scorecardresearch
 

Kolkata Police on New Year's Eve: CCTV, QRT থেকে গঙ্গাবক্ষে বজরা- বর্ষবরণে তৎপর কলকাতা পুলিশ

Kolkata Police on New Year's Eve: কলকাতা পুলিশ (Kolkata Police) সূত্রে জানা গিয়েছে, ৩১ ডিসেম্বর বিকেল সাড়ে ৪টে থেকে পার্ক স্ট্রিট (Park Street)-সহ সারা শহরে মোতায়েন পুলিশ বাহিনী। সাড়ে ৩ হাজার পুলিশ থাকবে রাস্তায়।

Advertisement
যে কোনও রকম অপ্রীতিকর পরিস্থিতি রুখতে তৎপর কলকাতা পুলিশ (প্রতীকী ছবি) যে কোনও রকম অপ্রীতিকর পরিস্থিতি রুখতে তৎপর কলকাতা পুলিশ (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • ইংরেজি বর্ষবরণের সময় যে কোনও রকম অপ্রীতিকর পরিস্থিতি রুখতে তৎপর কলকাতা পুলিশ
  • ৩১ ডিসেম্বর বিকেল সাড়ে ৪টে থেকে পার্ক স্ট্রিট-সহ সারা শহরে মোতায়েন পুলিশ বাহিনী
  • পার্ক স্ট্রিট এলাকায় থাকছে ৮টি পার্কিং জোন। ২টি কুইক রেস্পন্স টিম থাকবে

Kolkata Police on New Year's Eve: ইংরেজি বর্ষবরণের সময় যে কোনও রকম অপ্রীতিকর পরিস্থিতি রুখতে তৎপর কলকাতা পুলিশ (Kolkata Police)। নেওয়া হচ্ছে একগুচ্ছ ব্যবস্থা। যে কোনও পরিস্থিতি মোকাবিলা করার জন্য সতর্ক থাকছে তারা।

নগরপাল জানালেন
বৃহস্পতিবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে কলকাতার নগরপাল সৌমেন মিত্র বলেন, "নিউ ইয়ার ইভের ব্যাপারে সরকার নিশ্চয়ই চিন্তাভাবনা করছে। প্যানডেমিক পরিস্থিতি। স্বাস্থ্য় দফতর লড়েছে গত দু'বছর ধরে। প্রশংসনীয় কাজ করেছে।"

তিনি আরও বলেন, "সরকার মনিটর করছে। ২৫ ডিসেম্বর কলকাতায় ভিড় হয়েছিল। টিকা নেওয়া হয়েছিল। মানুষ সচেতন। আমরা মানুষকে আরও সচেতন করেছি। মাস্ক দিয়েছি। সেই কাজ চলবে। পার্ক স্ট্রিটে সবথেকে বেশি লোক আসে। সরকার সচেতন। ২ বছরে যে ভাবে গাইড করেছে, সেভাবে কাজ করেছি।"

আরও পড়ুন: বাংলা-বাঙালির দুর্গাপুজো UNESCO-র হেরিটেজ তালিকায়, উচ্ছ্বাস

নিরাপত্তায় জোড়
কলকাতা পুলিশ (Kolkata Police) সূত্রে জানা গিয়েছে, ৩১ ডিসেম্বর বিকেল সাড়ে ৪টে থেকে পার্ক স্ট্রিট (Park Street)-সহ সারা শহরে মোতায়েন পুলিশ বাহিনী। সাড়ে ৩ হাজার পুলিশ থাকবে রাস্তায়। পার্ক স্ট্রিট (Park Street) চত্বরকে ভাগ করা হয়েছে ৫টি সেক্টরে।

আরও পড়ুন: মেটারনিটি লিভ কলেজ ছাত্রীদের জন্যও, সিদ্ধান্ত ইউজিসি-র

প্রতি সেক্টরের দায়িত্বে থাকবেন একজন করে ডিসি পদমর্যাদার আধিকারিক। তাঁদের অধীনে থাকবেন ২-৩ জন করে অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদমর্যাদার পুলিশ আধিকারিক। ভিড় সামলাতে থাকবে বিশেষ টিম। 

আরও পড়ুন: ভুল মানল সিবিএসই, দশম শ্রেণিতে বিতর্কিত প্রশ্নটিতে দেওয়া হবে ফুল মার্কস

কুইক রেসপন্স টিম
আর জানা গিয়েছে, কলকাতা পুলিশ (Kolkata Police)-এর তরফে বাড়তি নজরদারি শুরু হবে ৩১ তারিখ রাত ১০টা থেকে। ২০টি মোটর সাইকেল নজরদারি করবে শহর জুড়ে। পার্ক স্ট্রিট এলাকায় থাকছে ৮টি পার্কিং জোন। ২টি কুইক রেস্পন্স টিম (QRT) থাকবে।

Advertisement

আরও পড়ুন: জোয়ার-বাজরা-রাগি দিয়ে কেক, সুস্বাদু তো বটেই, স্বাস্থ্যকরও, কীভাবে বানাবেন?

পিসিআর ভ্য়ান
পার্ক স্ট্রিট ও সংলগ্ন এলাকায় থাকছে ১১টি ওয়াচ টাওয়ার। ১টি বজরা রাখা হচ্ছে। একটি বিপর্যয় মোকাবিলা বাহিনীর দল রাখা থাকবে পার্ক স্ট্রিট (Park Street) থানায়। ২২টি পিসিআর (PCR) ভ্যান ঘুরবে শহর জুড়ে। ২টি রিভার ট্রাফিকের টিম নজরদারি চালাবে পার্ক স্ট্রিট সংলগ্ন গঙ্গার ঘাট গুলিতে। শহরের ৯৭ টি চেকিং পয়েন্টে চলবে গাড়ি চেকিং।

আরও পড়ুন: পোকায় খেল ২ কোটি বই, মাথায় হাত পাঠাগার দফতরের, ব্যথিত বইপ্রেমীরা

৭টি অ্যাম্বুল্যান্স ও ২টি ট্রমা কেয়ার অ্যাম্বুল্যান্স রাখা হবে পার্ক স্ট্রিট (Park Street) চত্বরে। থাকবে দমকলের একটি দল। সারা শহরে ১২৬টি পিকেট করা হয়েছে। পার্ক স্ট্রিট এলাকায় অস্থায়ী কন্ট্রোল রুম থেকে চলবে নজরদারি।

আরও পড়ুন: 'কী দেখাচ্ছেন?' Urfi Javed লেদার প্যান্টস-ব্রা পরে ফের ট্রোলড

সিসিটিভি
এর পাশাপাশি থাকবে কমব্যাট ও র্যাফ। ড্রোন ও বাড়তি সিসিটিভি (CCTV)-র ঘেরাটোপে থাকবে পার্ক স্ট্রিট। পার্ক স্ট্রিট (Park Street) এলাকা ছাড়াও অন্যান্য এলাকার গির্জা, মন্দির, পার্ক ক্লাব ও হোটেলের সামনে মোতায়েন থাকবে পুলিশ। দক্ষিণেশ্বর ও বেলুড়ের গঙ্গার ঘাটে ৬ জন বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মী রাখা হবে।

 

Advertisement