scorecardresearch
 

Tollywood Movie Releases 2022: থ্রিলার থেকে রোম্যান্স, এবছরই পরপর মুক্তি ৮ বড় ছবির!

Tollywood Movie Releases 2022: 'ব্যাক-টু-ব্যাক' ৮ ছবি মুক্তির তারিখ ঘোষণা করল প্রযোজনা সংস্থা এসভিএফ। থ্রিলার থেকে শুরু করে রোম্যান্স, আসন্ন এই ছবিগুলির সঙ্গে যুক্তদের তালিকায় কে না নেই? 

Advertisement
এবছরই ৮ ছবি মুক্তির তারিখ ঘোষণা করল এসভিএফ এবছরই ৮ ছবি মুক্তির তারিখ ঘোষণা করল এসভিএফ
হাইলাইটস
  • ধীরে ধীরে ছন্দে ফিরছে টলিউড ইন্ডাস্ট্রি।
  • এবছরই মুক্তি পাবে একাধিক বহু প্রতীক্ষিত ছবি।
  • 'ব্যাক-টু-ব্যাক' ৮ ছবি মুক্তির তারিখ ঘোষণা করল SVF।

করোনা অতিমারীর জন্য বিনোদন জগত বিপুল ভাবে প্রভাবিত। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই সুখবর বাংলা সিনেমাপ্রেমীদের জন্য। এবছরই 'ব্যাক-টু-ব্যাক' ৮ ছবি মুক্তির তারিখ ঘোষণা করল প্রযোজনা সংস্থা এসভিএফ (SVF)। থ্রিলার থেকে শুরু করে রোম্যান্স, আসন্ন এই ছবিগুলির সঙ্গে যুক্তদের তালিকায় কে না নেই? 

বহু প্রীতিক্ষিত ছবিগুলিতে র‍য়েছেন সৃজিত মুখোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য, মিমি চক্রবর্তী, সন্দীপ রায়, অরিন্দম শীল, আবীর চট্টোপাধ্যায়, ইশা সাহা, ধ্রুব বন্দ্যোপাধ্যায়, মধুমিতা সরকার, অনির্বাণ চক্রবর্তী, বিক্রম চট্টোপাধ্যায়, অর্জুন চট্টোপাধ্যায়, ইন্দ্রানী হালদারের মতো শিল্পীরা। সেই সঙ্গে থিয়েটার অভিনেতা দেবাশীষ মন্ডল এবং সুহত্র মুখোপাধ্যায় বড় পর্দায় আত্মপ্রকাশ করবেন এবছরই। দেখে নিন কোন ছবিগুলি মুক্তি পাবে ২০২২ সালে। 


* ছবি: দ্য একেন (The Eken)
* অভিনয়ে: অনির্বাণ চক্রবর্তী, দেবাশীষ মন্ডল এবং সুহত্র মুখোপাধ্যায়
* পরিচালক: জয়দীপ মুখোপাধ্যায় 
* মুক্তির তারিখ: ১৩ মে ২০২২

 

The Eken

এবার বড় পর্দায় আসছে তাঁদের প্রিয় গোয়েন্দা চরিত্র, 'একেন বাবু'। জয়দীপ মুখোপাধ্যায়ের পরিচালনায়, রুপোলী পর্দাতেও চমক দেবেন একেন বাবু -অনির্বাণ চক্রবর্তী। ছবির সঙ্গীত পরিচালনা করছেন জয় সরকার এবং গানের কথা লিখছেন চন্দ্রিল ভট্টাচার্য। ছবির চিত্রনাট্য পদ্মনাভ দাশগুপ্তর লেখা। গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন দেবাশীষ মন্ডল এবং সুহত্র মুখোপাধ্যায়। এছাড়াও ছবিতে দেখা যাবে পায়েল সরকারকে। 

* ছবি: এক্স = প্রেম (X=Prem)
* অভিনয়ে:  অনিন্দ্য সেনগুপ্ত, শ্রুতি দাস, অর্জুন চক্রবর্তী ও মধুরিমা বসাক 
* পরিচালক: সৃজিত মুখোপাধ্যায়
* মুক্তির তারিখ: ৪ ফেব্রুয়ারি ২০২২

 

X=Prem movie

চারটি ভিন্ন ব্যক্তির রোম্যান্টিক জার্নি একটি সুতোয় জুড়েছে 'এক্স=প্রেম' ছবিতে। ছবিটি এমন একটি দম্পতির গল্প, যাদের জীবনে বিভিন্ন অপ্রত্যাশিত মোড় আসার ফলে বিভিন্ন চ্যালেঞ্জ এবং অশান্তির মুখোমুখি হতে হয়। মানবিক আবেগ এবং ভালবাসার নিঃস্বার্থতার এই ছবি পরিচালনা করছেন সৃজিত মুখোপাধ্যায়।

