scorecardresearch
 

Rakesh Jhunjhunwala Titan and Tata Motors : মাত্র ১০ মিনিটে ১৮৬ কোটি টাকা ঘরে তুললেন রাকেশ ঝুনঝুনওয়ালা

Rakesh Jhunjhunwala Titan and Tata Motors: রাকেশ ঝুনঝুনওয়ালা (Rakesh Jhunjhunwala) আজ, মঙ্গলবার বাজার খোলার ১০ মিনিটের ১৮৬ কোটি টাকা ঘরে তুলে নিলেন। টাইটান (Titan) কোম্পানি এবং টাটা মোটরস (Tata Motors)-এর বৃদ্ধির জন্য এই ফায়দা পেয়েছেন তিনি।

Advertisement
রাকেশ ঝুনঝুনওয়ালা রাকেশ ঝুনঝুনওয়ালা
হাইলাইটস
  • রাকেশ ঝুনঝুনওয়ালা আজ, মঙ্গলবার বাজার খোলার ১০ মিনিটের ১৮৬ কোটি টাকা ঘরে তুলে নিলেন
  • তাঁর দুটি মূল পোর্টফোলিও কম্পোনেন্ট টাইটান কোম্পানি এবং টাটা মোটরসের বৃদ্ধির জন্য এই ফায়দা পেয়েছেন তিনি
  • আজ বাজার খোলার ১০ মিনিটের মধ্যে টাইটান কোম্পানির স্টক ৩৭ টাকা বেড়েছে

Rakesh Jhunjhunwala Titan and Tata Motors: বিগ বুল রাকেশ ঝুনঝুনওয়ালা (Rakesh Jhunjhunwala) আজ, মঙ্গলবার বাজার খোলার ১০ মিনিটের ১৮৬ কোটি টাকা ঘরে তুলে নিলেন। তাঁর দুটি মূল পোর্টফোলিও কম্পোনেন্ট টাইটান (Titan) কোম্পানি এবং টাটা মোটরস (Tata Motors)-এর বৃদ্ধির জন্য এই ফায়দা পেয়েছেন তিনি। আজ বাজার খোলার ১০ মিনিটের মধ্যে টাইটান কোম্পানির স্টক ৩৭ টাকা বেড়েছে। রাকেশ ঝুনঝুনওয়ালা এবং তার স্ত্রী রেখা একসঙ্গে ৪,৫২,৫০৯৭০টি শেয়ার বা ডিসেম্বর ত্রৈমাসিকের শেষে কোম্পানিতে ৫.০৯ শতাংশ অংশীদারিত্ব রয়েছে।

টাটায় বাজিমাত: টাইটান এবং টাটা মোটরস
টাইটান কোম্পানিতে তাদের অংশীদারি আজ অবধি অপরিবর্তিত রয়েছে বলে ধরে নিয়ে ঝুনঝুনওয়ালা দম্পতি আজ বাজার খোলার কয়েক মিনিটের মধ্যে রত্ন ও গয়নার স্টক থেকে ১৬৭.২৪ কোটি টাকা লাভ করেছে।

আরও পড়ুন: খেয়েদেয়ে হাতে বিশ্ববিদ্য়ালয়ের ডিগ্রি? ফ্রান্সে সে সুযোগ রয়েছে

গত ত্রৈমাসিকে সেখানে রাকেশ ঝুনঝুনওয়ালার ৩.৫৭ কোটি শেয়ার বা ৪.০২% শেয়ার ছিল। তাঁর স্ত্রী রেখা ঝুনঝুনওয়ালার ৯৫.৪০ লাখ শেয়ার বা ফার্মের ১.০৭% শেয়ারের মালিক। একইভাবে, টাটা মোটরসের শেয়ারের দাম আজ বাজার খোলার ১০ মিনিটের মধ্যে ৪.৮০ টাকা বেড়েছে।

ঝুনঝুনওয়ালার সেখানে ৩.৯৩ কোটি শেয়ার বা ফার্মের ১.১৮% অংশীদারিত্ব ছিল তৃতীয় ত্রৈমাসিকে। বিগ বুল আজ বাজার খোলার ১০ মিনিটের মধ্যে ১৮.৮৬ কোটি টাকা লাভ করেছে। তাঁর অংশীদারিত্ব আজ পর্যন্ত অপরিবর্তিত রয়েছে বলে ধরে নেওয়া হচ্ছে। 

টাটা গ্রুপের এই দু'টি স্টক বৃদ্ধির সঙ্গে ঝুনঝুনওয়ালা আজ ব্যবসা শুরু হতে না হতেই ১৮৬ কোটি টাকা (১৬৭.২৪ কোটি টাকা এবং ১৮.৮৬ কোটি টাকা) লাভ করেছেন।

টাইটানের স্টক সোমবার NSE-তে ২,৩৯৮ টাকায় বন্ধ হয়েছিল। এটি আজ সকাল ৯টা ১৫ মিনিটে ২,৪২১ টাকায় খোলে এবং সকাল ৯টা ২৫ মিনিটে ২,৪৩৫ টাকায় পৌঁছেছিল। আগের বন্ধের তুলনায় শেয়ার প্রতি ৩৭ টাকা বেড়েছে। টানা দুই দিন পতনের পর বেড়েছে টাইটানের স্টক।

Advertisement

পরে স্টকটি আগের বন্ধের তুলনায় ২.৪২% বৃদ্ধি পেয়ে ২৪৫৫.৪ টাকার ইন্ট্রাডে হাই ছুঁয়েছে। টাইটান শেয়ারের লেনদেন ৫০ দিন, ১০০ দিন এবং ২০০ দিনের চলমান গড় থেকে বেশি। কিন্তু ৫ দিন এবং ২০ দিনের চলমান গড়ের চেয়ে কম।

একইভাবে, টাটা মোটরসের শেয়ার আজ ৪.৭০ টাকা বেশি হয়ে এনএসই-তে ৪৭৬.১৫ টাকায় খুলেছে। আগের সেশনে এনএসইতে স্টকটি ৪৭১.৪৫ টাকায় বন্ধ হয়েছিল। সকাল ৯:২৫ নাগাদ স্টকটি বেড়ে ৪৭৬.২৫ টাকায় পৌঁছেছে। এনএসইতে শেয়ার প্রতি ৪.৮০ টাকা বেড়েছে।

টানা দুই দিন পতনের পর বড় ক্যাপ স্টক বেড়েছে। পরে স্টকটি আগের বন্ধের তুলনায় ৩.৩২% বৃদ্ধি পেয়ে ৪৮৭.৩৫ টাকার ইন্ট্রাডে হাই ছুঁয়েছে। টাটা মোটরস (Tata Motors)-এর স্টক ১০০ দিন এবং ২০০ দিনের চলমান গড়ের চেয়ে বেশি। কিন্তু ৫ দিন, ২০ দিন এবং ৫০ দিনের চলমান গড়ের চেয়ে কম।

পরপর দুই সেশনের দুনিয়ার আর্থিক হাল খারাপ থাকার পর টাটা গ্রুপের দুটি শেয়ারের বৃদ্ধি হয়েছে। ইক্যুইটি বেঞ্চমার্ক সেনসেক্স ৩৬৭ পয়েন্ট বেড়ে ৫৬,৭৭৩.০৫-এ খুলেছিল।

 

Advertisement