scorecardresearch
 

Bhotbhoti: ভটভটির কল্পনা না বাস্তব এরিয়াল? ছবির ট্রেলার লঞ্চে এক মঞ্চে তথাগত, বিবৃতি, দেবলীনা, ঋষভরা

Bhotbhoti New Film: তথাগত মুখোপাধ্যায় পরিচালনায় আসছে আধুনিক সময়ের এক রূপকথা- প্রেমের গল্প 'ভটভটি'। ছবিতে ভটভটি নামক এক যুবকের কল্পনার সঙ্গে বাস্তবের মিশেলে বোনা হয়েছে গল্প।

Advertisement
ঋষভ বসু, তথাগত মুখোপাধ্যায়, বিবৃতি চট্টোপাধ্যায় ও দেবলীনা দত্ত ঋষভ বসু, তথাগত মুখোপাধ্যায়, বিবৃতি চট্টোপাধ্যায় ও দেবলীনা দত্ত

জলের তলায় ঝিকিমিকি ঝিকিমিকি আলো, আর একটা বিশাল রাজার প্রাসাদ। আর ওখানে যে মানুষগুলো আছে, তারা কিন্তু কেউ আমাদের মতো নয়, অর্ধেকটা মাছ, আর অর্ধেকটা মানুষ....... 

এমনটাই শোনা যাচ্ছে, ভটভটির মুখে। তথাগত মুখোপাধ্যায়ের (Tathagata Mukherjee) পরিচালনায় আসছে আধুনিক সময়ের এক রূপকথা- প্রেমের গল্প 'ভটভটি' (Bhotbhoti)। ছবিতে ভটভটি নামক এক যুবকের এক যুবকের কল্পনার সঙ্গে বাস্তবের মিশেলে বোনা হয়েছে গল্প। ভটভটির চরিত্রে অভিনয় করেছেন ঋষভ বসু (Rishav Basu) এবং তাঁর রূপকথার মৎস্যকন্যা 'এরিয়াল'-র চরিত্রে দেখা যাবে বিবৃতি চট্টোপাধ্যায়কে (Bibriti Chatterjee)। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন দেবলীনা দত্ত  (Debleena Dutt) এবং পরিচালক তথাগত নিজেই। অন্যান্য চরিত্রে রয়েছেন রজতাভ দত্ত, দীপঙ্কর দে, মমতা শঙ্কর, অনির্বাণ চক্রবর্তীর মতো শিল্পীরা।

 

Bhotbhoti film

 

আরও পড়ুন: অভিশপ্ত বিশ্বাস বংশের ভাগ্য ফেরাবে 'শ্রেয়সী'? নয়া চরিত্রে উচ্ছ্বসিত অর্কজা

গঙ্গাঘাটের কাছে অবস্থিত জাহাজ বস্তিতে বসবাসকারী এক যুবক ভটভটিকে কেন্দ্র করেই গাঁথা হয়েছে ছবির গল্প। সে বিশ্বাস করে যে, নদীতে একটি মৎস্যকন্যা আছে। যখন সে মৎস্যকন্যা এরিয়েলের সঙ্গে দেখা করে, তখন তার কল্পনা বাস্তবে পরিণত হয়। এরিয়াল কি বাস্তবে রয়েছেন? নাকি সে শুধুমাত্র ভটভটির কল্পনা? বাস্তবের এরিয়ালের জীবন কি নদীর নিচের মতো ঝিকিমিকি আলোয় ভরা? নাকি রক্তমাংসের বলে তার জীবনে কঠিন বাস্তবের মুখোমুখি হবে সে? তা জানা যাবে আগামী ১১ অগাস্ট থেকে। এদিনই প্রেক্ষাগৃহে মুক্তি পাবে 'ভটভটি'। 

 

 

আরও পড়ুন: ডিস্ট্রিবিউটর সহ প্রযোজনা সংস্থাকে একহাত নিলেন স্বস্তিকা! উগড়ে দিলেন ক্ষোভ

শুক্রবার ছবির ট্রেলার লঞ্চ অনুষ্ঠানে হাজির ছিলেন কলাকুশলীরা। এক ফ্রেমে ধরা দিলেন তথাগত, বিবৃতি, দেবলীনা এবং ঋষভ। তথাগত জানালেন, "আমার মনে হয় বাংলা সিনেমার অডিও বেশ অবহেলিত, টেকনিশিয়ান এবং তাদের পরিশ্রম উপেক্ষিত। 'ভটভটি'-তে দর্শকদের দারুণ এক অডিও-ভিজ্যুয়াল অভিজ্ঞতা হবে। গল্পটি আগুন এবং জলের রূপকথার গল্পের উপর ভিত্তি করে। আগুন এবং জল কখনও মিশতে পারে না। কিন্তু দুটো জিনিসই চিরকাল বিদ্যমান। রূপকথা মানেই রূপক। ভটভটি রূপক দিয়ে শুরু হয় এবং অর্থপূর্ণ বাস্তবতায় শেষ হয়।" 

Advertisement

 

Debleena Dutt

 

আরও পড়ুন: বলিউডে পা যশের! কোন বি-টাউন নায়িকার সঙ্গে রোম্যান্স করবেন অভিনেতা?

পরিচালক আরও বলেন, "এটি আমার প্রথম ফিচার ফিল্ম যা প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে। এই গল্পের দুটি ভিন্ন প্রসঙ্গ আছে। ভটভটি একটি  যুবকের সহজ জীবনযাপন, স্বপ্ন এবং সংগ্রামের গল্প। আমি নিশ্চিত দর্শকেরা, সিনেমাপ্রেমীরা এই ছবির সঙ্গে রিলেট করতে পারবে।"  
 

Advertisement