Advertisement


* ছবি: কুলের আচার (Kuler Achaar)
* অভিনয়ে: মধুমিতা সরকার,বিক্রম চট্টোপাধ্যায়, ইন্দ্রাণী হালদার, নীল মুখোপাধ্যায়
* পরিচালক: সুদীপ দাস
* মুক্তির তারিখ: ৩ জুন ২০২২

 

Kuler Achaar

আসছে নতুন মজার ফ্যামিলি ড্রামা 'কুলের আচার'। ছবিতে প্রথমবার জুটি বাঁধবেন মধুমিতা সরকার ও বিক্রম চট্টোপাধ্যায়। এই ছবির মাধ্যমেই দীর্ঘ পাঁচ বছর পর, বড় পর্দায় ফিরছেন ইন্দ্রাণী হালদার। এছাড়াও রয়েছেন নীল মুখোপাধ্যায়। 'পদবী' মানব জীবনে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বর্তমানে বহু মহিলারাই বিয়ের পর পদবী বদল করতে নারাজ। আর এটাই মূল বিষয়বস্তু এই ছবিরও। মিঠির সঙ্গে বিয়ে হয়, প্রীতমের। স্ত্রীকে যথেষ্ট সাপোর্ট করেন তিনি। এদিকে বিয়ের পর মিঠি বেঁকে বসেছে, কিছুতেই পদবী বদলাবে না সে। এই নিয়ে ঘটতে থাকে নানা মজার ঘটনা। 


* ছবি: খেলা যখন (Khela Jawkhon) 
* অভিনয়ে: মিমি চক্রবর্তী, অর্জুন চক্রবর্তী, সুস্মিতা চট্টোপাধ্যায় 
* পরিচালক: অরিন্দম শীল 
* মুক্তির তারিখ: ৩ জুন ২০২২

 

Khela Jawkhon

অরিন্দম শীলের পরিচালিত মনস্তাত্ত্বিক থ্রিলার 'খেলা যখন'-ছবিতে মিমি চক্রবর্তী, অর্জুন চক্রবর্তী, সুস্মিতা চট্টোপাধ্যায়, সহ আরও অনেক শিল্পীরা রয়েছেন। একটি ভয়ঙ্কর গাড়ি দুর্ঘটনায় একমাত্র সন্তানকে হারায় ঊর্মি ও সাগ্নিক৷ মৃত সন্তানের স্মৃতিতে আচ্ছন্ন ঊর্মির সামনে নানা অদ্ভুত ঘটনা ঘটতে থাকে, যার সঙ্গে তার জীবনের কোনও সাদৃশ্য নেই। চারিদিকে ঘটতে থাকা সব ঘটনা প্রশ্ন তোলে বাস্তবতা নিয়ে।  


* ছবি: ব্যোমকেশ (Byomkesh)
* অভিনয়ে: আবীর চট্টোপাধ্যায়, সোহিনী সরকার, সুহত্র মুখোপাধ্যায়
* পরিচালক: সুদীপ দাস
* মুক্তির তারিখ: ১ অগাস্ট ২০২২ 

 

Byomkesh

ফের বড় পর্দায় আসছে ব্যোমকেশ বক্সী। নতুন এই সাসপেন্স থ্রিলারের জন্য হাত মিলিয়েছে দুই প্রযোজনা সংস্থা- এসভিএফ ও ক্যামেলিয়া প্রোডাকশনস। অরিন্দম শীলের পরিচালনায় আসছে সত্যান্বেষীর নতুন গল্প। এবার রহস্য উন্মোচন হবে এক খুনের ঘটনার। ব্যোমকেশের চরিত্রে আবারও অভিনয় করবেন আবীর চট্টোপাধ্যায় এবং সত্যবতীর ভূমিকায় দেখা যাবে সোহিনী সরকারকে। সত্যান্বেষীর প্রিয় সঙ্গী অজিতের চরিত্রে অভিনয় করবেন সুহত্র মুখোপাধ্যায়। শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের একটি অসম্পূর্ণ গল্প 'বিশুপাল বোধ'-কে বড় পর্দার জন্য অরিন্দম শীল এবং পদ্মনাভ দাশগুপ্ত সম্পূর্ণ করেছেন।

* ছবি: কর্ণসুবর্ণের গুপ্তধন (Karna Subarna’er Guptodhon)
* অভিনয়ে: আবীর চট্টোপাধ্যায়, অর্জুন চক্রবর্তী ও ইশা সাহা
* পরিচালক: ধ্রুব বন্দ্যোপাধ্যায়
* মুক্তির তারিখ: ৩০ সেপ্টেম্বর ২০২২ 

