scorecardresearch
 
 

Bengali Serial: নকল বিয়ে, ফুলশয্যা! একই গল্পে টেক্কা 'মিঠাই' ও 'খড়কুটো'-র?

পুনরায় ফ্লোরে ফেরার পর টিআরপি চার্টেও প্রতি সপ্তাহে বদল আসছে। বলা চলে একে অপরকে জোরদার টক্কর দিচ্ছে মেগাগুলি। সেই জন্যেই কি একই দিকে গল্প এগোচ্ছে একাধিক মেগার? 

ছোটপর্দার মিঠাই ও গুনগুন ছোটপর্দার মিঠাই ও গুনগুন
হাইলাইটস
  • পুনরায় ফ্লোরে ফেরার পর টিআরপি চার্টেও প্রতি সপ্তাহে বদল আসছে।
  • একে অপরকে জোরদার টক্কর দিচ্ছে মেগাগুলি।
  • একই সময় গল্পের মিল 'মিঠাই' - 'খড়কুটো'-র।

লকডাউন ও বিভিন্ন বাধা-বিপত্তি কাটিয়ে গত মাসে শুরু হয়েছে বাংলা ধারাবাহিকগুলির শ্যুটিং (Bengali Television Shooting)। সমস্ত ধারাবাহিকগুলোই চেষ্টা করছে বিশেষ কিছু পর্বের মাধ্যমে দর্শকদের মনোরঞ্জন করার। রেটিং চার্টে প্রতি সপ্তাহে হাড্ডাহাড্ডি লড়াই চলে জনপ্রিয় ২ চ্যানেল জি বাংলা ও স্টার জলসার মধ্যে। পুনরায় ফ্লোরে ফেরার পর টিআরপি চার্টেও প্রতি সপ্তাহে বদল আসছে। বলা চলে একে অপরকে জোরদার টক্কর দিচ্ছে মেগাগুলি। সেই জন্যেই কি একই দিকে গল্প এগোচ্ছে একাধিক মেগার? 

গত আঠারো সপ্তাহ ধরে টিআরপি তালিকায় শীর্ষ স্থানে রয়েছে 'মিঠাই' (Mithai)। কিছুতেই ১ নম্বর থেকে এই মেগাকে সরাতে পারছে না কেউ। সিদ্ধার্থ -মিঠাইয়ের ডিভোর্স পর্বের পর এখনও চলছে জমজমাট ফুলশয্যার পর্বের রেশ। বলা চলে সন্ধ্যা ৮ টায় সম্প্রচারিত এই ধারাবাহিকের প্রতিটা সদস্য একেবারে হয়ে উঠেছে দর্শকদের বর্ধিত পরিবারের অংশ। 

Mithai episode today

সিদ্ধার্থ এখনও মিঠাইকে তাঁর স্ত্রী রূপে মেনে নিতে পারেনি। এদিকে গোটা মোদক পরিবার তাঁদের বউমা মিঠাইয়ের সমর্থনে। দাদুর প্ল্যান ফেল করিয়ে আদালতে গিয়ে ডিভোর্সের স্টেটমেন্ট দেয় মিঠাই। তাই তিনি অগত্যা 'প্ল্যান বি'-র ফাঁদে ফেলেন 'উচ্ছেবাবু' ও তাঁর 'তুফানমেইল'কে। সিডের বন্ধু রুডির সঙ্গে নকল বিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। আর ঠিক সেই সময়ে সেই বিয়ে আটকে আগামী এক মাসের জন্য স্বামী- স্ত্রীয়ের ন্যায় সংসার করার চ্যালেঞ্জ মেনে নেয় সিদ্ধার্থ।

Mithai episode today

আরও পড়ুন: TRP: শীর্ষেই অপরিবর্তিত 'মিঠাই'! বিয়ের পর্বে এগিয়ে এল 'খড়কুটো' 

