scorecardresearch
 

Lost Items : বাড়ি থেকে বার বার জিনিস হারাচ্ছে? সমাধান করবে এক টুকরো কালো কাপড়

Lost Items: আমাদের ঘর থেকে অনেক সময় জিনিস হারিয়ে যায়। বিভিন্ন রকমের জিনিস হতে পারে। কোথায় গেল, কে নিল, কিছুই বোঝা যায় না। এদিক-ওদিক তন্নতন্ন করে খুঁজলেও তার কোনও হদিশ মেলে না।

Advertisement
জিনিস হারানোর সমস্য়া থেকে মুক্তির উপায় (প্রতীকী ছবি) জিনিস হারানোর সমস্য়া থেকে মুক্তির উপায় (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • আমাদের ঘর থেকে অনেক সময় জিনিস হারিয়ে যায়
  • বিভিন্ন রকমের জিনিস হতে পারে
  • কোথায় গেল, কে নিল, কিছুই বোঝা যায় না

Lost Items: আমাদের ঘর থেকে অনেক সময় জিনিস হারিয়ে যায়। বিভিন্ন রকমের জিনিস হতে পারে। কোথায় গেল, কে নিল, কিছুই বোঝা যায় না। এদিক-ওদিক তন্নতন্ন করে খুঁজলেও তার কোনও হদিশ মেলে না। 

খুঁজলে পরেও মেলে না
হারিয়ে যাওয়া জিনিসের মধ্যে অনেক কিছুই থাকে। তা সে কাপড়, রুমাল পেন, টাকা, বইখাতা- অনেক কিছুই হতে পারে। এমনও হয় খুব দরকারি কোনও জিনিসও রয়েছে। কাজের সময় তা আর মিলছে না। অনেকক্ষণ খোঁজাখুঁজি করেও তার কোনও চিহ্ন পাওয়া যায় না। 

এর ফলে বেশ সমস্যা তৈরি হয়। কিছুই বোঝা যায় না সেই জিনিসটা গেল কোথায়। সমস্যা আরও বাড়ে যখন বার বার একই ঘটনা ঘটে। খুঁজতে খুঁজতে হয়রান হতে হয়। নিজের ওপর বিরক্তি তৈরি হয়। পরিবারের সদস্যদের সঙ্গে এ নিয়ে মনোমালিন্য তৈরি হয়। 

বিরক্তি-হতাশা
কে কোথায় রাখল, কে কোথায় ফেলে দিল, তা দেখতে গিয়ে অনেকটা সময় খরচ হয়। হারানো জিনিস পাওয়া গেলে তার থেথে ভাল কিছু হতে পারে না। তবে না পাওয়া গেলে অস্বস্তি হয়। আর সেটা জরুরি কোনও কাগজ বা কারও দেওয়া কোনও উপহার হলে তো আরও গা কচকচ করে। 

বাড়িতে কোনও অপরিচিত ব্যক্তি আসেনি, তারপরও জিনিস হারিয়ে গেছে, এমনও হয় অনেক সময়। বাড়িতে চোরও ঢোকেনি, সেটাও বোঝা যায়। তবে সেই জিনিসটা কে কোথায় রাখতে পারে, সে ব্যাপারে কার্যত কোনও দিশা পাওয়া যায় না। 

আরও পড়ুন: পুলিশকে ইঁট-গাড়ি ভাঙচুর, পাল্টা লাঠিচার্জ, বাম ছাত্রযুবদের কর্মসূচি ঘিরে তুমুল উত্তেজনা

আরও পড়ুন: প্রস্রাব থেকে দুর্গন্ধ? হতে পারে এই সব রোগের লক্ষণ, সতর্ক হন

আরও পড়ুন: দেদার AC, ফ্রিজ, কুলার চালানোর পরও আসবে কম বিল, দেখে নিন উপায়

Advertisement

সমাধানের উপায়
জ্যোতিষে এর সমাধান রয়েছে। সাধারণ একটা কাজ করলে এই সমস্যা থেকে বেরিয়ে আসা যায়। বিশিষ্ট জ্যোতিষী পণ্ডিত শৈলেন্দ্র পাণ্ডে জানাচ্ছেন, ঘর থেকে অনেক সময় বিভিন্ন রকমের জিনিস হারিয়ে যায়। সে সমস্যার সমাধান সহজ। এ জন্য আপনাকে যেটা করতে হবে, সেটা হল একটা কালো কাপড় নিন। তার মধ্যে ৫ থেকে ৬টা লোহার পেরেক রাখুন। বা তার থেকে আরও কয়েকটা বেশিও রাখতে পারেন।

তিনি আরও জানান, এবার সেই কালো কাপড়টা বেঁধে তারপর সেটা ঘরের কোনও অন্ধকার জায়গায় রেখে দিন। তা সে কোনও কোণ হতে পারে, রান্না ঘরের কোনও অংশ হতে পারে। অন্ধকার রয়েছে এমন জায়গায় সেই কাপড় রাখতে হবে। এমন করলে লাভ হবে। অবশ্যই লাভ পাবেন। জিনিসপত্র হারিয়ে যাওয়ার ঘটনা বন্ধ হয়ে যাবে।

 

Advertisement