প্রশাসনকে আরও সতর্ক করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • বিএসএফের আওতাধীন সীমানা বৃদ্ধি নিয়ে বিতর্ক দেখা দিয়েছে
  • এ ব্য়াপারে প্রতিবাদ জানিয়েছে তৃণমূল

Mamata Banerjee on Nagaland Issue: নাগাল্যান্ডের ঘটনার পর বিএসএফ নিয়ে রাজ্যের পুলিশ-প্রশাসনকে আরও সতর্ক করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)। বিএসএফের আওতাধীন সীমানা বৃদ্ধি নিয়ে বিতর্ক দেখা দিয়েছে। এ ব্য়াপারে প্রতিবাদ জানিয়েছে তৃণমূল।

প্রশাসনিক বৈঠক
মঙ্গলবার মুখ্যমন্ত্রী (WB CM Mamata Banerjee) উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুরের প্রশাসনিক বৈঠকে অংশ নেন। সেখানে মমতা বন্দ্যোপাধ্য়ায় অভিযোগ করেন, তোমাদের ওখানে একটা প্রবলেম আছে। বিএসএফ ঢুকে যায় ঘরে ঘরে। আর গিয়ে সাধারণ মানুষের ওপর অনেক সময় অত্যাচারের অভিযোগ ওঠে।

আরও পড়ুন: PWD ইঞ্জিনিয়ারের বাড়িতে জলের বদলে বেরোচ্ছে টাকা! মাথায় হাত দুর্নীতি দমন শাখার

একগুচ্ছ অভিযোগ
তাঁর (WB CM Mamata Banerjee) আরও অভিযোগ করেন, অনেক সময় ভোটের  সময় ভোটের লাইনেও তাদের দেখা যায়। তোমরা কখনও বিএসএফে (BSF)-এর ডিজির সঙ্গে কথা বলেছ? এটা ডিজি টু ডিজি কথা বলবে। বিএসএফ-এর ডিজির সঙ্গে দেখা করেছ?

আরও পড়ুন: ক্রিপ্টোকারেন্সি নিষিদ্ধ হচ্ছে? আশঙ্কায় দর পড়ছে, শুরু নগদে ভাঙানোর হিড়িক

তিনি (WB CM Mamata Banerjee) বলেন, কিছু কিছু জেলা আছে মালদা, মুর্শিদাবাদ, উত্তর দিনাজপুর, দক্ষিণ, পুলিশকে না জানিয়ে যেখানে সেখানে ঢুকে পড়ে। ১৫ কিলোমিটার পর্যন্ত আসার কথা। সেটাও পুলিশকে জানিয়ে। 

আরও পড়ুন: বালাকোট এয়ারস্ট্রাইকের সেই 'হিরো' অভিনন্দনকে বীরচক্র

নাগাল্যান্ডের ঘটনা
তিনি বলেন, নাগাল্যান্ড (Nagaland)-এ দেখেছো তো কী সমস্যা হল। সুতরাং তোমাকে জানতে হবে। এরা লোকাল পুলিশকে না জানিয়ে কোন। তোমাদের সত্রক থাকতে হবে। আমাদের আইসি-রা অনেক সময় ভাবেন, না, না ছেড়ে দাও। কে কে ছেড়ে দেন।

সতর্ক করে দিলেন
তিনি বলেন, আপনার এলাকার বাইরের লোক ঢুকলে মানে যাদের ঢোকার কথা নয়, আইনশৃঙ্খলা পরিস্থিতি আপনাদের। আইসি দের । বিডিওদের বলব একটি অ্যালার্ট থাকবেন।  

আরও পড়ুন: কোষ্ঠকাঠিন্য বিপজ্জনক, এই ১০ ঘরোয়া উপায়েই মুশকিল আসান

আইন মেনে চলুন
তাঁর নির্দেশ, এ ধরনের কমপ্লেন এলে আইসি কে নিয়ে এলাকায় যাবেন, ভিজিট করবেন। করে বলবেন, এটা আপনাদের এলাকার মধ্যে পড়ে না। আপনি নিজের এলাকার মধ্যে কাজ করুন। যা আইনি দিক থেকে ঠিক।
এটা কিন্তু মনে রাখতে হবে। 

 

 
; ; ;