scorecardresearch
 

Movies Releasing on 4th February 2022: সৃজিত ভার্সেস সৃজিত ও অরিত্র! ফেব্রুয়ারিতে একই দিনে ৩ বড় ছবির মুক্তি

Movies Releasing on 4th February 2022: পরিস্থিতি একেবারে স্বাভাবিক না হলেও ধীরে ধীরে হলমুখী হচ্ছেন দর্শকেরা। পাইপলাইনে থাকা ছবিগুলি ধীরে ধীরে মুক্তি পাচ্ছে। অন্যদিকে ডিজিটাল মাধ্যমকে ভরসা করে এগোচ্ছে বহু ছবি। তবে এর ফলে তৈরি হয়েছে অন্য এক পূর্ব আশঙ্কিত সমস্যা।

Advertisement
যিশু সেনগুপ্ত, তাপসী পান্নু ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায় যিশু সেনগুপ্ত, তাপসী পান্নু ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়
হাইলাইটস
  • ধীরে ধীরে হলমুখী হচ্ছেন দর্শকেরা।
  • পাইপলাইনে থাকা ছবিগুলি একে একে মুক্তি পাচ্ছে।
  • ফেব্রুয়ারিতে একই দিনে মুক্তি পাচ্ছে ৩ বড় ছবি।

করোনা অতিমারীর (Covid -19 Pandemic) জন্য বিনোদন জগতে বিপুল প্রভাব পড়েছে। প্রথম পর্যায় প্রায় টানা সাত মাস বন্ধ থাকার পর, গত বছর অক্টোবর মাসে সিনেমা হল, মাল্টিপ্লেক্স খোলার অনুমতি মেলে। নিউ নর্মালে পরিস্থিতির কিছুটা উন্নতি হবে, এই আশা করে পুনরায় সিনেমা হল খুলেছিলেন হল মালিকেরা। কিন্তু পুজোর সময় কিছুটা টিকিট বিক্রি হলেও তারপর হাতে গোনা দর্শক আর ক্ষতির বোঝা বাড়তে থাকে তাঁদের।

সবে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হচ্ছিল কিন্তু ফের অশনি সংকেতের ন্যায় হাজির হল কোভিডের দ্বিতীয় ঢেউ। সিনেমা হলের (Cinema Halls) পাশাপাশি বন্ধ হয়ে যায় সমস্ত শ্যুটিং... বর্তমানে করোনার প্রকোপ কিছুটা কমেছে। পরিস্থিতি একেবারে স্বাভাবিক না হলেও ধীরে ধীরে হলমুখী হচ্ছেন দর্শকেরা। পাইপলাইনে থাকা ছবিগুলি একে একে মুক্তি পাচ্ছে। অন্যদিকে ডিজিটাল মাধ্যমকে ভরসা করে এগোচ্ছে বহু ছবি। তবে এর ফলে তৈরি হয়েছে অন্য এক পূর্ব আশঙ্কিত সমস্যা। একই সঙ্গে একই তারিখে মুক্তি পাচ্ছে একাধিক ছবি। 

আরও পড়ুন: চর্চায় ইতি টেনে একই ফ্রেমে 'মিঠাই'-র ২ 'স্যান্ডি'! ক্যামেরার পিছনে খোদ 'উচ্ছেবাবু'

৩ ডিসেম্বর একই সঙ্গে মুক্তি পেয়েছে শুভ্রজিৎ মিত্রর 'অভিযাত্রিক' (Avijatrik) এবং কমলেশ্বর মুখোপাধ্যায়ের 'অনুসন্ধান' (Anusandhan)। ছবির প্রিমিয়ার অনুষ্ঠানও হয়েছিল একই দিনে। যার জেরে দর্শক সংখ্যা কিছুটা ভাগ হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। একই ঘটনা ঘটতে চলেছে আগামী বছর ফ্রেবুয়ারির ৪ তারিখ। ওইদিনই একসঙ্গে মুক্তি পাচ্ছে তিনটি বহু প্রতীক্ষিত ছবি। 

 

upcoming movies release date

 

শাবাস মিঠু (Shabaash Mithu)

শুক্রবার ঘোষণা হল সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherjee) পরিচালিত,  'শাবাস মিঠু' মুক্তির তারিখ। ছবিটি, ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজের বায়োপিক (Mitali Raj's Biopic)। পর্দায় মিতালির ভূমিকায় অভিনয় করছেন তাপসী পান্নু (Taapsee Pannu)। এছাড়াও ছবিতে অভিনয় করছেন মুমতাজ সরকার। মিতালির ব্যাটিং স্টাইল রপ্ত করার জন্য ঘণ্টার পর ঘণ্টা নেটে ব্যাট হাতে কাটাতে হয়েছে তাপসীকে। প্রথমে ছবিটি পরিচালনা করছিলেন রাহুল ঢোলাকিয়া। কিন্তু ডেট সংক্রান্ত সমস্যার জেরে এই ছবি পরিচালনা থেকে সরে দাঁড়ান তিনি। এরপর সেই গুরু দায়িত্ব পড়ে সৃজিতের কাঁধে।  

