scorecardresearch
 

Srijit Mukherjee on KK: 'বিদায়, নতুন বন্ধু...!' কেকে-র অদেখা ভিডিও শেয়ার করে আবেগপ্রবণ সৃজিত

Srijit Mukherjee on KK: সৃজিত মুখোপাধ্যায়ের পরবর্তী ছবি 'শেরদিল'-র জন্য একটি গান গেয়েছিলেন কেকে ওরফে কৃষ্ণকুমার কুন্নাথ। রেকডিংয়ের ছবি শেয়ার করে নিজের দারুণ অনুভূতির কথা লিখেছিলেন সঙ্গীতশিল্পী।

Advertisement
'শেরদিল'-ছবির গান রেকডিংয়ে সৃজিত মুখোপাধ্যায়, গুলজার ও কেকে 'শেরদিল'-ছবির গান রেকডিংয়ে সৃজিত মুখোপাধ্যায়, গুলজার ও কেকে

প্রায় মাস দু'য়েক আগেই নতুন বন্ধু পেয়েছিলেন সঙ্গীতশিল্পী কেকে (KK)। সোশ্যাল সেই ছবি শেয়ার করে সকলকে জানিয়েছিলেন সে কথা। সেই বন্ধু হলেন চলচ্চিত্র পরিচালক সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherjee)। তাঁর পরবর্তী ছবি 'শেরদিল' (Sherdil) -র জন্য একটি গান গেয়েছিলেন কেকে ওরফে কৃষ্ণকুমার কুন্নাথ (Krishnakumar Kunnath)। রেকডিংয়ের ছবি শেয়ার করে নিজের দারুণ অনুভূতির কথা লিখেছিলেন সঙ্গীতশিল্পী। কিন্তু ছবি মুক্তির আগেই তিনি পাড়ি দিলেন না ফেরার দেশে। আগেবপ্রবণ সৃজিত শেয়ার করলেন প্রয়াত গায়কের অদেখা ভিডিও। 

কিছুদিন আগেই সৃজিত মুখোপাধ্যায় জানান তাঁর 'শেরদিল' ছবির একটি গান লিখেছেন কিংবদন্তী গীতিকার গুলজার (Gulzar)। ছবিগুলি নিজের পেজে শেয়ার করেছিলেন কেকে-ও। তিনি ক্যাপশনে লেখেন, "গতকাল দারুণ সময় কাটালাম!! আমার পুরনো বন্ধু শান্তনু মৈত্রর (Shantanu Maitra) জন্য একটি সুন্দর গান গেয়েছি (আগে আমরা একসঙ্গে মিউজিক করেছি,দিল্লিতে) গানটি লিখেছেন আরেক পুরনো বন্ধু, গুলজার সাহাব। একজন নতুন বন্ধু সৃজিত মুখোপাধ্যায়ের 'শেরদিল' ছবি জন্য।" আমার প্রতি বিশ্বাসের রাখার জন্য অনেক ধন্যবাদ। গানটা ভালোবাসে ফেলেছি...।" 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by KK (@kk_live_now)

কাট টু, ৩১ মে ২০২২। মঙ্গলবার রাতে ছন্দপতন হয় বিনোদন জগতে। প্রয়াত সঙ্গীতশিল্পী কেকে ওরফে কৃষ্ণকুমার কুন্নাথ। এদিন কলকাতায় গুরুদাস মহাবিদ্যালয়ের অনুষ্ঠান হওয়ার পর মৃত্যু হয় তাঁর। নজরুল মঞ্চে এই অনুষ্ঠানের পরেই অসুস্থ হয়ে পড়েন তিনি। কলকাতার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে, মৃত বলে ঘোষণা করা হয় তাঁকে। মৃত্যুকালে সঙ্গীতশিল্পীর বয়স হয়েছিল ৫৩ বছর। সঙ্গীতশিল্পীর আকস্মিক মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সমগ্র সাংস্কৃতিক জগতে। 

Advertisement

আরও পড়ুন: মৃত্যুর আগে কলকাতায় KK-র কিছু মুহূর্ত, মন খারাপ করা সেই ছবিগুলি 

এই দুঃসংবাদ পাওয়ার পর, সৃজিত মুখোপাধ্যায় তাঁর সোশ্যাল পেজে একটি ভিডিও শেয়ার করেন। যেখানে দেখা যাচ্ছে, গান রেকর্ড করছেন কেকে এবং বাইরে থেকে তাঁকে দেখছেন গুলজার সাহাব। আবেগপ্রবণ সৃজিত ক্যাপশনে লেখেন, "সম্পূর্ণ বিস্মিত অবস্থায় রয়েছি।গত মাসে ওঁর সঙ্গে সাথে প্রথমবার দেখা হয়েছিল এবং মনে হয়েছিল যে, আমরা একে অপরকে বহু বছর ধরে চিনি। কথাবার্তা থামছিল না। গুলজার সাহাবের প্রতি ওঁর ভালোবাসা দেখে আমি খুব অনুপ্রাণিত হয়েছিলাম। উনি বলেছিলেন যে, 'ছোড় আয়ে হাম' গানটি দিয়ে চলচ্চিত্র জগতে পা রেখেছিলেন এবং তাঁকে শ্রদ্ধা জানাতে এটি গেয়েছিলেন। বিদায়, আমার নতুন বন্ধু। গান- বাজনা, খাঅয়া- দাওয়া এবং সিনেমা নিয়ে আরও সেশন করতে পারলে খুব ভাল হত।" 

 

 

আরও পড়ুন:  বাবার স্মৃতিচারণ করেই নাট্য উৎসব! 'মুখোমুখি'-র ২৫ বছর উদযাপন সৌমিত্র কন্যা- পৌলমীর

প্রসঙ্গত, প্রয়াত গায়কের মৃত্যুতে নিউ মার্কেট থানায় অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করা হয়েছে। যদিও শিল্পীর মৃত্যুর সঠিক কারণ এখনও জানা যায়নি। তবে চিকিৎসকদের প্রাথমিক অনুমান, হৃদরোগে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে তাঁর। রাতে মর্গেই রাখা হয়েছিল প্রয়াত শিল্পীর দেহ। বুধবার তাঁর দেহের ময়নাতদন্ত হবে। সেই রিপোর্ট আসার পরই বোঝা যাবে, ঠিক কী কারণে মৃত্যু হয়েছে তাঁর। বুধবার সকালেই কলকাতায় আসছেন কেকে-র পরিবারের সদস্যরা। প্রয়াত শিল্পীর প্রতি সম্মান জানানো হবে গান স্যালুটে। বুধবার বাঁকুড়ায় এ কথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  


 

Advertisement