scorecardresearch
 

SSC CGL 2022 Notification : এসএসিসি সিজিএল টিয়ার ১-এর নোটিফিকেশন প্রকাশিত, ২৩ জানুয়ারি পর্যন্ত আবেদন

SSC CGL 2022 Notification: বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্টাফ সিলেকশন কমিশন কম্বাইন্ড গ্র্যাজুয়েশন লেভেল ২০২১-২২ (SSC CGL 2021-22) পরীক্ষা ২০২২ সালের এপ্রিল মাসে আয়োজন করা হবে।

এসএসসি সিজিএল-এর পরীক্ষার নোটিফিকেশন প্রকাশিত হয়েছে (প্রতীকী ছবি) এসএসসি সিজিএল-এর পরীক্ষার নোটিফিকেশন প্রকাশিত হয়েছে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • স্টাফ সিলেকশন কমিশন কম্বাইন্ড গ্র্যাজুয়েশন লেভেল ২০২১-২২-এর জন্য় নোটিফিকেশন প্রকাশ করেছে
  • গ্র্যাজুয়েট লেভেলে বেশ কয়েকটি পদে নিয়োগ করা হবে
  • প্রার্থীদের টিয়ার ১ এবং টিয়ার ২ পরীক্ষা দিতে হবে

SSC CGL 2022 Notification: স্টাফ সিলেকশন কমিশন কম্বাইন্ড গ্র্যাজুয়েশন লেভেল ২০২১-২২ (SSC CGL 2021-22)-এর জন্য় নোটিফিকেশন প্রকাশ করেছে। গ্র্যাজুয়েট লেভেলের বেশ কয়েকটি পদে নিয়োগ করা হবে। প্রার্থীদের টিয়ার ১ এবং টিয়ার ২ পরীক্ষা দিতে হবে। তারপর তাঁরা চাকরির সুযোগ পাবেন।

এপ্রিলে পরীক্ষা
ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্টাফ সিলেকশন কমিশন কম্বাইন্ড গ্র্যাজুয়েশন লেভেল ২০২১-২২ (SSC CGL 2021-22) পরীক্ষা ২০২২ সালের এপ্রিল মাসে আয়োজন করা হবে। যাঁরা আবেদন করতে চান, তাঁরা সরকারি ওয়েবসাইটে যেতে পারেন। সেটি হল ssc.nic.in।

আরও পড়ুন: কর্মরত সিভিক ভলান্টিয়ারকে 'নির্মল'-মিষ্টি, ফের বিতর্কে তৃণমূল নেতা

শুরু রেজিস্ট্রেশন
কম্পিউটারে হবে স্টাফ সিলেকশন কমিশন কম্বাইন্ড গ্র্যাজুয়েশন লেভেল ২০২১-২২ (SSC CGL 2021-22) পরীক্ষা। যা পরিচিত সিবিটি (CBT) মোড মানে কম্পিউটার বেসড টেস্ট নামেও। এ জন্য রেজিস্ট্রেশন শুরু হয়ে গিয়েছে। ২৩ জানুয়ারি পর্যন্ত ওই পরীক্ষার জন্য আবেদন করা যাবে। যে কোনও বিষয়ের স্নাতক এই পরীক্ষার জন্য আবেদন করতে পারেন। 

আরও পড়ুন: বাংলা-বাঙালির দুর্গাপুজো UNESCO-র হেরিটেজ তালিকায়, উচ্ছ্বাস

প্রার্থীদের বয়স
স্টাফ সিলেকশন কমিশন কম্বাইন্ড গ্র্যাজুয়েশন লেভেল ২০২১-২২ (SSC CGL 2021-22)-এ আবেদনকারীর বয়স ১৮ বছর থেকে ৩২ বছর হতে হবে। আর একটি উল্লেখযোগ্য জিনিস হল কেবল অনলাইনে আবেদন করা যাবে। আর তা জন্য স্টাফ সিলেকশন কমিশনের ওয়েবসাইটে যেতে হবে। সেটি হল ssc.nic.in।

আরও পড়ুন: মেটারনিটি লিভ কলেজ ছাত্রীদের জন্যও, সিদ্ধান্ত ইউজিসি-র

সেখানে হোমপেজে গিয়ে দেখা যাবে নোটিফিকেশন লিঙ্ক। সেখানে ক্লিক করতে হবে। পুরো বিষয়টি পড়ার পর অ্য়াপ্লিকেশন লিঙ্কে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। এরপর নিজের রেজিস্ট্রেশন নম্বরের সাহায্যে লগ করতে হবে।

আরও পড়ুন: ভুল মানল সিবিএসই, দশম শ্রেণিতে বিতর্কিত প্রশ্নটিতে দেওয়া হবে ফুল মার্কস

আর আবেদনপত্র পূরণ করতে হবে। সেখানে বেশ কিছু ডকুমেন্ট জমা দেওয়ার দরকার রয়েছে। সেগুলি আপলোড এবং সাবমিট করতে হবে। 

আরও পড়ুন: জোয়ার-বাজরা-রাগি দিয়ে কেক, সুস্বাদু তো বটেই, স্বাস্থ্যকরও, কীভাবে বানাবেন?

প্রিন্ট আউট
অ্যাপ্লিকেশন ফর্মের প্রিন্ট আউট রেখে দেওয়া দরকার। যাতে পরে কোনও দরকার পড়লে তা দেখানো যেতে পারে। এই চাকরি সংক্রান্ত বিস্তারিত তথ্য় পাওয়া যাবে নোটিফিকেশনে। 

সরকারি নোটিফিকেশন দেখার জন্য এখানে ক্লিক করুন