scorecardresearch
 

Iman Chakraborty: Yaas-এ ক্ষতিগ্রস্ত তমলুকে ত্রাণ পৌঁছাতে ছুটলেন ইমন ও তাঁর টিম

বিভিন্ন সময়ে মানুষ কিংবা সারমেয়দের পাশে দাঁড়িয়েছেন ইমন চক্রবর্তী (Iman Chakraborty)। আবারও সামনে এল ইমনের মানবিক দিক। ইয়াসে (Yaas) ক্ষতিগ্রস্ত গ্রামে ত্রাণ পৌঁছাতে ছুটে গেলেন গায়িকা। 

ইয়াসে ক্ষতিগ্রস্থ গ্রামে ত্রাণ পৌঁছালেন ইমন চক্রবর্তী ইয়াসে ক্ষতিগ্রস্থ গ্রামে ত্রাণ পৌঁছালেন ইমন চক্রবর্তী
হাইলাইটস
  • সামনে এল সঙ্গীত শিল্পী ইমন চক্রবর্তীর মানবিক দিক।
  • নিজের টিমকে নিয়ে ইয়াসে (Yaas) ক্ষতিগ্রস্ত গ্রামে ত্রাণ পৌঁছাতে ছুটে গেলেন গায়িকা। 
  • সকলকে তাঁদের দিকে সাহায্যের হাত বাড়ানোর বার্তা দিলেন তিনি।

বর্তমানে নেটিজেনদের সমালোচনার শীর্ষে থাকেন জাতীয় পুরস্কার প্রাপ্ত সঙ্গীত শিল্পী ইমন চক্রবর্তী (Iman Chakraborty)। রিয়্যালিটি শো 'সারেগামাপা' থেকে শুরু করে রক্তদান, সব কিছুতেই ট্রোলিংয়ের স্বীকার তিনি। এর আগেও রবীন্দ্রসঙ্গীত গাওয়ার ধরন থেকে শাখা-পলা না পরা, কোনও কিছুই বাদ যায়নি ট্রোলিংয়ের তালিকা থেকে। শিল্পী মানসিক দিক থেকে ভেঙে পড়েছেন বহুবার। সেই ক্ষত এখনও দ্গদ্গে। কিন্তু হার মানেনি তাঁর মানবিকতা। বিভিন্ন সময়ে মানুষ কিংবা সারমেয়দের পাশে দাঁড়িয়েছেন তিনি। আবারও সামনে এল ইমনের মানবিক দিক। ইয়াসে (Yaas) ক্ষতিগ্রস্ত গ্রামে ত্রাণ পৌঁছাতে ছুটে গেলেন গায়িকা। 

গত ২৬ মে, ঘূর্ণিঝড় ইয়াসের তাণ্ডবে কার্যত লণ্ডভণ্ড ওড়িশা ও পশ্চিমবঙ্গের একাধিক জায়গা। প্লাবিত হয়েছে বহু গ্রাম। যার ফলে ভিটে ছাড়া হয়েছেন গ্রামবাসী। কঠিন সময়ে এবার তাঁদের পাশে দাঁড়ালেন ইমন চক্রবর্তী ও তাঁর সঙ্গীত অ্যাকাডেমি। পূর্ব মেদিনীপুরের তমলুকে পৌঁছে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষ ও পথপশুদের পাশে দাঁড়ালেন তিনি ও তাঁর টিম। 

iman chakraborty ইমন চক্রবর্তী

বুধবার সামাজিক মাধ্যম থেকে লাইভে এসে, সকলকে তাঁদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান ইমন। সাধ্য মতো দুঃস্থদের পাশে দাঁড়াতে চেয়েছিলেন তিনি। সেই সঙ্গে যারা তাঁর ব্যক্তিগত জীবন নিয়ে ট্রোলিং করেন, তাঁদের একহাত নিয়েছেন গায়িকা। তাঁর কথায়," বাড়িতে বসে যারা ট্রোলিং করছেন সবকিছুতেই, তাঁদের বলি কে কী করছে না জেনে কথা বলেন কী করে? আগে জানুন তারপর তো বলবেন। আর কেউ কোনও কাজ করলে তাঁকে কাঠি করবেন না! কাঠি করা স্বভাবটা খুব খারাপ।" 

আরও পড়ুন: মুম্বইয়ের বিচারকদের ছেড়ে বাঙালিদের বিচার নিয়েই শুধু প্রশ্ন কেন? বিষ্ফোরক রাঘব, মনোময় 

 

আরও পড়ুন: রক্তদানে হ্যাপি সানডে ইমনের, আপনারাও করুন 

সেই সঙ্গে ইমন আরও বলেন, "আমাদের সাধ অনেক, কিন্তু সাধ্য খুব কম। তাই যার পক্ষে যতটুকু সম্ভব যদি এগিয়ে আসেন... আমি বিশ্বাস করি পৃথিবীতে এখনও অনেক ভাল মানুষ আছেন। আমি একটা ভাল কাজ করার জন্য লাল, সবুজ, গেরুয়া বা যে কোনও দলের পাশে দাঁড়াতে পারি। কারণ আমি কোনও দল করি না। বিভিন্ন জায়গায় শিল্পীরা এগিয়ে আসছেন। সেটা কেউ দেখেন না।"

 

আরও পড়ুন: পাঁচ বছরে 'প্রাক্তন'! প্রসেনজিৎ-ঋতুপর্ণা অভিনিত এই ছবির রইল কিছু সিক্রেট 

ইমন আরও জানান আগের বছর আম্ফানের সময়ও অনেক মানুষ এগিয়ে এসেছিলেন। তাই তিনি আশাবাদী এবারও আবারও দুঃস্থদের পাশে দাঁড়াতে তাঁর দিকে সাহায্যের হাত বাড়াবেন বহু সহৃদয় মানুষ। মাত্র কয়েক ঘণ্টার মধ্যে যেভাবে মানুষ সাড়া দিয়েছেন অনেকে, তাতে তিনি কৃতজ্ঞ।