scorecardresearch
 

ফের কলকাতায় Omicron সংক্রমণ, এবার আক্রান্ত জুনিয়র ডাক্তার

Omicron: মিক্রন (Omicron) আক্রান্ত ওই জুনিয়ার ডাক্তারকে পাঠানো হয়েছে বেলেঘাটা আইডি হাসপাতাল (Beleghata ID Hospital)-এ। তাঁর বাড়ি নদিয়ার কৃষ্ণনগরে।

Advertisement
কলকাতায় ওমিক্রন আক্রান্ত আরও এক রোগীর সন্ধান মিলেছে (প্রতীকী ছবি) কলকাতায় ওমিক্রন আক্রান্ত আরও এক রোগীর সন্ধান মিলেছে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • ফের কলকাতায় ওমিক্রন আক্রান্ত এক রোগীর সন্ধান পাওয়া গেল
  • এবার এক জুনিয়র ডাক্তার সংক্রমিত হয়েছেন
  • তাঁকে পাঠানো হয়েছে বেলেঘাটা আইডি হাসপাতালে

Omicron: ফের কলকাতায় ওমিক্রন (Omicron) আক্রান্ত এক রোগীর সন্ধান পাওয়া গেল। তিনি জুনিয়র ডাক্তার। তাঁর শরীরে করোনাভাইরাসের ওমিক্রম প্রজাতির সংক্রমণ ধরা পড়েছে। তাঁকে পাঠানো হয়েছে বেলেঘাটা আইডি হাসপাতালে। কলকাতায় ওমিক্রন (Omicron) আক্রান্ত হওয়ার দ্বিতীয় ঘটনা এটি। 

মেডিক্যাল কলেজের পড়ুয়া
স্বাস্থ্য দফতর সূত্রে খবর, তিনি কলকাতা মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের পড়ুয়া। তাঁর জ্বর হয়েছিল। এরপর তাঁর নমুনা পাঠানো হয়। জিনোম সিকোয়েন্সও করা হয়। শুক্রবার তাঁর রিপোর্ট আসে। দেখা যা তিনি করোনার ওমিক্রন (Omicron) ভ্য়ারিয়েন্টে আক্রান্ত হয়েছেন। 

আরও পড়ুন: নয়া 'কুছ খাস হ্য়ায়!' ক্যাডবেরির নতুন অ্যাডে অর্ধেক আকাশের জয়গাথা

আরও পড়ুন: হুগলিতে বাড়ির টালির চালা খুলে গুলি করে খুনের চেষ্টা, ভাড়া করা হয়েছিল 'সুপারি কিলার'

বেলেঘাটা আইডি-তে পাঠানো হয়েছে
ওমিক্রন (Omicron) আক্রান্ত ওই জুনিয়ার ডাক্তারকে পাঠানো হয়েছে বেলেঘাটা আইডি হাসপাতাল (Beleghata ID Hospital)-এ। তাঁর বাড়ি নদিয়ার কৃষ্ণনগরে। বিদেশ ভ্রমণের কোনও ইতিহাস নেই তাঁর। আপাতত বেলেঘাটা আইডি হাসপাতাল (Beleghata ID Hospital)-এ তাঁর চিকিৎসা চলছে।

আরও পড়ুন: 'তোলামূল'কে হারানোর জন্য ত্রিপুরাকে ধন্যবাদ, TMC-কে বিঁধলেন শুভেন্দু

আরও পড়ুন: ছাঁট মাল বেচে ২০০ কোটি টাকা ঘরে তুলল পূর্ব রেল, বৃদ্ধি ৮০ শতাংশ

দেশে বাড়ছে
দেশে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্য়া। করোনাভাইরাসের এই প্রজাতি নিয়ে সন্দিহান বিজ্ঞানীরা। দেখা যাচ্ছে, করোনা টিকা নিয়েছেন, তারপরও অনেকে এই প্রজাতিতে আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন: সিঁথির মোড়ে 'বুর্জ খলিফা' ৫০ টাকায়! শেষ হওয়ার আগে কিনে ফেলুন

আবাসিকদের হস্টেলের বাইরে যেতে না করা হয়েছে। ওমিক্রণ আক্রান্ত ওই চিকিৎসকের শারীরিক অবস্থা স্থিতিশীল। অন্যান্য কোনও উপসর্গ নেই। বাকিরা সতর্ক হয়ে গিয়েছেন। বিদেশ যাত্রার ইতিহাস নেই। ফলে সংক্রমণ কী করে হল, এই নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। মনে করা হচ্ছে, তিনি কোনও সংস্পর্শে এসেছিলেন। আর তা থেকেই এই সংক্রমণ। কী করে সংক্রমণ হল, জানার চেষ্টা করা হচ্ছে।

Advertisement

আরও পড়ুন: স্বামী-স্ত্রীর সঙ্গে দারুণ বন্ধুত্ব, তিনজনে মিলে সংসার করছেন জমিয়ে

বাড়ি চলে গিয়েছিলেন
জানা গিয়েছে, দিন কয়েক আগে তাঁর করোনা পরীক্ষা করা হয়। তখন তাঁর রিপোর্ট পজিটিভ আসে। এরপর তিনি বাড়ি চলে যান। পরে তাঁর নমুনার জিনোম সিকোয়েন্সিং করা হয়। তখন ওমিক্রন সংক্রমণের কথা জানা যায়।

এখন রাজ্য়ে ওমিক্রনে আক্রান্ত হয়ে ৪ জনের চিকিৎসা চলছে। তাঁদের সবার শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে। দেশে সংক্রমণের নিরিখে বাংলা প্রথম পাঁচটি রাজ্য়ের মধ্যে রয়েছে। 

 

Advertisement