scorecardresearch
 

Super Singer 3: গুণী প্রতিযোগীদের বাদ দেওয়া নিয়ে সংকটে 'সুপার সিঙ্গার'-র বিচারকেরা

গত দুই সিজনের সাফল্যের পর শুরু হতে চলেছে স্টার জলসার জনপ্রিয় গানের রিয়্যালিটি শো 'সুপার সিঙ্গার' সিজন ৩ (Super Singer Season 3)। প্রতি সিজনের ন্যায় এবারও থাকবেন সঙ্গীত জগতের রথী- মহারথীরা।

Advertisement
সোনু নিগম, কৌশিকী চক্রবর্তী ও কুমার সানু (বাম দিক থেকে) সোনু নিগম, কৌশিকী চক্রবর্তী ও কুমার সানু (বাম দিক থেকে)
হাইলাইটস
  • শুরু হতে চলেছে স্টার জলসার গানের রিয়্যালিটি শো 'সুপার সিঙ্গার' সিজন ৩।
  • প্রতি সিজনের ন্যায় এবারও থাকবেন সঙ্গীত জগতের রথী- মহারথীরা।
  • সঞ্চালকের ভূমিকা পালন করবেন যিশু সেনগুপ্ত।

সঙ্গীত (Music) এমন একটি  শক্তিশালী মাধ্যম যা মানুষকে সংস্কৃতি, অঞ্চল কিংবা বয়স নির্বিশেষে সংযুক্ত করে। গত দুই সিজনের সাফল্যের পর শুরু হতে চলেছে স্টার জলসার জনপ্রিয় গানের রিয়্যালিটি শো 'সুপার সিঙ্গার' সিজন ৩ (Super Singer Season 3)। প্রতি সিজনের ন্যায় এবারও থাকবেন সঙ্গীত জগতের রথী- মহারথীরা। এবারে বিচারক আসনে বসবেন কুমার সানু (Kumar Sanu), সোনু নিগম (Sonu Nigam) ও কৌশিকী চক্রবর্তী (Koushiki Chakraborty)। গত সিজনের ন্যায় এবারও সঞ্চালকের ভূমিকা পালন করবেন যিশু সেনগুপ্ত (Jisshu Sengupta)। সেই সঙ্গে থাকবে আরও চমক।

এবারের সিজনে অংশ নেওয়ার জন্য প্রতিযোগীদের কোনও বয়সের ঊর্ধ্বসীমা ছিল না। তবে ন্যূনতম বয়সসীমা ছিল ১৮ বছর। এই বছর করোনা অতিমারীর কথা মাথায় রেখে প্রাথমিক ভাবে হাজার -হাজার নামের মধ্যে অনলাইন অডিশন পদ্ধতিতে বেছে নেওয়া হয়েছে ৩২ জন প্রতিযোগীকে। এরপর তিনটি ধাপের মাধ্যমে ২৪ জনকে নিয়ে শুরু হবে মূল প্রতিযোগিতা। 

 

এই সিজনে মেন্টর- গাইড হিসাবে থাকছেন সঙ্গীতশিল্পী শোভন গাঙ্গুলী। তবে এছাড়াও আরও একটি গুরু দায়িত্ব পালন করছেন শোভন। এই শোয়ের আয়োজক তিনি। এছাড়াও সিনিয়ার মেন্টর হিসাবে থাকছেন অয়ন বন্দ্যোপাধ্যায় - সুজয় ভৌমিক। রাজীব দাস - দীপান্বিতা চৌধুরীর মতো মেন্টররা 'সুপার সিঙ্গার সিজার ৩'-র সম্পূর্ণ জার্নিতে প্রতিযোগীদের গ্রুম করবেন।

আরও পড়ুন: অন্তরঙ্গ 'যশমিতা'! প্রকাশ্যে 'O Mon Re'-র ঝলক 

jissu sengupta in super singers 3

এত রিয়্যালিটি শোয়ের মধ্যে কেন আলাদা এই বারের 'সুপার সিঙ্গার'? এই প্রশ্নের উত্তরে যিশু সেনগুপ্ত আজতক বাংলাকে বললেন, "আমার মনে হয় শোয়ের সঙ্গে যুক্ত বিচারকেরা  এবং সকলেই আমার সঙ্গে সহমত হবেন, এইবারের সিজনের গুণমান অনেকটা বেশি। আমার ৮ বছরের রিয়্যালিটি শো সঞ্চালনার কেরিয়ারে এরকম গুণী প্রতিযোগী আমি কখনও দেখিনি।" 

Advertisement

যিশু আরও যোগ করলেন, "এছাড়া বলবো শ্যুটিং করার সময় আবহটা খুব গুরুত্বপূর্ণ। ফ্লোরে সকলের এনার্জি লেভেল এতটা বেশি এবং ভাল, যে সেটা গোটা শো-টাতে প্রতিফলিত হয়।" 

