scorecardresearch
 

SVF Upcoming Films: বড় ঘোষণা SVF-র! পরপর আসছে প্রসেনজিৎ-দেব- অনির্বাণের ছবি

টলিউডের প্রথম সারির পরিচালকের ৫ টি বহু প্রতীক্ষিত ছবি মুক্তির তারিখ ঘোষণা করল এসভিএফ (SVF)। মুক্তি পাবে 'মুখোশ', 'গোলন্দাজ', 'একান্নবর্তী, ৫১ নয় এক অন্ন', 'কাকাবাবুর প্রত্যাবর্তন' এবং 'এক্স = প্রেম'।  

Advertisement
SVF-র ২৫ বছরে আসছে পরপর সব চমক SVF-র ২৫ বছরে আসছে পরপর সব চমক
হাইলাইটস
  • পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই সুখবর বাংলা সিনেমাপ্রেমীদের জন্য।
  • টলিউডের প্রথম সারির পরিচালকের ৫ টি বহু প্রতীক্ষিত ছবি মুক্তির তারিখ ঘোষণা করল এসভিএফ।
  • মুক্তি পাবে 'মুখোশ', 'গোলন্দাজ', 'একান্নবর্তী, ৫১ নয় এক অন্ন', 'কাকাবাবুর প্রত্যাবর্তন' এবং 'এক্স = প্রেম'।  

করোনা অতিমারীর জন্য বিনোদন জগত বিপুল ভাবে প্রভাবিত। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই সুখবর বাংলা সিনেমাপ্রেমীদের জন্য। টলিউডের প্রথম সারির পরিচালকের ৫ টি বহু প্রতীক্ষিত ছবি মুক্তির তারিখ ঘোষণা করল এসভিএফ (SVF)।

আসন্ন এই ছবিগুলির সঙ্গে যুক্তদের তালিকায় কে না নেই? সৃজিত মুখার্জি, মৈনাক ভৌমিক, বিরসা দাশগুপ্ত ও ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের মতো পরিচালকদের পরিচালনায় দেব, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য, ইশা সাহা, অপরাজিতা আঢ্য, সৌরসেনী মৈত্র, অর্জুন চক্রবর্তী, আরিয়ান ভৌমিক প্রমুখরা অভিনয় করেছেন ছবিগুলিতে। মুক্তি পাবে 'মুখোশ', 'গোলন্দাজ', 'একান্নবর্তী, ৫১ নয় এক অন্ন', 'কাকাবাবুর প্রত্যাবর্তন' এবং 'এক্স = প্রেম'।  

SVF announces its upcoming film release slate of 5 big films by prominent directors

* ছবি: মুখোশ (Mukhosh)
*
অভিনয়ে: অনির্বাণ ভট্টাচার্য
* পরিচালক: বিরসা দাশগুপ্ত 
* মুক্তির তারিখ: ১৩ অগস্ট ২০২১

'বিবাহ অভিযান' ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন অনির্বাণ ও বিরসা। ফের এই ছবিতে জুটি বাঁধলেন তাঁরা। তবে কমেডি থেকে এবারে একেবারে অন্য ধারার ছবি। এই ছবির পরতে পরতে রহস্যের সঙ্গে থাকবে প্রতিশোধের নয়া মোড়। এর আগে গত ২১ মে মুক্তি পাওয়ার কথা ছিল বিরসা পরিচালিত 'সাইকো'। কিন্তু লকডাউনের জন্যেই ছবি মুক্তি পিছিয়ে যায় এবং এখন এই ছবির নাম হয় 'মুখোশ'। 


* ছবি: গোলন্দাজ (Golondaaj) 
*
অভিনয়ে: দেব, অনির্বাণ ভট্টাচার্য, ঈশা সাহা
* পরিচালক: ধ্রুব ব্যানার্জি
* মুক্তির তারিখ: ১০ অক্টোবর ২০২১

golondaj

গোলন্দাজ' ছবিটি বিশিষ্ট ফুটবল খেলোয়ার নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী-র জীবনী নিয়ে তৈরি। ছবিতে বিখ্যাত ফুটবল খেলোয়ারের চরিত্রে অভিনয় করবেন দেব। এছাড়াও রয়েছেন অনির্বাণ ভট্টাচার্য, ঈশা সাহা, ইন্দ্রাশিষ রায়,পদ্মনাভ দাসগুপ্ত শ্রীকান্ত আচার্য, অ্যালেক্স ও নিল এবং আরও অন্যান্যরা। 

Advertisement


* ছবি: একান্নবর্তী, ৫১ নয় এক অন্ন (Ekannoborti- 51 noye, Ek Onno)
*
অভিনয়ে: অপরাজিতা আঢ্য, সৌরসেনী মৈত্র, অলকানন্দা রায়, অনন্যা সেন 

