scorecardresearch
 
 

Hobuchandra Raja Gobuchandra Mantri: সিনেমা হলে নয়, 'হবুচন্দ্র রাজা, গবুচন্দ্র মন্ত্রী' ফার্স্ট ডে ফার্স্ট শো দেখা যাবে TV-তেই

Hobuchandra Raja Gobuchandra Mantri Television Release: প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে না অনিকেত চট্টোপাধ্যায় (Aniket Chattopadhyay)  পরিচালিত 'হবু চন্দ্র রাজা গবু চন্দ্র মন্ত্রী'। উল্টে ছোটপর্দায় বাড়িতে বসেই দর্শকেরা দেখতে পারবেন এই ছবির 'ফার্স্ট ডে ফার্স্ট শো'।

টিম 'হবু চন্দ্র রাজা গবু চন্দ্র মন্ত্রী' টিম 'হবু চন্দ্র রাজা গবু চন্দ্র মন্ত্রী'
হাইলাইটস
  • দুর্গাপুজোর আগে মুক্তি পাচ্ছে একাধিক বাংলা ছবি।
  • সেই তালিকায় রয়েছে 'হবু চন্দ্র রাজা গবু চন্দ্র মন্ত্রী' -র নাম।
  • তবে এবার একেবারে নয়া পথে হাঁটছেন দেব।

Hobuchandra Raja Gobuchandra Mantri Television Release: করোনা অতিমারীর জন্য বিনোদন জগতে বিপুল প্রভাব পড়েছে। এদিকে পাইপলাইনে রয়েছে এতগুলি ছবি। সবে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হচ্ছিল কিন্তু গত এপ্রিল মাসের পর থেকে ফের অশনি সংকেতের ন্যায় হাজির হল কোভিডের দ্বিতীয় ঢেউ। সিনেমা হলের পাশাপাশি বন্ধ হয়ে যায় সমস্ত শ্যুটিং... বর্তমানে করোনার প্রকোপ কিছুটা কমেছে। বিপদ এখনও কাটেনি। তবু প্রশ্নের মুখে ইন্ডাস্ট্রি। তাই ঝুঁকি নিয়েই ফ্লোরে ফিরছেন টলিপাড়ার শিল্পী ও কলাকুশলীরা। একে একে শুরু হচ্ছে স্থগিত থাকা বা পিছিয়ে যাওয়া ছবিগুলির শ্যুটিং। 

পুনরায় খুলেছে সিনেমা হল, মাল্টিপ্লেক্স। পরিস্থিতি একেবারে স্বাভাবিক না হলেও ধীরে ধীরে হলমুখী হচ্ছেন দর্শকেরা। সামনেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো (Durga Puja 2021)। আরও একাধিক প্ল্যানের সঙ্গে পুজোয় ছবি রিলিজ একটা চল। গত কয়েকবারের ট্রেন্ড অনুযায়ী ফেস্টিভ মুডে বাঙালিকে হলমুখী করতে ভিড়ে সামিল হন একাধিক নির্মাতা ও প্রযোজনা সংস্থাগুলি। ইতিমধ্যে ঘোষণা হয়েছে একাধিক ছবির নাম। সেই তালিকায় যুক্ত হয়েছিল সুপারস্টার দেবের (Dev) প্রযোজনা সংস্থা দেব এন্টারটেইনমেইন ভেঞ্চারসের (Dev Entertainment Ventures) ব্যানারে তৈরি বহু প্রতীক্ষিত ছবি 'হবু চন্দ্র রাজা গবু চন্দ্র মন্ত্রী' (Hobuchandra Raja Gobuchandra Mantri)।

 

