scorecardresearch
 

Netaji Subhas Chandra Bose : ইন্ডিয়া গেটে নেতাজির মূর্তি, মোদীর সিদ্ধান্তকে স্বাগত সুগতর

Netaji Subhas Chandra Bose: ইন্ডিয়া গেটে বসানো হবে নেতাজি সুভাষচন্দ্র বসু (Netaji Subhas Chandra Bose)-র মূর্তি। শুক্রবার টুইট করে এ কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)।

নেতাজি সুভাষচন্দ্র বসু এবং সুগত বসু নেতাজি সুভাষচন্দ্র বসু এবং সুগত বসু
হাইলাইটস
  • দিল্লির ইন্ডিয়া গেটে স্থাপন করা হবে নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তি
  • শুক্রবার টুইট করে একথা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  • এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন নেতাজি পরিবারের সদস্যরা

Netaji Subhas Chandra Bose: দিল্লির ইন্ডিয়া গেটে বসানো হবে নেতাজি সুভাষচন্দ্র বসু (Netaji Subhas Chandra Bose)-র মূর্তি। শুক্রবার টুইট করে এ কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন নেতাজি পরিবারের সদস্যরা।

আরও পড়ুন: কাঁচা বাদাম এবার ভোজপুরিতে, রাকেশ মিশ্রার ভিডিও VIRAL

আরও পড়ুন: খেলার মাঠে প্রতিপক্ষ এখন COVID, অ্যাসেজ থেকে অস্ট্রিলয়ান ওপেন-ফুটবল প্রবল সঙ্কটে

সুগত বসু স্বাগত জানালেন
নেতাজি পরিবারের অন্যতম সদস্য, প্রাক্তন সাংসদ, শিক্ষাবিদ সুগত বসু (Sugata Bose) বলেন, "আমি এই সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছি। ওই মহান মানুষ (Netaji Subhas Chandra Bose)-এর ঠিকঠাক মূর্তি বসলে সেটা ঠিক সিদ্ধান্ত নেওয়া হবে। সাম্যবাদের ক্ষেত্রে দেশকে নতুন ভাবে উৎসাহিত করবে।" 

আরও পড়ুন: Omicron-এর অদ্ভুত এক উপসর্গের হদিশ পেলেন বিজ্ঞানীরা, কী?

আরও পড়ুন: Dividend Yield Fund: বাজার ধাক্কা খেলেও ঝটকা কম, জানুন

সাধারণতন্ত্র দিবসের ট্যাবলো
দিল্লিতে সাধারণতন্ত্র দিবসের রাজ্যে ট্যাবলো বাতিল করে দেওয়া হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। ওই ট্যাবলো ছিল নেতাজি সুভাষচন্দ্র বসু (Netaji Subhas Chandra Bose) এবং তাঁর কাজ সংক্রান্ত। এ ব্যাপারে সুগত বসু বলেন, "সাধারণতন্ত্র দিবসের কুচকাওয়াজে বাংলার ট্যাবলো রাখা উচিত ছিল। তবে বলব আপাতত এই বিতর্ক দূরে থাক।"

আরও পড়ুন: আবার বাঘের দেখা সুন্দরবনে, লঞ্চটির একেবারে কাছে রয়্যাল বেঙ্গল

আরও পড়ুন: Pedicure থেকে ইনফেকশন, পার্লারকে ১৩ কোটি টাকা ক্ষতিপূরণের নির্দেশ

প্রধানমন্ত্রীর টুইট
এদিন প্রধানমন্ত্রী (PM Narendra Modi) টুইট করে বলেছেন, "এই সময়ে সারা দেশে নেতাজি সুভাষচন্দ্র বসু (Netaji Subhas Chandra Bose)-র ১২৫তম জন্মবার্ষিকী উদযাপন করছে। আমি অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে ইন্ডিয়া গেটের নেতাজির একটি গ্রানাইটের মূর্তি স্থাপন করা হবে। তাঁর কাছে ভারতের ঋণের কথা মনে রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।"

অমিত শাহ যা জানালেন
প্রধানমন্ত্রী (PM Narendra Modi)-র এই সিদ্ধান্তের ব্যাপারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Union Home Minister Amit Shah) বলেছেন, "এটা দেশের জন্য একটা বড় খবর। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ জানিয়েছেন নেতাজি সুভাষচন্দ্র বসু (Netaji Subhas Chandra Bose)-র এক বড় মূর্তি বসানো হবে। ঐতিহাসিক ইন্ডিয়া গেটে সেই মূর্তি বসানো হবে। যিনি দেশের স্বাধীনতার জন্য সবকিছু ত্যাগ করেছিলেন, সেই মহান মানুষকে শ্রদ্ধা জানানো হবে।"

অমিত মালব্য টুইট করেছেন
বিজেপি নেতা অমিত মালব্য (BJP Leader Amit Malviya) টুইটে বলেছেন, "কোনও সরকার নেতাজি সুভাষচন্দ্র বসু (Netaji Subhas Chandra Bose)-র প্রতি এমন সম্মান দেখায়নি যেমন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) এবং তার সরকার দেখাচ্ছে। কংগ্রেস তাঁর উত্তরাধিকার চাপা দিয়ে দিয়েছিল। মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর অস্তিত্বকে নাকচ করতে চেয়েছিলেন। তবে নেতাজি (Netaji Subhas Chandra Bose) দেশের হৃদয়ে রয়েছেন।"