 

Karna Subarna’er Guptodhon

ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের পরিচালনায় আসছে 'গুপ্তধন ফ্র্যাঞ্চাইজির' তৃতীয় 'কর্ণসুবর্ণের গুপ্তধন'। সোনা দা-র ভূমিকায় রয়েছেন অভিনেতা আবীর চট্টোপাধ্যায়। এছাড়া ঝিনুক ও আবীরের চরিত্রে ইশা ও অর্জুন থাকবেন এই ছবিতেও। তবে আগের দুটি ছবির থেকেও দর্শকদের অনেক বেশি মাত্রায় বিস্মিত করার পরিকল্পনা নির্মাতাদের। নাম শুনেই বোঝা যায়, এই ছবিতে থাকবে কর্ণসুবর্ণের এক গৌরবময় অধ্যায়। ইতিহাস, অ্যাডভেঞ্চার এবং রোমাঞ্চের নিখুঁত মিশেলে তৈরি হবে ‘কর্ণসুবর্ণের গুপ্তধন’। 


* ছবি: বল্লভপুরের রূপকথা (Ballabhpurer Roopkotha)
* অভিনয়ে: এখনও জানা যায়নি 
* পরিচালক: অনির্বাণ ভট্টাচার্য
* মুক্তির তারিখ: ১ অগাস্ট ২০২২ 

Advertisement

 

Ballabhpurer Roopkotha

 'বল্লভপুরের রূপকথা' ছবির মাধ্যমে বড় পর্দায় পরিচালনায় ডেবিউ করছেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। বল্লভপুর রাজবাড়ির শেষ বংশধরকে কেন্দ্র করেই এই ছবির গল্প। বল্লভপুরের প্রায় ভেঙ্গে পড়া রাজবাড়িতে বাস কেবল দু'জনের। রায় রাজবংশের শেষ বংশধর - ভূপতি রায় এবং তাঁর উত্তরাধিকারসূত্রে প্রাপ্ত মনোহর। যদিও ‘রাজবংশ’প্রায় নেই বললেই চলে, কারণ এই ধ্বংসাবশেষ ছাড়া কোনও ধন-সম্পদের কোন চিহ্ন মাত্র নেই। ফলস্বরূপ বাড়ির দুই সদ্যসই ভারী ঋণের বোঝায় জড়জড়িত। হঠাৎই একদিন সম্পত্তি বিক্রি করার প্রস্তাব পাওয়ায়, পরিস্থিতির কিছুটা উন্নতির আশা খুঁজে পায় তাঁরা। ভূপতি রায়, মনোহর, ক্রেতা এবং এক ভূতের নানা কার্যকলাপে সেই রাতে বল্লভপুর রাজবাড়িতে চরম বিশৃঙ্খলা তৈরি হয়। আর এভাবেই নানা মজার ও ভুতুড়ে ঘটনায় এগোতে থাকে ছবির গল্প। 


* ছবি: হত্যাপুরী (Hatyapuri)
* অভিনয়ে: এখনও জানা যায়নি 
* পরিচালক: সন্দীপ রায়
* মুক্তির তারিখ: ২৩ ডিসেম্বর ২০২২ 

Hatyapuri

সন্দীপ রায়ের পরিচালনায় আসছে জনপ্রিয় হত্যা-রহস্য 'হত্যাপুরী'। বাঙালির প্রিয় গোয়েন্দা ফেলুদা এবং তাঁর দুই সবচেয়ে নির্ভরযোগ্য সঙ্গী তোপশে এবং জটায়ু আবারও বড় পর্দায়। তিনজনে সমুদ্র সৈকতে ছুটি কাটাতে গিয়ে হঠাৎ খুঁজে পান এক অজ্ঞাত লাশ। ফেলুদা সব সময় সত্যের অনুসন্ধানী বলেই পরিচিত। তোপশে এবং জটায়ুকে নিয়ে এই খুনের রহস্য উন্মোচনে বেড়িয়ে পড়েন তিনি। ফেলুদা তদন্তের সূচনা করার পর, গল্পটি একটি রহস্যময় মোড় নেয়, যখন তাঁরা পৌঁছায় ডি.জি সেন নামে এক ব্যক্তির কাছে, যিনি পাণ্ডুলিপি সংগ্রহ করেন। হঠাৎ তিনি নিখোঁজ হন এবং পুরীতে আরও একটি মৃতদেহ পাওয়া যায়। ত্রয়ী এই মামলার যত গভীরে যেতে শুরু করেন, সামনে আসতে শুরু করে সত্যি।  

 

Advertisement