অনেকটা একই গল্প দেখা যাচ্ছে স্টার জলসার একসময়ের টিআরপি-তে শীর্ষে থাকা ধারাবাহিক 'খড়কুটো' (Khorkuto) -তে। একসময়ে গুনগুণ - সৌজন্যের বিয়ের পর্বে, পরপর কয়েক সপ্তাহ শীর্ষ স্থানে ছিল এই ধারাবাহিক। কিন্তু ধীরে ধীরে রেটিং তালিকায় নামতে থাকে 'খড়কুটো'। মাঝে প্রথম তিনে আসলে সেই স্থান স্থায়ী হয় না। 

khorkuto episode today

গুনগুনের প্রতি ভালোবাসা প্রকাশ করেনি সৌজন্য। এদিকে অভিমানে ডিভোর্স দেবে ঠিক তাঁদের। অবস্থা বেসামাল থেকে ময়দানে নামে 'সৌগুন'-র পরিবার। মেয়ের নকল বিয়ের ব্যবস্থা করে গুনগুনের বাবা। ব্যাস! তাতেই কেল্লা ফতে! বিয়ে বাড়িতেই ভালোবাসার কথা প্রকাশ করলেন গুনগুন। ফলস্বরূপ প্ল্যান সফল পরিবারের। ফের বিয়ে দিয়ে ফুলশয্যা 'সৌগুন'-র।  

khorkuto episode today

আরও পড়ুন: একই সময় দুই চ‍্যানেলে মেগা রোহন- সৃজলার! TRP বিবাদ কি সম্পর্কেও আসবে? 

সামনে এসেছে টিআরপি তালিকা। যেখানে আবারও শীর্ষে 'মিঠাই', পেয়েছে ১১.৫ এবং গত সপ্তাহের থেকে উপরে উঠে তৃতীয় স্থানে 'খড়কুটো', পেয়েছে ৭.৯। নম্বরের তফাৎ অনেকটা থাকলেও আগের থেকে ভাল ফল করেছে এই ধারাবাহিক। তাহলে কি বিয়েবাড়িকে অস্ত্র করেই রেটিং বাড়ানোর স্ট্যাটিজি সফল হল নির্মাতাদের? 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Star Jalsha (@starjalsha)

আরও পড়ুন: 'মিঠাই', 'অপরাজিতা অপু'-র জনপ্রিয়তা ছুঁয়ে TRP বদলাতে পারবে 'ধুলোকণা', 'মন ফাগুন'? 

প্রসঙ্গত, স্টার জলসায় একই সঙ্গে আসছে তিনি ধারাবাহিক - 'ধুলোকণা', 'মন ফাগুন' ও 'শ্রীকৃষ্ণ ভক্ত মীরা'। গত সোমবার থেকে শুরু হয়েছে 'ধুলোকণা'। রাত ৮ তায় সম্প্রচারিত হবে এই মেগা। আগামী ২৬ জুলাই থেকে রাত ৮.৩০-এ দেখা যাবে 'মন ফাগুন'। এদিকে ওইদিন থেকেই রাত ৯টায় সম্প্রচারিত হবে 'শ্রীকৃষ্ণ ভক্ত মীরা'। একই সময় জি বাংলায় সম্প্রচারিত হয় অন্য তিন জনপ্রিয় ধারাবাহিক। রাত ৮ টায় 'মিঠাই', ৮.৩০ -এ 'অপরাজিতা অপু' এবং ৯ টায় 'জীবন সাথী'। 

 

আরও পড়ুন: ছক ভেঙে একেবারে নয়া অবতারে পরীমনি! 
   
গত কয়েক সপ্তাহ ধরেই রেটিং চার্টে কিছুটা পিছিয়ে থাকছিল স্টার জলসা। টিআরপি-র লড়াইয়ে এবার বড় চাল এই চ্যানেল কর্তৃপক্ষের? দর্শকদের মন জিতে স্কোর কার্ডে কে এগিয়ে যাবে?  তা বলবে আগামী সপ্তাহের রেটিং মার্কশিট...