Advertisement

আরও পড়ুন: পাহাড়ে ৩ মহিলার সঙ্গে জমিয়ে নাচ 'পটকা'- অম্বরিশের! Viral Video

 

upcoming movies release date

 

কাকাবাবুর প্রত্যাবর্তন (Kakababur Protyaborton)

এ যেন সৃজিত ভার্সেস সৃজিত! ৪ ফেব্রুয়ারিই মুক্তি পাচ্ছে সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ছবি 'কাকাবাবুর প্রত্যাবর্তন'। পাঁচ বছর পর ফের বড় পর্দায় কাকাবাবু ও সন্তুকে দেখতে পাবেন দর্শকরা।

সুনীল গঙ্গোপাধ্যায়ের (Sunil Gangopadhyay) কাকাবাবু সমগ্রতে (Kakababur Samagra) কাকাবাবু দেশের বাইরে যে কয়েকটি অভিযানে গিয়েছিলেন তার মধ্যে 'জঙ্গলের মধ্যে এক হোটেল' (Jongoler Moddhey Ek Hotel) অন্যতম। আফ্রিকায় কাকাবাবু (Kakababu) আর সন্তুর (Santu) অ্যাডভেঞ্চারের (Adventure) গল্প। আর এই গল্প অবলম্বন করেই সৃজিতের নতুন ছবি 'কাকাবাবুর প্রত্যাবর্তন'। কাকাবাবু সিরিজের  (Kakababu Series) এই ছবিতেও কাকাবাবু অর্থাৎ রাজা রায়চৌধুরীর চরিত্রে দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) ও সন্তু চরিত্রে দেখা যাবে আরিয়ান ভৌমিককে (Aryann Bhowmick)।  

 

upcoming movies release date

 

বাবা বেবি ও (Baba Baby O)

অরিত্র মুখার্জি (Aritra Mukherjee) পরিচালিত ছবি 'বাবা বেবি ও' মুক্তির তারিখ ঘোষণা হয়েছে ৪ ফেব্রুয়ারি। এই ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন  যিশু সেনগুপ্ত (Jisshu Sengupta)। গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন সোলঙ্কি রায় (Solanki Roy)। এছাড়াও রয়েছেন বিদীপ্তা চক্রবর্তী, রজত গাঙ্গুলী, রেশমি সেন, মৈনাক ব্যানার্জী, গৌরব চ্যাটার্জি এবং শিশু শিল্পী কাইজান এবং অভিরাজ। সম্প্রতি ১৪ তম জয়পুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রথম ১০ টি বিভাগে মনোনীত ছবির, প্রথম তালিকায় রয়েছে এই ছবির নামও। 

আরও পড়ুন: দাম্পত্যে ফাটল দেবলীনা- তথাগতর! নেপথ্যে তৃতীয় ব্যক্তি, এই অভিনেত্রী

প্রসঙ্গত, জানুয়ারিতেও একই সমস্যায় পড়তে হবে আরও একবার। ২১ জানুয়ারি মুক্তি পাচ্ছে সায়ন্তন ঘোষালের 'সস্তিক সংকেত' (Swastik Sanket)। একই দিনে মুক্তির তারিখ ঘোষণা হয়েছে রাজ চক্রবর্তীর 'ধর্মযুদ্ধ' (Dharmajuddha)-র।

যদিও এই সমস্যাতে যে ইন্ডাস্ট্রি পড়বে তা আগে থেকেই আঁচ করা গিয়েছিল। তবে এটা ছাড়া উপায় যে প্রায় নেই, তা বোধ হয় সকলের জানা। কারণ, পুরনো জমে থাকা ছবির পাশাপাশি কোভিড পরিস্থিতি কিছুটা ঠিক হতেই, একগুচ্ছ নতুন ছবির জন্য ফ্লোরে নেমেছেন টলিপাড়ার শিল্পীরা।

৪ ফেব্রুয়ারির দুটি বড় বাংলা এবং একটি হিন্দি ছবি হলেও, আসলে এখানে কাজ করছে বাঙালির সঙ্গে দেশপ্রেমী আবেগও। তবে শেষ পর্যন্ত কে জয়ের হাসি হাসবে, তা সময়ই বলবে।  

 

Advertisement