* পরিচালক - মৈনাক ভৌমিক
* মুক্তির তারিখ: ৩ নভেম্বর ২০২১

Ekannoborti- 51 noye, Ek Onno

বাঙালির সবচেয়ে বড় পুজো ও যৌথ পরিবার ঘিরেই এই ছবির গল্প। দুর্গাপুজোয় পুনর্মিলনের মাধ্যমে পরিবারিক মূল্যবোধ ও শিকড়ের টান অনুভব করবেন ব্যানার্জি পরিবারের আলদা হওয়া সদস্যরা। মূলত দুই বোনের গল্প নিয়েই তৈরি হবে এই ছবি। যাঁদের মধ্যে একজনের প্রাপ্তি বেশি, তো অপরজনের প্রাপ্তি নিতান্তই কম। এই দুই বোনের চরিত্রে অভিনয় করছেন সৌরসেনী এবং অনন‌্যা। তাঁদের মায়ের চরিত্রে অপরাজিতা আঢ্য ও ঠাকুমার ভূমিকা অলকানন্দা রায়কে দেখা যাবে। 


* ছবি: কাকাবাবুর প্রত্যাবর্তন (Kakababur Protyaborton) 
*
অভিনয়ে: প্রসেনজিৎ চ্যাটার্জী, আরিয়ান ভৌমিক 
* পরিচালক: সৃজিত মুখার্জি 
* মুক্তির তারিখ: ২৪ ডিসেম্বর ২০২১ 

Kakababur Protyaborton


সুনীল গঙ্গোপাধ্যায়ের (Sunil Gangopadhyay) 'কাকাবাবু সমগ্র'তে কাকাবাবু দেশের বাইরে যে কয়েকটি অভিযানে গিয়েছিলেন তার মধ্যে 'জঙ্গলের মধ্যে এক হোটেল' অন্যতম। আফ্রিকায় কাকাবাবু আর সন্তুর অ্যাডভেঞ্চারের গল্প। আর এই গল্প অবলম্বন করেই সৃজিত মুখার্জির নতুন ছবি 'কাকাবাবুর প্রত্যাবর্তন'।  কাকাবাবু সিরিজের এই ছবিতেও কাকাবাবু অথাৎ রাজা রায়চৌধুরী-র চরিত্রে দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও সন্তু চরিত্রে দেখা যাবে আরিয়ান ভৌমিক-কে। আফ্রিকা মানেই জঙ্গল, আর জঙ্গল মানেই হিংস্র জন্তু-জানোয়ার। এই জঙ্গলের মধ্যেই এক হোটেলে চলে বেআইনি কাজকর্ম। তাই তো রাজা রায়চৌধুরীর আসার শুরু থেকেই পদে পদে বিপদ। আসল রহস্যটা কী? জট খুলতেই এগিয়ে যান কাকাবাবু। সঙ্গে ভাইপো সন্তু।  

* ছবি:  'এক্স = প্রেম' (X=Prem)
*
অভিনয়ে: অনিন্দ্য সেনগুপ্ত, শ্রুতি দাস, অর্জুন চক্রবর্তী ও মধুরিমা বসাক 
* পরিচালক: সৃজিত মুখার্জি 
* মুক্তির তারিখ: ৪ ফেব্রুয়ারি ২০২২

X=Prem

মানুষের আবেগ এবং প্রেমের নিঃস্বার্থতার জটিলতার পাশাপাশি, জীবনে যে সমস্ত যন্ত্রণার মুখোমুখি সকলকে হতে হয় তা নিয়ে 'এক্স = প্রেম'-র গল্প গাঁথা হয়েছে।  নিজেদের চিরন্তন ভালোবাসা এবং একে অপরের প্রতি সহযোগিতায়, সমস্ত সমস্যার মুখোমুখি হতেও খিলাত ও জয়ী দৃঢ় প্রতিজ্ঞ। এবার কীভাবে বৈজ্ঞানিক পদ্ধতির মাধ্যমে এই চ্যালেঞ্জগুলি কাটিয়ে উঠতে পারবে তাঁরা? কীভাবে তাঁদের শক্তিশালী প্রেম সমস্ত সমস্যা সমাধান করতে পারবে...এইভাবেই ছবির গল্প এগোয়।

আরও পড়ুন: ফের জট টেলিপাড়ায়! নতুন মেগার শ‍্যুটিং বন্ধের বিজ্ঞপ্তির পর এবার পাল্টা আর্টিস্ট ফোরাম 

প্রসঙ্গত, ১৯৯৫ সাল থেকে বাংলার দর্শকদের বিনোদন দিয়ে আসছে শ্রী ভেঙ্কটেস ফিল্মস (Shree Venkatesh Films/ SVF)। এই বছর ২৫ তম বর্ষ উপলক্ষে প্রযোজনা সংস্থার তরফ থেকে আগেই জানানো হয়েছিল যে, দর্শকদের জন্য তারা নিয়ে আসছে আরও চমক। সংস্থার তরফ থেকে আরও জানানো হয়েছে, আগামী একাধিক প্রোজেক্টের মাধ্যমে বাংলা চলচ্চিত্র জগতের জনপ্রিয় মুখদের দেখতে পাবেন দর্শকেরা। 

 

Advertisement