scorecardresearch
 

Abbar Kanchenjungha: টলিপাড়ার একঝাঁক শিল্পী নিয়ে, এপ্রিলে আসছে রাজর্ষির 'আবার কাঞ্চনজঙ্ঘা'!

Abbar Kanchenjungha: স্থগিত রাখা হচ্ছে একাধিক ছবির মুক্তি। প্রথমে ২০২০ সালের মে মাস এবং পরে চলতি বছরের ১১ ফেব্রুয়ারি মুক্তি পাওয়ার কথা ছিল রাজর্ষি দে -এর 'আবার কাঞ্চনজঙ্ঘা'। তবে বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখেই তা পিছিয়ে যায়।

Advertisement
'আবার কাঞ্চনজঙ্ঘা' ছবিতে রয়েছেন টলিপাড়ার একঝাঁক শিল্পী 'আবার কাঞ্চনজঙ্ঘা' ছবিতে রয়েছেন টলিপাড়ার একঝাঁক শিল্পী
হাইলাইটস
  • আসছে রাজর্ষি দে-এর 'আবার কাঞ্চনজঙ্ঘা'।
  • চলতি বছরের এপ্রিল মাসে মুক্তি পাবে এই ছবি।
  • অভিনয়ে একঝাঁক টলিপাড়ার শিল্পী।

ফের ক্রমবর্ধমান করোনার গ্রাফ কপালে চিন্তার ভাঁজ ফেলেছে চলচ্চিত্র নির্মাতাদের। বারবার দ্বন্দ্বের মধ্যে পড়ছে টলিউড ইন্ডাস্ট্রি (Tollywood Industry)। স্থগিত রাখা হচ্ছে একাধিক ছবির মুক্তি। প্রথমে ২০২০ সালের মে মাস এবং পরে চলতি বছরের ১১ ফেব্রুয়ারি মুক্তি পাওয়ার কথা ছিল রাজর্ষি দে (Raajhorshee De)-এর 'আবার কাঞ্চনজঙ্ঘা' (Abbar Kanchenjungha)। তবে বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখেই তা পিছিয়ে যায়। এবার সুখবর সিনেমাপ্রেমীদের জন্য। আগামী গ্রীষ্মেই আসছে বহু প্রতীক্ষিত এই ছবি।

কিংবদন্তি সত্যজিৎ রায়ের (Satyajit Ray) ছবি 'কাঞ্চনজঙ্ঘা' (Kanchenjunga), বাংলা চলচ্চিত্র জগতে এক অন্যতম মাইলস্টোন। আর তাই তাঁকে সম্মান জানাতেই রাজর্ষি দে -এর পরিচালনায় এবং শিল্পী এ পান্ডে (Shilpi A Pandey) ও অক্ষত কে পান্ডে (Akshatt K Pandey)-এর প্রযোজনায় আসছে 'আবার কাঞ্চনজঙ্ঘা'। গত বছর পয়লা বৈশাখের শুভ তিথিতে প্রকাশ্যে এসেছিল ছবির অফিশিয়াল পোস্টার। সব ঠিক থাকলে আগামী ১ এপ্রিল প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এই ছবিটি।  

 

Abbar Kanchenjungha

 

তবে 'আবার কাঞ্চনজঙ্ঘা'-র নাম শুনে এই ছবিকে সত্যজিৎ রায়ের 'কাঞ্চনজঙ্ঘা'-র রিমেক ভাবলে কিন্তু ভুল হবে। এটি সম্পূর্ণ মৌলিক গল্প নিয়েই তৈরি হয়েছে। একঝাঁক শিল্পী নিয়েই 'আবার কাঞ্চনজঙ্ঘা'-র গল্প গেঁথেছেন রাজর্ষি। অভিনয় করেছেন কৌশিক সেন, শাশ্বত চ্যাটার্জী, দেবশ্রী গাঙ্গুলী, অর্পিতা চ্যাটার্জী, তনুশ্রী চক্রবর্তী, গৌরব চক্রবর্তী, রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়, পদ্মনাভ দাশগুপ্ত, রূপঙ্কর বাগচী, রিচা শর্মা, বিদীপ্তা চক্রবর্তী, প্রিয়াঙ্কা রতি পাল, দেবলীনা কুমার, সোহিনী গুহ রায়, অনিন্দ্য চ্যাটার্জী সহ আরও অনেকে।

আরও পড়ুন: একতাই আনবে 'মুক্তি'-র পথ! স্বাধীনতার গল্প নিয়ে আসছেন ঋত্বিক, দিতিপ্রিয়া, অর্জুনরা

