scorecardresearch
 

Kolkata Metro Railway East-West Corridor Service Suspension : আজ থেকে তিনদিনের জন্য ইস্ট-ওয়েস্ট মেট্রো বন্ধ

Kolkata Metro Railway East-West Corridor Service Suspension: তিনদিনের জন্য বন্ধ থাকবে কলকাতা মেট্রোর ইস্ট-ওয়েস্ট করিডর (Kolkata Metro Railway East-West Corridor )। শনিবার এক বিবৃতিতে এ কথা জানিয়েছে কলকাতা মেট্রো রেল। তারা জানিয়েছে, ১৫ মার্চ থেকে ১৭ মার্চ পর্যন্ত ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা বন্ধ থাকবে।

Advertisement
ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা মঙ্গলবার থেকে ৩ দিনের জন্য বন্ধ থাকবে (প্রতীকী ছবি) ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা মঙ্গলবার থেকে ৩ দিনের জন্য বন্ধ থাকবে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • তিনদিনের জন্য বন্ধ থাকবে কলকাতা মেট্রোর ইস্ট-ওয়েস্ট করিডর
  • শনিবার এক বিবৃতিতে এ কথা জানিয়েছে কলকাতা মেট্রো রেল
  • তারা জানিয়েছে, ১৫ মার্চ থেকে ১৭ মার্চ পর্যন্ত ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা বন্ধ থাকবে

Kolkata Metro Railway East-West Corridor Service Suspension: তিনদিনের জন্য বন্ধ থাকবে কলকাতা মেট্রোর ইস্ট-ওয়েস্ট করিডর (Kolkata Metro Railway East-West Corridor)। শনিবার এক বিবৃতিতে এ কথা জানিয়েছে কলকাতা মেট্রো রেল। তারা জানিয়েছে, ১৫ মার্চ থেকে ১৭ মার্চ পর্যন্ত ইস্ট-ওয়েস্ট মেট্রো (Kolkata Metro Railway East-West Corridor) পরিষেবা বন্ধ থাকবে। অর্থাৎ আগামী সপ্তাহে মঙ্গলবার থেকে বৃহস্পতিবার সেখানে পরিষেবা মিলবে না।

আরও পড়ুন: মদের পুরনো স্টক নিয়ে বেজায় সমস্যায় বারমালিকেরা, বরফ-জলে কাজ হবে না!

কী কারণে বন্ধ রাখা হবে
এদিন কলকাতা মেট্রো রেলের তরফ থেকে জানানো হয়েছে বেশ কয়েকটি কারণের জন্য পরিষেবা তিনদিনের জন্য বন্ধ রাখা হবে। তার মধ্য়ে একটি কারণ হল সফ্টঅয়্যার আপগ্রেডেশন এবং তার পরীক্ষা। এর পাশাপাশি কমিশনার অফ রেলওয়ে সেফটি (Commissioner of Railway Safety) পরিদর্শনে আসছেন। ফুলবাগান থেকে শিয়ালদা স্টেশন পর্যন্ত মেট্রো পরিষেবা সম্প্রসারণের জন্য এই কর্মসূচি। এই সব কারণে পরিষেবা বন্ধ রাখতে হবে। 

ঘটনা হল শুক্রবারই ইস্ট-ওয়েস্ট মেট্রো (Kolkata Metro Railway East-West Corridor)-য় রেকর্ড সংখ্যক যাত্রী উঠেছিলেন। ওইদিন ৩ হাজার ৮৬৮ জন। কলকাতা মেট্রোর ইস্ট-ওয়েস্ট করিডর (Kolkata Metro Railway East-West Corridor)-এর পরিষেবা বন্ধ থাকলে অনেক যাত্রীর সমস্যা হবে। এ কথা বিলক্ষণ জানেন সবাই।

শিগগিরি চালু হবে শিয়ালদা মেট্রো
কলকাতাবাসীদের জন্য সুখবর। খুব শিগগিরি চালু হয়ে যাবে শিয়ালদা মেট্রো (Sealdah Metro)। কমিশনার অফ রেলওয়ে সেফটি (Commissioner of Railway Safety)-র পরিদর্শনের পর এ ব্য়াপারে সিদ্ধান্ত নেওয়া হবে। ফলে যাত্রীদের বেশ সুবিধা হবে। খুব কম সময়ের মধ্যে তাঁরা শিয়ালদা থেকে বিধাননগরের বিভিন্ন অংশ, নবদিগন্তে পৌঁছে যেতে পারবেন।

কিউআর কোড পরিষেবা
কলকাতা মেট্রো (Kolkata Metro)-র ইস্ট-ওয়েস্ট (Kolkata Metro Railway East-West Corridor) করিডোরে যাত্রীদের জন্য কিউআর কোড ভিত্তিক টিকিট (QR Based Ticket) পরিষেবা আরও সহজ করে দেওয়া হয়েছে। এখন ১২ ঘন্টা আগে বুক যায়। ৮ ফেব্রুয়ারি থেকে তা শুরু হয়ে গিয়েছে। বুক করার ১২ ঘণ্টার মধ্যে ট্রেনে সফর করতে হবে।

Advertisement

কিউআর কোড ভিত্তিক টিকিট (QR Based Ticket) ব্যবস্থা আগেই চালু করে দেওয়া হয়েছিল কলকাতা মেট্রো (Kolkata Metro)-য়। তা ২০২১ সালের ৪ ডিসেম্বর সেই ব্যবস্থা শুরু করে। এর ফলে যাত্রীদের আরও সুবিধা হয়েছে।

এখনও পর্যন্ত মেট্রো যাত্রীরা তাঁদের যাত্রার ৪৫ মিনিট আগে QR কোড ভিত্তিক টিকিট বুক করতে পারতেন। তবে চালু হওয়া নতুন সিস্টেমে তাঁরা যাত্রার ১২ ঘন্টা আগে এটি বুক করতে পারবেন।

 

Advertisement