scorecardresearch
 

Byomkesh Haytamancha: অগাস্টেই ফের সত্যান্বেষী রূপে আসছেন আবির! কাস্টিংয়ে চমক 'ব্যোমকেশ হত্যামঞ্চ'-র

Byomkesh Haytamancha Film: অরিন্দম শীলের পরিচালনায় আসছে সত্যান্বেষীর নতুন গল্প। এবার রহস্য উন্মোচন হবে এক খুনের ঘটনার। ছবির নাম 'ব্যোমকেশ হত্যামঞ্চ'। সামনে এলো ছবির অন্যান্য চরিত্রে কারা অভিনয় করছেন, সেই অভিনেতাদের নাম। 

ফের বড় পর্দায় আসছে ব্যোমকেশ বক্সী ফের বড় পর্দায় আসছে ব্যোমকেশ বক্সী

ফের বড় পর্দায় আসছে ব্যোমকেশ বক্সী (Byomkesh Bakshi)। গোয়েন্দাপ্রেমী বাঙালিরা এই সুখবর পেয়েছিল আগেই। সুখবর এটুকুই নয়, রয়েছে আরও চমক। ব্যোমকেশের নতুন সাসপেন্স থ্রিলারের জন্য হাত মিলিয়েছে দুই প্রযোজনা সংস্থা- এসভিএফ (SVF) ও ক্যামেলিয়া প্রোডাকশনস (Camellia Productions )। অরিন্দম শীলের (Arindam Sil) পরিচালনায় আসছে সত্যান্বেষীর নতুন গল্প। এবার রহস্য উন্মোচন হবে এক খুনের ঘটনার। ছবির নাম 'ব্যোমকেশ হত্যামঞ্চ' (Byomkesh Hatyamancha)। 

বাঙালিদের গোয়েন্দা চরিত্রের প্রতি টান আজকের নয়। বেশ কয়েকজন বাঙালি গোয়েন্দাদের (Bengali Detective) মধ্যে গত কয়েক বছর ধরে যে, বাঙালি মননে গেঁথে রয়েছে, তিনি হলেন ব্যোমকেশ বক্সী। শরদিন্দু বন্দ্যোপাধ্যায় (Sharadindu Bandyopadhyay) সৃষ্ট এই চরিত্রের কাহিনি বহুবার বড় পর্দা বা ওটিটি প্ল্যাটফর্মে দেখা গেছে। তবুও 'ব্যোমকেশ'-র জনপ্রিয়তা একটুও কমেনি। ফের ব্যোমকেশের চরিত্রে অভিনয় করবেন আবির চট্টোপাধ্যায় (Abir Chatterjee) এবং সত্যবতীর ভূমিকায় দেখা যাবে সোহিনী সরকারকে (Sohini Sarkar)। 

Byomkesh Haytamancha Film

আরও পড়ুন: 'ক্লাস নাইন থেকে অজস্র প্রেম করেছি...' খোলামেলা অর্পিতা

ব্যোমকেশের গল্প মানেই সত্যবতীর পাশাপাশি আরও একটি চরিত্র নিয়ে সকলের কৌতূহল থাকে। সত্যান্বেষীর প্রিয় সঙ্গী অজিতের চরিত্রে অভিনয় করবেন সুহত্র মুখোপাধ্যায়। 'দ্য একেন'-এর পর এটি বড় পর্দায় সুহত্রর দ্বিতীয় কাজ। যদিও ওটিটি-তে তিনি এখন পরিচিত মুখ। সামনে এলো ছবির অন্যান্য চরিত্রে কারা অভিনয় করছেন, সেই অভিনেতাদের নাম। 

Byomkesh Haytamancha Film

আরও পড়ুন: সৌরভকে বাংলায় জবাব জাহ্নবীর! নিয়ে গেলেন রসগোল্লা

শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের একটি অসম্পূর্ণ গল্প 'বিশুপাল বোধ'-কে বড় পর্দার জন্য অরিন্দম শীল এবং পদ্মনাভ দাশগুপ্ত সম্পূর্ণ করেছেন। নতুন এই ছবির মাধ্যমে, ১৯৭১ সালের বাংলার রাজনৈতিক ও সাংস্কৃতিক পরিস্থিতি ফুটে উঠবে, যেখানে ব্যোমকেশ খুনের রহস্য উন্মোচন করবেন। সেই সময়ের বাংলায় উত্তাল নকশাল বিদ্রোহের প্রেক্ষাপটে তৈরি হবে সেট। 

আরও পড়ুন: শহরের অলিগলিতে চুটিয়ে প্রেম করছেন বনি- আয়ুষী! প্রকাশ্যে ছবি...

বিশু পালের চরিত্রে অভিনয় করবেন কিঞ্জল নন্দ। ব্রজ দুলালের চরিত্রে দেখা যাবে অর্ণ মুখোপাধ্যায়কে। পাওলি দাম রয়েছেন সুলোচনার ভূমিকায়। অনুশা বিশ্বনাথন এই ছবিতে অভিনয় করবেন একজন ক্যাবারে নৃত্যশিল্পী সোমারিয়ার ভূমিকায়। এছাড়াও লোকনাথ দে- কালিকিংকর, পদ্মনাভ দাশগুপ্ত- প্রতুল বাবু এবং অসীম রায় চৌধুরী – মাধব মিত্রের ভূমিকায় রয়েছেন 'ব্যোমকেশ হত্যামঞ্চ'-তে। 

Byomkesh Haytamancha Film

আরও পড়ুন: ফের শহরে আসছেন গোয়েন্দা শবর দাশগুপ্ত! প্রকাশ্যে রহস্যে মোড়া ট্রেলার

এর আগে মুক্তি প্রাপ্ত 'হর হর ব্যোমকেশ', 'ব্যোমকেশ পর্ব' এবং 'ব্যোমকেশ গোত্র'-এর মতো ব্যোমকেশের সব কটি ছবি দর্শকেরা পছন্দ করেছেন। এই নিয়ে চতুর্থবার ব্যোমকেশ পরিচালনা করতে চলেছেন অরিন্দম শীল। 'ব্যোমকেশ হত্যামঞ্চ' ছবির সঙ্গীত পরিচালনা করবেন সঙ্গীতশিল্পী বিক্রম ঘোষ। সব ঠিক থাকলে আগামী মে মাস থেকেই শ্যুটিং শুরু হবে এই নতুন ব্যোমকেশের। চলতি বছরের স্বাধীনতা দিবসের আগেই, আগামী ১১ অগাস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এই ছবি।