 

Abbar Kanchenjungha Bengali Movie by Raajhorshee De release date - আবার কাঞ্চনজঙ্ঘা

২০২০ সালের অক্টোবরের শেষে শ্যুটিং শুরু হয় এই ছবির। দার্জিলিং, সামসিং, মূর্তি ছাড়াও উত্তরবঙ্গের আরও বেশ কিছু জায়াগা এবং কলকাতাকে শ্যুটিং লোকেশন হিসাবে বেছে নিয়েছিল টিম। পরিচালনার দায়িত্ব সামলানোর পাশাপাশি, এই ছবির গল্পও লিখেছেন রাজর্ষি নিজেই। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত। সিনেমাটোগ্রাফিতে রয়েছেন গোপী ভগত  ও সঙ্গীত পরিচালনা আশু চক্রবর্তীর। গানের কথা লিখেছেন দূর্বা সেন এবং রাজর্ষি দে। 

Advertisement

 

Abbar Kanchenjungha Bengali Movie by Raajhorshee De release date - আবার কাঞ্চনজঙ্ঘা

আরও পড়ুন: বিয়ের রাতে ডোনাকে কী সারপ্রাইস দিয়েছিলেন সৌরভ? ফাঁস হল 'দাদাগিরি'-র মঞ্চে

এর আগে আজতক বাংলাকে রাজর্ষি জানিয়েছিলেন, " আবার কাঞ্চনজঙ্ঘা একটি পারিবারিক ছবি। বেড়াতে যাওয়ার ছবি, বলা যায় রিইউনিয়নের ছবি। আমাদের জীবনে যে মিরাকেলগুলো হারিয়ে যায়, সেই ম্যাজিক এবং মিরাকেলের ছবি। তাই একবার সিনেমা হলে গিয়ে সেই মিরাকেলটা অভিজ্ঞতা করলেই দর্শকেরা অন্যান্যদের গিয়ে দেখতে বলবেন। এভাবেই তো ম্যাজিক ছড়িয়ে পড়ে পৃথিবীতে। এটাই নিয়তি, এটাই ভবিতব্য। " 

 

Abbar Kanchenjungha Bengali Movie by Raajhorshee De release date - আবার কাঞ্চনজঙ্ঘা

আরও পড়ুন: গ্রীষ্মেই মুক্তি পাবে দেব -রুক্মিণীর 'কিশমিশ'! এবার জুটির অম্ল- মধুর সম্পর্কের স্বাদ পাবেন দর্শকেরা

ছবি মুক্তির তারিখ পিছিয়ে যাওয়া প্রসঙ্গে পরিচালক বলেন, "এখনও দর্শকেরা সিনেমা হলে গিয়ে ছবি দেখতে ভয় পাচ্ছেন। সেজন্যে আমরা ভেবেছি ১ এপ্রিল 'আবার কাঞ্চনজঙ্ঘা' মুক্তির কথা। আশা করি সেই সময় পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হবে এবং পরীক্ষাও শেষ হয়ে যাবে ছাত্র-ছাত্রীদের। সেই সঙ্গে ৫০ শতাংশ থেকে সিনেমা হলে তখন ১০০ শতাংশ দর্শকেরা যেতে পারবেন বলে আশাবাদী আমরা। যেহেতু এটা একটা পারিবারিক ছবি। তাই পরিবারের সকলে মিলে ছবিটা দেখতে না আসলে, এই সময় ছবি রিলিজ করে একেবারেই লাভ নেই।" 

Abbar Kanchenjungha Bengali Movie by Raajhorshee De release date - আবার কাঞ্চনজঙ্ঘা

আরও পড়ুন: রূপ না গুণই আসল! আরও এক কৃষ্ণকলির গল্প নিয়ে আসছে 'অনুরাগের ছোঁয়া'

নতুন কাজ প্রসঙ্গে পরিচালক বলেন, " যেহেতু এটা ফেব্রুয়ারিতে রিলিজ হওয়ার কথা ছিল, তাই নতুন প্রোজেক্টের জন্য একটু সময় রাখছিলাম হাতে। তবে ওয়েব সিরিজ ও ছবির কথার চলছে। স্ক্রিপ্ট লেখা হচ্ছে। এছাড়া 'মায়া' মুক্তি পাওয়ার কথা ছিল পয়লা বৈশাখ। তবে যেহেতু 'আবার কাঞ্চনজঙ্ঘা' মুক্তি পিছিয়ে গেল, তাই এই ছবিটাও কিছুটা পিছিয়ে হয়তো মে মাসে মুক্তি পাবে।" 
 

Advertisement