scorecardresearch
 

Dev - Jeet: পুজোয় বাংলা ছবির ভিড়! জব্বর টক্কর দুই সুপারস্টার জিৎ -দেবের

Dev- Jeet Movies on Durga Puja 2021: সামনেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো (Durga Puja 2021)। গত কয়েক বছরের ট্রেন্ড অনুযায়ী ফেস্টিভ মুডে বাঙালিকে হলমুখী করতে ভিড়ে সামিল হন একাধিক নির্মাতা ও প্রযোজনা সংস্থাগুলি। এক নজরে দেখে নেওয়া যাক, এই বছর সেই তালিকায় কারা রয়েছেন। 

টলিউড সুপারস্টার জিৎ ও দেব (ছবি: ফেসবুক) টলিউড সুপারস্টার জিৎ ও দেব (ছবি: ফেসবুক)
হাইলাইটস
  • পুনরায় খুলেছে সিনেমা হল, মাল্টিপ্লেক্স।
  • সামনেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো।
  • ফেস্টিভ মুডে বাঙালিকে হলমুখী করতে ভিড়ে সামিল হন একাধিক নির্মাতা।

Dev- Jeet Movies: করোনা অতিমারীর (Covid 19 Pandemic) জন্য বিনোদন জগতে বিপুল প্রভাব পড়েছে। প্রায় টানা সাত মাস বন্ধ থাকার পর গত বছর অক্টোবর মাসে খুলেছিল সিনেমা হল, মাল্টিপ্লেক্স। নিউ নর্মালে পরিস্থিতির কিছুটা উন্নতি হবে, এই আশা করে পুনরায় সিনেমা হল খুলেছিলেন (Cinema Halls) হল মালিকেরা। কিন্তু পুজোর সময় কিছুটা টিকিট বিক্রি হলেও তারপর হাতেগোনা দর্শক আর ক্ষতির বোঝাই বাড়তে থাকে তাঁদের।

অন্যদিকে পাইপলাইনে এতগুলি ছবি রয়েছে, তাই ডিজিটাল মাধ্যমকে ভরসা করে এগোচ্ছে বহু ছবি। সবে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হচ্ছিল কিন্তু ভের অশনি সংকেতের ন্যায় হাজির হল কোভিডের দ্বিতীয় ঢেউ। সিনেমা হলের পাশাপাশি বন্ধ হয়ে যায় সমস্ত শ্যুটিং... বর্তমানে করোনার প্রকোপ কিছুটা কমেছে। বিপদ এখনও কাটেনি। তবু প্রশ্নের মুখে ইন্ডাস্ট্রি। তাই ঝুঁকি নিয়েই কার্যত লকডাউনের বিধি নিষেধ কিছুটা শিথিল হতেই ফ্লোরে ফিরছেন টলিপাড়ার শিল্পী ও কলাকুশলীরা। একে একে শুরু হচ্ছে স্থগিত থাকা বা পিছিয়ে যাওয়া ছবিগুলির শ্যুটিং। 

এরই মধ্যে পুনরায় খুলেছে সিনেমা হল, মাল্টিপ্লেক্স। পরিস্থিতি একেবারে স্বাভাবিক না হলেও ধীরে ধীরে হলমুখী হচ্ছেন দর্শকেরা। সামনেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো (Durga Puja 2021)। অন্যান্য প্ল্যানের সঙ্গে পুজোয় ছবি রিলিজ (Movies Releasing on Durga Puja) একটা চল। গত কয়েক বছরের ট্রেন্ড অনুযায়ী ফেস্টিভ মুডে বাঙালিকে হলমুখী করতে ভিড়ে সামিল হন একাধিক নির্মাতা ও প্রযোজনা সংস্থাগুলি। এক নজরে দেখে নেওয়া যাক, এই বছর সেই তালিকায় কারা রয়েছেন। 

baazi movie

আরও পড়ুন:  মহালয়াতে শুভশ্রীই দুর্গা! মহামায়া রূপে নতুন লুকে নায়িকা

'বাজি' (Baazi) ছবির মাধ্যমে প্রথমবার জুটি বেঁধেছেন মিমি চক্রবর্তী (Mimi Chakraborty) ও জিৎ (Jeet)। গত অক্টোবার মাসে ছবির শ্যুটিং শেষ হওয়ার পর নভেম্বর মাসে সামনে এসেছিল ছবির টিজার। পয়লা বৈশাখের শুভ দিনে মুক্তি পেল 'বাজি'-র প্রথম গান 'আয় না কাছে রে' (Aaye Na Kache Re)।  অংশুমান প্রত্যুষ (Anshuman Pratyush) পরিচালিত এই কমার্শিয়াল ছবিটি তেলেগু ছবি 'নান্নাকু প্রেমাথো' (Nannaku Prematho)-র  রিমেক। 

mimi jeet baazi

'বাজি' দক্ষিণী ছবির আদলে তৈরি হলেও চিত্রনাট্য একেবারে নিজের মতো করে সাজিয়েছেন অর্ণব ভৌমিক। ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন জিৎ গাঙ্গুলী (Jeet Ganguly)। আগামী ১০ অক্টোবর, পুজোর সময় মুক্তি পাবে এই ছবি। সাধারণত ভিড়ে না মিশে দুর্গাপুজোয় ছবি মুক্তি এড়িয়ে ঈদে রিলিজ করে জিৎ-র ছবি। কিন্তু এইবার কোভিড পরিস্থিতির জন্য সেই সময় সিনেমা হল বন্ধ থাকায়, ছবি মুক্তির তারিখও পিছিয়ে যায়। 

