scorecardresearch
 

Bela Shuru: দর্শকেরা কাঁদবেন, 'বাটি দিতে হবে'! 'বেলা শুরু'-র ডাবিং শেষে বলেছিলেন সৌমিত্র

Bela Shuru- Soumitra Chattopadhyay: 'বেলা শেষে'-র বেশিরভাগ অভিনেতারাই রয়েছেন নতুন এই ছবিতেও। তবে তার মধ্যে দুই মুখ্য অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় ও স্বাতীলেখা সেনগুপ্ত পাড়ি দিয়েছেন না ফেরার দেশে।

Advertisement
'বেলা শুরু'-র দৃশ্যে সৌমিত্র চট্টোপাধ্যায় ও স্বাতীলেখা সেনগুপ্ত 'বেলা শুরু'-র দৃশ্যে সৌমিত্র চট্টোপাধ্যায় ও স্বাতীলেখা সেনগুপ্ত

২০ মে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে নন্দিতা রায় (Nandita Roy) ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় (Shiboprosad Mukherjee) পরিচালিত ছবি 'বেলা শুরু' (Bela Shuru)। পরিচালক- প্রযোজক জুটির 'বেলা শেষে' (Bela Seshe)মুক্তির প্রায় দীর্ঘ সাত বছর পর আসছে 'বেলা শুরু'।

'বেলা শেষে'-র বেশিরভাগ অভিনেতারাই রয়েছেন নতুন এই ছবিতেও। তবে তার মধ্যে দুই মুখ্য অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chattopadhyay) ও স্বাতীলেখা সেনগুপ্ত (Swatilekha Sengupta) পাড়ি দিয়েছেন না ফেরার দেশে। এটাই ছিল তাঁদের একসঙ্গে শেষ কাজ। বলাই বাহুল্য ছবির কলাকুশলীরা তো বটেই, এই ছবি নিয়ে আবেগপ্রবণ দর্শক থেকে অনুগামীরাও।  

আরও পড়ুন: 'টাপা টিনি'-র তালে বিমানবন্দরেই মনামীর সঙ্গে চুটিয়ে নাচলেন বিমান সেবিকারা!

সম্প্রতি শিবপ্রসাদ মুখোপাধ্যায় একটি আগেবঘন ভিডিও শেয়ার করেছেন তাঁর সোশ্যাল পেজে। ভিডিওটিতে রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়। 'বেলা শুরু'-র ডাবিংয়ের শেষে, ছবির কিছুটা অংশ দেখেছিলেন পর্দার বিশ্বনাথ সরকার ওরফে সৌমিত্র। শিবপ্রসাদ তাঁকে জিজ্ঞেস করেন, "যতটা দেখলেন, কী রকম লাগল?" এই প্রশ্নের খুব মজার উত্তর দিয়েছিলেন কিংবদন্তী শিল্পী। 

আরও পড়ুন: এ যেন সত্যিই 'অপরাজিত'! পর্দায় জিতু, নাকি স্বয়ং সত্যজিৎ? 

তিনি বলেছিলেন, "খুবই লাগছে মানে, লোকেদের তো জানি না...কত কাঁদবে, মানে বাটি দিতে হবে...।" মজা করে নন্দিতা রায় তখন বলেন, "এবার আমরা বাটি দেব প্রিমিয়ারে...।" রসিকতা করে সৌমিত্র চট্টোপাধ্যায়ের জবাব, "টিকিটের সঙ্গে একটা করে বাটি দিয়ে বলতে হবে...আপনার কাঁদিবার জন্য একটি বাটি...।" সকলের প্রিয় ফেলুদার কথা যেন সত্যি হল। ছবি দেখে কতটা চোখে জল আসবে দর্শকদের তা এখনই না বলা গেলেও, সকলের মন যে ভারাক্রান্ত একথা আর বলতে বাকি রাখে না।    

 

Advertisement

আরও পড়ুন: কৌশানীর আবদারে 'সামি সামি' গানে তুমুল নাচ শ্রাবন্তী -নুসরতের!

'বেলা শুরু', এক চিরন্তন প্রেমের গল্প। প্রত্যেক বয়েসের প্রেমকে উদযাপন করার গল্প। কঠিনতম দিনেও নিজের ভালোবাসার মানুষকে আঁকড়ে বেঁচে থাকার গল্প। এই ছবিতে সৌমিত্র চট্টোপাধ্যায়, স্বাতীলেখা সেনগুপ্ত ছাড়াও রয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত, অপরাজিতা আঢ্য, মনামী ঘোষ, ইন্দ্রাণী দত্ত, খরাজ মুখোপাধ্যায়, সুজয় প্রসাদ চট্টোপাধ্যায়, অনিন্দ্য  চট্টোপাধ্যায়, শঙ্কর চক্রবর্তী সহ অন্যান্যরা। 'বেলা শুরু'-র সঙ্গীত পরিচালনা করেছেন অনুপম রায় ও অনিন্দ্য চট্টোপাধ্যায়

 

Advertisement