scorecardresearch
 

AR Rahman-র জন্মদিনে ইমনের শ্রদ্ধার্ঘ! গাইলেন কভার সং 'নেহি সামনে'

বছরের শুরুতেই নতুন চমক জাতীয় পুরস্কারজয়ী সঙ্গীত শিল্পী ইমন চক্রবর্তী (Iman Chakraborty)। এ.আর রহমানের (A R Rahman) কম্পোজিশন 'তাল' (Taal) ছবির 'নেহি সামনে' (Nahi Samne) কভার সং গাইলেন তিনি। অস্কারজয়ী শিল্পীকে সম্মান জানিয়ে 'নীলামন'-র এই প্রয়াস। তাই শিল্পীর জন্মদিনের আগেই প্রকাশ্য এল গানটি।

Advertisement
ছবি সৌজন্য: ফেসবুক ছবি সৌজন্য: ফেসবুক
হাইলাইটস
  • নতুন বছরের নতুন চমক ইমন চক্রবর্তীর।
  • রহমানের সুরে গাইলেন প্রথম হিন্দি কভার সং।
  • 'তাল' ছবির গান 'নেহি সামনে'এবার ইমনের গলায়।

বছরের শুরুতেই নতুন চমক জাতীয় পুরস্কারজয়ী সঙ্গীত শিল্পী ইমন চক্রবর্তী (Iman Chakraborty)এ.আর রহমানের (A R Rahman) কম্পোজিশন 'তাল' (Taal) ছবির 'নেহি সামনে' (Nahi Samne) কভার সং গাইলেন তিনি। গানের সঙ্গীত আয়োজন করেছেন ইমনের হবু বর ও সুরকার নীলাঞ্জন ঘোষ (Nilanjan Ghosh)। অস্কারজয়ী শিল্পীকে সম্মান জানিয়ে 'নীলামন'-র এই প্রয়াস। তাই শিল্পীর জন্মদিনের আগেই প্রকাশ্য এল গানটি। হিন্দি সিঙ্গেলস কভার ইমনের গলায় এই প্রথম শোনার সুযোগ পেলেন শ্রোতারা।

আরও পড়ুন: Exclusive: শোয়ের অনুমতি পেলেও রয়েছে 'ফান্ডিং ক্রাইসিস! কী বলছেন রাজ্যের শিল্পীরা

'নেহি সামনে' মূল গানটি গেয়েছেন হরিহরণ ও সুখভিন্দর সিং। গানের কথা আনন্দ বক্সীর। 'মোজার্ট অফ ম্যাড্রাস' (Mozart of Madras), রহমানের-র সুরে ৯০-র দশকের এই রোম্যান্টিক গান আজও শ্রোতাদের মন পসন্দের তালিকায়। এর আগে ভিন্ন ঘরানার গান ইমনের গলায় শোনা গেলেও হিন্দি কভার সং এই প্রথম।

ঘুরতে গিয়েই এই গানটির কভার সং হিসাবে করার ভাবনা কিভাবে দুজনের মাথায় আসে তা আজতক বাংলাকে জানালেন ইমন। তিনি বললেন, "আমি আর নীলাঞ্জন পাহাড়ে ঘুরতে গিয়ে এই গানটা শুনছিলাম। অন্যান্য অনেক গানের মধ্যে পাহাড়ের রাস্তা দিয়ে যেতে যেতে গানটার প্রতি একটা অন্যরকম ভাললাগা তৈরি হয় আমাদের দু'জনেরই। তখন নীলাঞ্জন আমায় বলল এই গানটা করার কথা। আমি এই ধরনের গান আগে কখনও করিনি। যেহেতু নিজের প্রোডাকশন হাউজ রয়েছে, তার সঙ্গে গানটা নতুন করে রিক্রিয়েট করার লোকও রয়েছে ঘরেই। তাই দু'জনে মিলে কাজটা করে ফেললাম।" 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Iman Chakraborty (@iman_chakraborty)

Advertisement

 

ইমন চক্রবর্তী প্রোডাকশনস থেকে মুক্তি পেয়েছে 'নেহি সামনে'। গানের পাশাপাশি মিউজিক ভিডিওতে দেখা গেছে ইমনকে। সমুদ্র সৈকতে হয়েছে মিউজিক ভিডিওটির শ্যুট। ভিডিওতে রয়েছে যেন এক স্নিগ্ধতা। নির্জন প্রকৃতি ও দিগন্তের সঙ্গে যেন মিশে গেছে ইমনের গান। তৈরি হয়েছে এক মন ছুঁয়ে যাওয়া মুহূর্ত। ফিউশন পোশাকে আবারও নজর কেড়েছেন শিল্পী।

 

https://youtu.be/EMSLggkTu3M Goodnight everyone ❤️

Posted by Iman Chakraborty on Tuesday, 5 January 2021

 

সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে আজতক বাংলাকে ইমন জানিয়েছেন তাঁর প্রোডাকশন হাউজ নিয়ে ভবিষ্যৎ প্ল্যান। এর মাধ্যেমে নিজেদের প্রতিভা সকলের সামনে তুলে ধরার সুযোগ পাচ্ছেন অনেক উঠতি সঙ্গীত শিল্পীরা। তাঁর কথায়, "প্রাথমিকভাবে নতুন শিল্পীদের একটা প্ল্যাটফর্ম দেওয়ার চেষ্টা করছি। ইতিমধ্যে চারজন উঠতি শিল্পীর গান প্রকাশিত হয়েছে। যেহেতু এটা সম্পূর্ণ নিজের তাই, কারোকে কোনও জবাব দেওয়ার ব্যাপার নেই। নিজের স্বাধীনতা মতো কাজ করা সম্ভব হবে। পরবর্তীকালে ইচ্ছে আছে আসতে আসতে যদি শর্ট ফিল্ম ও যদি কোনও দিন ঈশ্বর চান, তাহলে ভবিষ্যতে আমরা ফিচার ফিল্মেও নামতে পারি।" 

আরও পড়ুন: গড়তে চলেছে টলিপাড়ার ইতিহাস! একই ছবিতে প্রসেনজিৎ- ঋতুপর্ণা-দেবশ্রী?

প্রসঙ্গত, আগামী ৩ ফেব্রুয়ারি সামাজিক বিয়ে করতে চলেছেন ইমন- নীলাঞ্জন। ইতিমধ্যেই শুরু হয়ে গেছে আইবুড়ো ভাতের পর্ব। চলতি বছরের দুর্গাপুজোয় তৃতীয়ার বিশেষ তিথিতে বাগদান সেরে ফেলেছিলেন দুজনে। নতুন বছরে নতুন জীবনের পাশাপাশি কর্মক্ষেত্রেও একগুচ্ছ চমক নিয়ে আসবেন 'নীলামন'।

Advertisement