আরও পড়ুন:  মালাবদল মিঠাই -সিদ্ধার্থর! TRP-তে জায়গা ধরে রাখতে নয়া ট্যুইস্ট ধারাবাহিকে

Golondaaj film

এদিকে দুর্গাপুজোর সময়ই মুক্তি পাবে দেবের (Dev) দুটো ছবি। ধ্রুব ব্যানার্জি পরিচালিত 'গোলন্দাজ' (Golandaaj), বিশিষ্ট ফুটবল খেলোয়ার নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী-র জীবনী নিয়ে তৈরি। ছবিতে বিখ্যাত ফুটবল খেলোয়ারের চরিত্রে অভিনয় করবেন দেব। এছাড়াও রয়েছেন অনির্বাণ ভট্টাচার্য, ঈশা সাহা, ইন্দ্রাশিষ রায়,পদ্মনাভ দাশগুপ্ত, শ্রীকান্ত আচার্য, অ্যালেক্স ও নিল এবং আরও অন্যান্যরা। আগে কথা ছিল স্বাধীনতা দিবস উপলক্ষে ১৩ অগাস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পাবে 'গোলন্দাজ'। কিন্তু কোভিড পরিস্থিতির জন্য, সেটা সম্ভব হয়নি। আগামী ১০ অক্টোবর, পুজোতেই আসছে 'গোলন্দাজ'। 

আরও পড়ুন: Venice Film Festival-এ শিফন শাড়িতে নজর কাড়লেন শ্রীলেখা

Hobu Chandra raja Gobu Chandra Mantri

অন্যদিকে তাঁর দেবের প্রযোজনা সংস্থা থেকেই পুজোর মুক্তি পাবে বহু প্রতীক্ষিত ছবি 'হবু চন্দ্র গবুচন্দ্র মন্ত্রী' (Hobu Chandra Rajar Gobu Chandra Mantri)। একেবারে রূপকথার মোড়কে এই ছবির গল্প বলবেন অনিকেত চট্টোপাধ্যায়। দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের 'সরকার মশাইয়ের থেল' এবং ''হবু চন্দ্র গবুচন্দ্র মন্ত্রী' এই দুই গল্প অবলম্বনে তৈরি হয়েছে এই ছবি। এই বছর পুজোতেই মুক্তি পাবে এই ছবি। অভিনয়ে রয়েছেন শাশ্বত চট্টোপাধ্যায়, অর্পিতা চট্টোপাধ্যায়, খরাজ মুখোপাধ্যায়, শুভাশিস মুখোপাধ্যায়, বরুণ চন্দ সহ আরও অনেকে। 

আরও পড়ুন: নুসরত আউট শ্রাবন্তী ইন! নিখিলের সঙ্গে নয়া সমীকরণ নায়িকার?

তবে এবার পুজোর আগে হাড্ডাহাড্ডি লড়াই টলিপাড়ার দুই সুপারস্টার জিৎ ও দেবের? যদিও বন্ধুত্বপূর্ণ আচরণ ও সৌজন্য দেখিয়ে জিৎ-র 'বাজি' ছবির জন্য শুভেচ্ছা জানিয়ে ট্যুইট করেছেন দেব। 

 

এই ছবিগুলি ছাড়ারও আরও বেশ কয়েকটি ছবি পুজোয় মুক্তি পাওয়ার কথা রয়েছে। যার মধ্যে রয়েছে বাবা যাদব পরিচালিত শুভশ্রী গাঙ্গুলী ও অঙ্কুশ হাজরার ছবিও। সুরিন্দর ফিল্মসের ব্যনারে আসছে এই ছবি। তালিকায় রয়েছে পরমব্রত চট্টোপাধ্যায় পরিচালিত ছবি 'বনি'। যদিও এই নিয়ে এখনও পর্যন্ত কিছু জানাননি অভিনেতা। 

আরও পড়ুন:   জল্পনা উড়িয়ে নতুন চরিত্রে 'মিঠাই', 'রাসমণি' খ্যাত বিশ্বাবসু

বলাই বাহুল্য আসছে পুজোয় সব ঠিক থাকলে, একেবারে হতে চলেছে ধমাকা। এখন অপেক্ষা আর কোন ছবিগুলি মুক্তি পায় এবং ভয় কাটিয়ে বাংলা ছবিকে ভালোবেসে কতটা হলমুখী হন দর্শকেরা, সেটি দেখার।