scorecardresearch
 

Uttar Pradesh Assembly Elections 2022: 'বিশ্বের সঙ্কটের সময় দরকার শক্তিশালী ভারত,' উত্তরপ্রদেশের সভায় মোদী

PM Narendra Modi: ভারতকে আরও শক্তিশালী করার জন্য বিজেপি-কে ভোট দেওয়ার আর্জি জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। মঙ্গলবার উত্তরপ্রদেশ (Uttar Pradesh)-এ এই নির্বাচনী সভায় অংশ নেন তিনি। সেখানে এই আর্জি জানিয়েছেন।

Advertisement
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
হাইলাইটস
  • ভারতকে আরও শক্তিশালী করার জন্য বিজেপি-কে ভোট দেওয়ার আর্জি জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  • মঙ্গলবার উত্তরপ্রদেশে এই নির্বাচনী সভায় অংশ নেন তিনি
  • সেখানে এই আর্জি জানিয়েছেন

Uttar Pradesh Assembly Elections 2022: ভারতকে আরও শক্তিশালী করার জন্য বিজেপি-কে ভোট দেওয়ার আর্জি জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। মঙ্গলবার উত্তরপ্রদেশ (Uttar Pradesh)-এ এই নির্বাচনী সভায় অংশ নেন তিনি। সেখানে এই আর্জি জানিয়েছেন।

বাহরাইচের সভায়
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উত্তর প্রদেশের বাহরাইচে একটি নির্বাচনী সমাবেশে ভাষণ দেওয়ার সময় "ভারতকে শক্তিশালী করার" জন্য বিজেপির কাছে ভোটের আবেদন করেছেন। মনে করা হচ্ছে ইউক্রেন-রাশিয়ার মধ্যে বেড়ে চলা সংকটের প্রেক্ষিতে তিনি এই মন্তব্য করেছেন।

দেশকে আরও শক্তিশালী করতে
তিনি বলেন, "আপনারা দেখতে পাচ্ছেন যে এই মুহূর্তে বিশ্বে অনেক অশান্তি চলছে," প্রধানমন্ত্রী মোদী বলেন, "এমন পরিস্থিতিতে ভারতের জন্য নিজের এবং সমগ্র মানব জাতির জন্য শক্তিশালী হওয়া অপরিহার্য। আজ, আপনার প্রতিটি ভোট ভারতকে শক্তিশালী করবে এবং দেশকে আরও শক্তিশালী করতে সাহায্য করবে।"

পশ্চিমের দেশগুলো রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে সর্বাত্মক যুদ্ধ বন্ধ করার জন্য লড়াই চালিয়ে যাচ্ছে। কারণ দেশগুলি কূটনৈতিক চ্যানেল এবং আলোচনার মাধ্যমে সংকট সমাধানের দিকে কাজ করে। এশিয়ার দুই দেশের মধ্যে সীমান্ত বিরোধকে অনেকেই শীতল যুদ্ধ-পরবর্তী সবচেয়ে খারাপ পরিস্থিতি হিসেবে দেখছেন।

প্রধানমন্ত্রী বিধানসভা নির্বাচনে বিজেপির জয়ের ব্য়াপারে আশাবাদী। বিজেপি জিতবে বলে দাবি করেছেন। এবং যোগ করেছেন যে দলটি এই নির্বাচনে বড় স্কোর করতে প্রস্তুত।

Advertisement

সমাবেশে প্রধানমন্ত্রী মোদি তাঁর রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীদের "গরিবি হটাও" এবং সমাজবাদের (সমাজবাদ) নামে দেশ লুট করার অভিযোগ এনেছিলেন।

প্রধানমন্ত্রী আহমেদাবাদ বিস্ফোরণ মামলায় আদালতের রায় নিয়ে বিরোধী দলগুলির "নীরবতা" নিয়েও প্রশ্ন তোলেন, বলেছেন দেশ এখন জানে কারা তাদের (সন্ত্রাসীদের) সাহায্য করেছিল।

উত্তরপ্রদেশে কাল, বুধবার ৪০৩ বিধানসভা সিটের রাজ্য বিধানসভার ম্যারাথন সাত পর্বের নির্বাচনের চতুর্থ ধাপে ভোট হবে। ১০ মার্চ ভোট গণনা হবে।

ইউক্রেনে প্রচুর ভারতীয় পড়তে যান। তাঁদের দেশে ফেরানোর ব্য়াপারে তোড়জোর শুরু হয়েছে। 

বাইডেন-পুতিন আলোচনা ব্যর্থ হয়েছে
দিন কয়েক আগে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভ্লাদিমির পুতিনের মধ্যে প্রায় এক ঘণ্টা ফোনে কথা হয়। তবে তারপর কোনও ফল হয়নি। ইউক্রেন সীমান্তে বিপুল সংখ্যক সেনা জড়ো করেছিল রাশিয়া। 

ট্যাঙ্কের পাশাপাশি ইউক্রেন সীমান্তে অত্যাধুনিক অস্ত্রও মোতায়েন করা হয়েছে। রাশিয়া ইউক্রেনে হামলা চালালে তার পরিণতি ভয়াবহ হবে বলে কড়া সুরে হুঁশিয়ারি দিয়েছে যুক্তরাষ্ট্র। মাঝে রাশিয়া জানিয়েছেন, সেনা প্রত্যাহার করা হচ্ছে। 

আরও পড়ুন: পাকিস্তানের GDP-র থেকে বেশি সম্পদ রয়েছে এলআইসি-র, আসছে IPO

আরও পড়ুন: বাগানে মেহগনি লাগিয়ে কয়েক বছরে হয়ে যান কোটিপতি, জানুন কীভাবে

 

Advertisement