scorecardresearch
 

Film Wrap: মহাপ্রস্থানের পথে দিলীপ, নিঃসঙ্গ সায়রা

হলি, বলি কিংবা টলি! কী চলছে সারা দেশের বিনোদন জগতে? তারকারা কে কী করছেন রাজনীতির ময়দানে পা রেখে। কার্যত লকডাউনে কী করছে ফিল্ম ইন্ডাস্ট্রিগুলি? সমস্ত খবর থেকে গসিপ এক মুহূর্তে, আজতক বাংলায়।

Advertisement
দিলীপ কুমার - সায়রা বানু দিলীপ কুমার - সায়রা বানু
হাইলাইটস
  • হলি, বলি কিংবা টলি! কী চলছে সারা দেশের বিনোদন জগতে?
  • সমস্ত খবর থেকে গসিপ এক মুহূর্তে, আজতক বাংলায়।

৯৮ বছরে প্রয়াত দিলীপ কুমার
ফের দুঃসংবাদ বিনোদন জগতে। প্রয়াত বর্ষীয়ান বলিউড অভিনেতা দিলীপ কুমার (Dilip Kumar)। বুধবার সকাল ৭.৩০ নাগাদ খার হিন্দুজা হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।


সত্যজিৎ রায়ের প্রশংসাও পেয়েছিলেন দিলীপ কুমার!
দীর্ঘদিন ধরে শারীরিক অসুস্থতায় ভুগছিলেন দিলীপ কুমার (Dilip Kumar)। তাঁর প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে শুধু বিনোদন জগৎ না, সমগ্র দেশে। চলচ্চিত্র জগতে ‘ট্রাজেডি কিং’ (Tragedy King) নামেই পরিচিত তিনি। তাঁর বাংলার সঙ্গেও যোগ ছিল অনেকদিন ধরেই।


Dilip Kumar: সত্যজিতের স্কেচে দিলীপ কুমারের ছবি ভাইরাল
সাহিত্যিক, চিত্রনির্মাতা, চিত্রনাট্যকার, সঙ্গীত পরিচালক, সম্পাদক - জীবনে অনেক কিছু সাফল্যের সঙ্গে করেছেন সত্যজিৎ রায় (Satyajit Ray)। এত কিছুর সঙ্গে একটি আরও পরিচয় আত্মগোপন করেছিল। তা হল কার্টুনিস্ট। অভিনেতা দিলীপ কুমারের (Dilip Kumar) একটি কার্টুন এঁকেছিলেন বিশ্ব বরেণ্য চিত্রনির্মাতা। যা বুধবার প্রবীণ অভিনেতার মৃত্যুর পর নতুন করে ভাইরাল হয়েছে নেট জগতে।


Dilip Kumar: বাবার মারের ভয়ে ইউসুফ থেকে হয়েছিলেন দিলীপ!
একটি সাক্ষাৎকারে দিলীপ জানিয়েছিলেন, সে সময় তিনি ইউসুফ খান বাদ দিয়ে যা খুশি নাম রাখার কথা বলেছিলেন। যাতে তাঁর বাবা কোনও ভাবে সিনেমায় অভিনয়ের কথা জানতে না পারেন। ১৯৪৪ সালে সিনেমা মুক্তি পাওয়ার পর তিনি দেখেন টাইটেল কার্ডে নাম গিয়েছে দিলীপ কুমার। এই নামটিই বেছে দিয়েছিলেন দেবীকা রানি।


শোকার্ত সায়রা বানুকে সামলাচ্ছেন শাহরুখ!
আজ, বুধবার সকাল ৭.৩০ নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রয়াত বলিউডের 'ট্র্যাজেডি কিং', অভিনেতা দিলীপ কুমার (Dilip Kumar)। দীর্ঘদিন ধরে শারীরিক অসুস্থতায় ভুগছিলেন তিনি। একে একে তারকাদের ভীড় দিলীপ কুমারের বাড়িতে।


Dilip Kumar: নিঃসন্তান হওয়ার আক্ষেপ ছিল দিলীপ-সায়রার
৫৫ বছরের দাম্পত্যে প্রেমের কোনও ঘাটতি ছিল না। তবুও একটা বড় আফসোস থেকে গিয়েছে দিলীপ কুমার (Dilip Kumar) এবং সায়রা বানুর জীবনে। তাঁরা নিঃসন্তান ছিলেন। তার জন্য আক্ষেপ রয়ে গিয়েছিল বলিউডের অন্যতম উজ্জ্বল এবং চর্চিত এই জুটির। দিলীপ কুমার নিজেই একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন, সন্তান থাকলে তাঁদের সাংসারিক জীবন আরও বর্ণময় হতে পারত।

Advertisement


PHOTOS: ৫৫ বছরের সঙ্গীকে হারালেন সায়রা বানু!
দিলীপ কুমারের প্রয়াণে সবচেয়ে বড় ক্ষতি হয়েছে তাঁর স্ত্রী, অভিনেত্রী সায়রা বানুর। জীবনের এই কঠিন সময়ে যখনই তিনি অসুস্থ হয়েছেন, তাঁর পাশে ছায়ার মতো ছিলেন সায়রা। কিন্তু আজ, ৭ জুলাই তাঁকে ছেড়ে না ফেরার দেশে পাড়ি দিয়েছেন দিলীপ সাহাব। দিলীপ - সায়রার প্রেম কাহিনী সত্যিই মনে রাখার মতো।


রাষ্ট্রীয় মর্যাদায় দিলীপ কুমারের শেষকৃত্য সম্পন্ন
প্রবীণ লেজেন্ডারি অভিনেতা দিলীপ কুমারের প্রয়াণে বলিউজে শোকের ছায়া। বুধবার ৭ জুলাই মৃত্যুর খবর পাওয়ার পর থেকে একে একে বলিউড তারকারা দিলীপ কুমারের বাসভবনে এসেছেন মহান অভিনেতাকে শেষ বিদায় জানাতে। অন্য দিকে সোশাল মিডিয়ার মাধ্যমেও বহু তারকা এবং শিল্পীরা শ্রদ্ধা জানিয়েছেন সকলের শ্রদ্ধার দিলীপ সাহাব-কে।

 

Advertisement