আরও পড়ুন: Mithai: মিঠাইয়ের লুক ছেড়ে এবার Bold অবতারে সৌমিতৃষা! 

koushiki chakraborty in super singers 3

কৌশিকীর কথায়, "এত গুণী প্রতিযোগীরা আসছেন যে, আমরা বুঝতে পারছি না কাকে ছেড়ে কাকে নেব। সকলকে তো নেওয়া সম্ভব না। প্রতিবার মনে হচ্ছে, এবারে যে আসবে সে একটু খারাপ গান করুক, যাতে আমরা বাদ দিতে পারি।"

kumar sanu in super singers 3

এদিকে বাংলার পাশাপাশি বলিউডে এতটা জনপ্রিয় হলেও মনে প্রাণে বাঙালিয়ানাতেই বিশ্বাসী কুমার সানু। তিনি ব্ললেন,"ছোটবেলায় অনেক অভাব দেখেছি। আমার মনে হয়ে পরিবার এবং বড় হওয়ার পরিবেশের উপর এটা সম্পূর্ণ নির্ভর করে। আমার বাব-মায়ের থেকেই শিক্ষা পেয়েছি। সারা জীবন বাঙালি হয়েই থাকতে চাই আমি।" 

আরও পড়ুন:  শুরু হল দেব-রুক্মিণীর 'কিশমিশ'-র শ্যুটিং! শীতে প্রকাশ্যে আসবে জুটির অম্ল -মধুর সম্পর্ক 

sonu nigam in super singers 3

প্রথমবার কোনও বাংলার রিয়্যালিটি শো-তে বিচারক আসনে বসছেন সোনু নিগম। কলকাতা ও বাংলার প্রতি তাঁর রয়েছে আত্মার টান, বিশেষ সম্পর্ক। তবে প্রতিযোগীদের জন্য বিশেষ কোনও মাপকাঠিই রাখতে চাইছেন না । শিল্পী জানিয়েছেন, "আমি আগে থেকে কোনও একটা ধারণ তৈরি করতে চাই না। বরং আমি অপেক্ষা করে আছি বেশ কিছু চমকের।" সেই সঙ্গে তাঁর সহ বিচারকদের প্রসঙ্গে তিনি বলেন,"শানু দা আমার একজন শিক্ষক। কৌশিকীও খুব গুণী শিল্পী। ওঁর বা অজয় জি, আমার গুরুর মতো। সব মিলিয়ে খুব ভাল একটা জার্নির অপেক্ষায় রয়েছি।" 

এবারের সিজনের বিশেষ চমক হিসাবে, যিশুকে একটি বিশেষ চ্যালেঞ্জ ছুঁড়েছেন কুমার সানু। তবে সেটি কী? তা জানা যাবে সম্প্রচারিত প্রথম পর্বে। সঠিক তারিখ না জানা গেলেও, খুব শীঘ্রই আসতে চলেছে 'সুপার সিঙ্গার' সিজন ৩। 

আরও পড়ুন:  ৭ বছর পর একসঙ্গে অঙ্কুশ -শুভশ্রী! দেখুন শ্যুটিং ফ্লোরে খুনসুটির মুহূর্ত 
  

'সুপার সিঙ্গার' সিজন ৩ -নিয়ে চ্যানেলের মুখপাত্র বলেন, “পশ্চিমবাংলা প্রতিভার ঘাঁটি। সর্বক্ষেত্রে এখানে শ্রেষ্ঠ কাজ দেখা গেছে। 'সুপার সিঙ্গার' রাজ্যের প্রতিটি কোণ থেকে লুকানো বিস্ময় সকলের সামনে নিয়ে আসে এবং তাঁদের প্রতিভা প্রদর্শন করে। আগের ২ টি সিজনের অসাধারণ সাফল্যের পর এই বছর আমরা সারা ভারত থেকে প্রতিভা নিয়ে আসছি। আমরা নিশ্চিত যে দর্শকদের খুব ভাল লাগবে।"  

আরও পড়ুন: Rudranil Ghosh Exclusive: 'ব্রেক কে বাদ!' অভিনয়ে ফিরছেন রুডি 


প্রসঙ্গত, 'সুপার সিঙ্গার' সিজন ২ -র বিজয়ী হয়েছিলেন সঞ্চারী সেনগুপ্ত। বিচারকের আসনে প্রথমে ছিলেন কুমার শানু,কবিতা কৃষ্ণমূর্তি ও জিৎ গাঙ্গুলী। কিন্তু এরপর লকডাউনের জন্যে শোয়ের শ্যুটিং স্থগিত হয়। বিরতি পর্বের পর বদল হয় বিচারক আসনে। সেই পর্যায় থেকে শো শেষ হওয়া অবধি বিচারক আসনে বসেন অভিজিৎ ভট্টাচার্য, শান, রূপঙ্কর বাগচী ও লোপামুদ্রা মিত্র।  

 

Advertisement