ঠিক সেই সময় বড় ঘোষণা করলেন দেব। প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে না অনিকেত চট্টোপাধ্যায় (Aniket Chattopadhyay)  পরিচালিত 'হবু চন্দ্র রাজা গবু চন্দ্র মন্ত্রী'। উল্টে বাড়িতে বসেই দর্শকেরা দেখতে পারবেন এই ছবির 'ফার্স্ট ডে ফার্স্ট শো' (first Day First Show)। প্রেক্ষাগৃহের আগেই টেলিভিশনের পর্দায় সকলে সাক্ষী হবেন রূপকথার দেশের। তবে আগে যেদিন মুক্তি পাওয়ার কথা ছিল,সেদিনই অর্থাৎ  আগামী ১০ অক্টোবর টেলিভিশনের পর্দায় ছবিটি দেখা যাবে। তবে শুধু টেলিভিশন না, ডিজিটাল মাধ্যমেও একই দিনে দেখা যাবে এই ছবি। আপাতত সিনেমা হলে মুক্তির কোনও পরিকল্পনা নেই দেবের।  

 

Dev announces Hobuchandra Raja Gobuchandra Mantri bengali fantasy

আরও পড়ুন: অপেক্ষার অবসান! পুজোয় মুক্তির পথে পরমব্রত -কোয়েলের থ্রিলার ছবি 'বনি'

সে এক রূপকথার দেশ! ফাগুন সেথা হয় না কভু শেষ। রাজ্যের নাম বোম্বাগড়। আর সেই রাজ্যে রাজত্ব চালান হবুচন্দ্র রাজা ও তাঁর গবুচন্দ্র মন্ত্রী। রাজার রয়েছেন কুসুমকুমারী রানি। হবুচন্দ্র রাজার রাজত্বে সকলে সুখে -শান্তিতে দিনযাপন করছেন। রাজ্যবাসীর মুখে নেই রাজাকে নিয়ে কোনও নিন্দা। কিন্তু হঠাৎই পরিবর্তন হল সবকিছুর...

আরও পড়ুন: সিংহলি-তামিলের ম্যাশআপ, সুপার ভাইরাল Nandy Sisters

ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন শাশ্বত চট্টোপাধ্যায়, অর্পিতা চট্টোপাধ্যায়, খরাজ মুখোপাধ্যায়। দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের 'সরকার মশাইয়ের থলে' এবং 'হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী' এই দুটি গল্পের মিশেলে চিত্রনাট্য তৈরি করেছেন পরিচালক। গোটা টিমের বক্তব্য, এই রকম ছবি বাংলা ইন্ডাস্ট্রিতে খুবই বিরল। দেব মনে করেন, "গোটা পৃথিবীতে বাংলা সিনেমার দর্শক রয়েছেন। তাঁদের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত, যাতে বিপুল সংখ্যক দর্শকরা, তাঁদের পরিবারের সকলে মিলে ছবিটি দেখতে পারেন।" 

আরও পড়ুন: নতুন মাইলফলক 'হইচই'-র! ২০ টি ওয়েব সিরিজ সহ একাধিক চমক

আগামী ১০ অক্টোবর একসঙ্গে প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে একাধিক ছবি। যার মধ্যে রয়েছে এসভিএফ প্রযোজিত ও দেব অভিনীত বহু প্রতীক্ষিত ছবি 'গোলন্দাজ'। এছাড়াও জিৎ -মিমির 'বাজি', পরমব্রত-কোয়েলের 'বনি', অঙ্কুশ-ঋতাভরীর 'এফআইআর' ছবিগুলি রয়েছে সেই তালিকায়। 

আরও পড়ুন: বিক্রম-রূপসার দলে দিতিপ্রিয়া- সৌরভ! আসছে 'রুদ্রবীণার অভিশাপ'

এর ছবির ভিড় থেকে কিছুটা নিজেকে আলাদা করতে চাইলেন দেব। আগামী ১০ অক্টোবর দুপুর ২.০০ মিনিটে স্টার জলসার পর্দায় প্রথম দেখা যাবে 'হবু চন্দ্র রাজা গবু চন্দ্র মন্ত্রী'। তবে শুরু একবার হয়, চ্যানেলে বারবারই দর্শকরা দেখতে পারবেন ছবিটি। সেই সঙ্গে ডিজিটাল দর্শকদের জন্য রয়েছে 'হটস্টার' -র অপশন।