scorecardresearch
 

Swastika Mukherjee on Rupankar Bagchi: 'অন্যের পেটে লাথি মেরে, অভিনয়ের খাতায় নাম লেখালেন কেন?' রূপঙ্করকে একহাত নিলেন স্বস্তিকা

Swastika Mukherjee on Rupankar Bagchi: রূপঙ্কর বাগচীকে নিয়ে নিজেদের মতামত জানাচ্ছেন বহু তারকারাই। বাদ গেলেন না স্বস্তিকা মুখোপাধ্যায়ও। সোশ্যাল মিডিয়ায় একটি দীর্ঘ পোস্টের মাধ্যমে প্রশ্ন তুলে তিনি লিখলেন...

Advertisement
স্বস্তিকা মুখোপাধ্যায় ও রূপঙ্কর বাগচী (ছবি: ফেসবুক) স্বস্তিকা মুখোপাধ্যায় ও রূপঙ্কর বাগচী (ছবি: ফেসবুক)

আলোচনায় রূপঙ্কর বাগচী (Rupankar Bagchi)। নেটিজেনদের অনেকেই ক্ষোভ উগড়ে দিচ্ছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত সঙ্গীতশিল্পীর বিরুদ্ধে। সোশ্যাল মিডিয়ায় রীতিমতো সমালোচনার ঝড় উঠেছে। প্রয়াত শিল্পী কেকে (KK)-র নজরুল মঞ্চে কনসার্ট (Nazrul Mancha Concert) ঘিরে, প্রায় মাসখানেক আগে থেকেই ছিল উত্তেজনা। সম্প্রতি ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেন রূপঙ্কর। আর সেই ভিডিও দেখেই তাঁকে তীব্রভাবে কটাক্ষ শুধু হয়েছে নেটপাড়ায়। রূপঙ্করকে নিয়ে নিজেদের মতামত জানাচ্ছেন বহু তারকারাই। বাদ গেলেন না স্বস্তিকা মুখোপাধ্যায়ও (Swastika Mukherjee)। 

বরাবরই স্পষ্টভাষী বলে ইন্ডাস্ট্রিতে পরিচিত স্বস্তিকা মুখোপাধ্যায়। এবার রূপঙ্কর বাগচীকে একহাত নিলেন অভিনেত্রী। সোশ্যাল মিডিয়ায় একটি দীর্ঘ পোস্টের মাধ্যমে প্রশ্ন তুলে তিনি লেখেন, "রূপঙ্কর বাগচীকে আমার একটাই প্রশ্ন। উনি ভাল গান গাইতে পারেন, ওটাই ওনার প্রফেশন, উনি অভিনয় করার খাতায় নাম লেখালেন কেন? একজন অভিনেতা যে ওনার জায়গায় রোলটা পেলে ওনার চেয়ে বেশি ভাল অভিনয় করবেন, তার পেটে  লাথি মারলেন এবং ফিল্ম ইন্ডাস্ট্রির ডিরেক্টার/ প্রোডিউসাররাও কেন একজন গায়ককে অভিনয় করার জন্য নিচ্ছেন? 

আরও পড়ুন: 'বিদায়, নতুন বন্ধু...!' কেকে-র অদেখা ভিডিও শেয়ার করে আবেগপ্রবণ সৃজিত

স্বাস্তিকা আরও লেখেন, "রূপঙ্করের অভিনয় দেখার জন্য কেউ চ্যানেলে সাবস্ক্রাইব করবে? না সিরিয়াল দেখবে বা হলে টিকিট কাটবে? হ্যাঁ ওনার গানের জন্য সবাই নিশ্চয় টিকিট কাটবে বা, আজকের পরে কী করবে জানি না। আমাদের তো সবার সর্ট টার্ম মেমরি লস আছে, আমরা দু'দিন চেঁচাই তারপর সবার সব ভুলে যাই। ওনার খবুই খারাপ অভিনয় নিয়ে এতদিন কেউ খিল্লি মারেননি কিন্তু, আমি সিওর এবার মারবেন। কেউ মারা গেলে তখন আমাদের চোখ খোলে কিনা!" 

আরও পড়ুন: জুনিয়র আর্টিস্ট থেকে 'অপরাজিত'-র সুবীর মিত্র! জার্নিটা সহজ ছিল না দেবাশীষের

Advertisement

অভিমানের সুরে অভিনেত্রী লেখেন, "গায়ক- গায়িকারা অভিনয় করবেন কিন্তু অভিনেতারা গান গাইলেই প্রবলেম। অভিনেতারা মুখ খুললে প্রবলেম, না খুললেও প্রবলেম। ভোট খালি আমরা দিই। বাকিদের কোনও দায় নেই।" 

আরও পড়ুন:  'মনেই হচ্ছে না যে ওঁরা নেই!' 'বেলা শুরু' যেন মাস্টার ক্লাস হয়েই থেকে যাবে পৌলমী-সোহিনীদের কাছে

স্বস্তিকা মুখোপাধ্যায় আরও একটি প্রশ্ন তোলেন। তিনি বলেন, "অভিনেতা/ অভিনেত্রীরা যখন মানুষকে এন্টারটেইন করার জন্য গান গাইতে চেষ্টা করেন, সবাই সেটা দারুণ পারেন তা নয়, অভিনেতারা সব পারেন এবং সব করবেন তা তো হয় না। কিন্তু গ্রাম হোক বা শহরতলী, স্টেজে গান -নাচ ছাড়া বেশি কিছু করার নেই, ম্যাজিক তো দেখানো যায় না। তখন আমাদের খোরাক বানানও হয়, ট্রোল করা হয়। অপমান, খিল্লি, মিম কিছু বাদ থাকে না।" 

আরও পড়ুন:  'KK-এর চেয়ে ভাল গাই...' সোশ্যাল মিডিয়ায় 'ভিলেন' যখন রূপঙ্কর, বিতর্ক

তিনি যোগ করেন, "কিন্তু আমাদের কাজটা এতটাই সহজ যে, অন্য প্রফেশনের সবাই এটা করতে চান এবং করে। ডাক্তাররা তাদের কাজের ফাঁকে এসে শ্যুটিং করে যায়, ৪/৫ টা নাম তো এখনই বলে দিতে পারব। ব্যাঙ্কের চাকরিজীবীরাও মুখ দেখাতে চায় পর্দায়, দেখায়ও। প্রফেসর, টিচার, বিভিন্ন প্রফেসনের লোকেরা সবাই নাম লিখিয়েছে কিন্তু দুর্ভাগ্য, আমরা যারা শুধুই অভিনয় করি তারা কিন্তু ইচ্ছে করলে টুক করে গিয়ে একদিন হসপিটাল বা ব্যাঙ্কে কাজ করতে পারি না।" 

 

আরও পড়ুন: বর- কনের সাজে দেব -রুক্মিণী! নেটিজেনদের প্রশ্নবাণের মুখে সেলেব জুটি

প্রসঙ্গত, বুধবার প্রয়াত সঙ্গীতশিল্পী কেকে-কে নিয়েও একটি পোস্ট করেন স্বাস্তিকা মুখোপাধ্যায়। তিনি লেখেন, "এবার কি আর্টিস্ট কমিউনিটি একজোট হয়ে শিল্পের নামে এই গুন্ডামি বন্ধ করতে রুখে দাঁড়াবেন? নাকি প্রতিবারের মতো এবারও প্রতিবাদটা ফেসবুক অবধি থাকবে আর, অপেক্ষায় থাকবেন আবার কেউ এই ভাবে মারা যায়..." 

 

Advertisement