scorecardresearch
 

News Wrap 6th August : আজকের সেরা খবর কোনগুলো? সব দেখে নিন এক ক্লিকে

News Wrap 6th August: আজ (৬ অগাস্ট, ২০২২) সারা দিনে ঘটে গেল বিভিন্ন ঘটনা। একের পর এক খবর। রাজনীতি থেকে কলকাতা, অর্থনীতি থেকে খেলা, দিনভর কী ঘটল? তার মধ্যে থেকেই সেরা খবর এখানে তুলে ধরা হল।

আজকের সেরা খবর (প্রতীকী ছবি) আজকের সেরা খবর (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • আজ (৬ অগাস্ট, ২০২২) সারা দিনে ঘটে গেল বিভিন্ন ঘটনা
  • একের পর এক খবর
  • সব খবর পাবেন এখানে

News Wrap 6th August: আজ (৬ অগাস্ট, ২০২২) সারা দিনে ঘটে গেল বিভিন্ন ঘটনা। একের পর এক খবর। রাজনীতি থেকে কলকাতা, অর্থনীতি থেকে খেলা, দিনভর কী ঘটল? তার মধ্যে থেকেই সেরা খবর এখানে তুলে ধরা হল। দিনের সবথেকে গুরুত্বপূর্ণ খবর মিস হবে না। চোখ বুলিয়ে নিন। সব খবর পাবেন এখানে। 

১. Ravi Dahiya Vinesh Phogat CWG Gold: কমনওয়েলথে ভারতের ৩ সোনা। শনিবার সেগুলো এসেছে কুস্তি থেকে। রবি দাহিয়া, নবীন এবং ভিনেশ ফোগাট সোনা জিতেছেন। শুভেচ্ছ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁদের এই সাফল্যে দেশের খুশির জোয়ার। 

২. SSC দুর্নীতিকাণ্ডে গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায় মন্ত্রিত্ব হারিয়েছেন৷ দলীয় সব পদ থেকেও তাঁকে সরিয়ে সাসপেন্ড করেছে তৃণমূল কংগ্রেস। তবে বিধায়ক পদ থেকে সরতে চান না তিনি।

৩. Vice-President Election 2022 Jagdeep Dhankhar: দেশের নতুন উপরাষ্ট্রপতি হলেন জগদীপ ধনখড়। তিনি পেয়েছেন ৫২৮ ভোট। নির্বাচনে NDA প্রার্থী জগদীপ ধনখড় হারালেন মার্গারেট আলভাকে।

৪. ভর সন্ধেয় পার্ক স্ট্রিটে ভারতীয় জাদুঘর এবং বিধায়ক হস্টেলের কাছে শুটআউট। পুলিশের গাড়ি লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ সামনে আসছে। পুলিশের গাড়ির সামনের কাচেও গুলি লেগেছে বলে জানা যাচ্ছে।  ঘটনাস্থলে পৌঁছেছে অ্যাম্বুল্যান্স। কোথা থেকে গুলি চলল, কে চালাল, তার তদন্ত শুরু হয়েছে। অভিযোগ, CISF-এর কর্তব্যরত এক জওয়ান এক সতীর্থকে লক্ষ্য করে গুলি চালান। এক জনের মৃত্যু হয়েছে বলেও খবর।

৫. Train Cancelled:  ভারতীয় রেল: যাত্রীরা সতর্ক! রেলওয়ে এই ১৩টি ট্রেন বাতিল করেছে, সম্পূর্ণ তালিকা দেখুন। এ রাজ্যের ট্রেনও রয়েছে বাতিলের তালিকায়। রওনা হওয়ার আগে জেনে নিন...

৬. তবে কোন দলের বিরুদ্ধে ইমামি ইস্টবেঙ্গল প্রস্তুতি ম্যাচ খেলবে তা এখনও জানান হয়নি। শোনা যাচ্ছে, মুম্বই সিটি এফসি-র (Mumbai City FC) বিরুদ্ধে এই প্রস্তুতি ম্যাচ খেলতে পারে ইমামি ইস্টবেঙ্গল। তবে এখনও সরকারী ভাবে কিছুই জানান হয়নি। নৈহাটি স্টেডিয়ামে এই ম্যাচ হওয়ার কথা রয়েছে। ১৬ আগস্টই ডুরান্ড কাপে এটিকে মোহনবাগানের বিরুদ্ধে ডার্বি খেলার কথা ছিল ইমামি ইস্টবেঙ্গলের।

৭. বহুল জনপ্রিয় BGMI গেমস ভারতে নিষিদ্ধ হয়েছে। তবে নাম বদলে এই গেমস ভারতে ফের চালু হওয়ার তালিকায় সব থেকে উপরে ছিল। এই গেমকে Apple Store ও Play Store থেকে রিমুভও করা হয়েছে। যদিও এই অ্যাপকে প্রথম থেকেই PUBG Mobile-এর দেশি ভার্সন বলে দাবি করা হচ্ছিল। 

৮. কেনিয়ার অলিম্পিক এবং দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন কনসেলাস কিপ্রুতো ৮:৩৪.৯৬ সময় নিয়ে ষষ্ঠ স্থানে থেকে দৌড় শেষ করেন। অবিনাশ সাবলে, যিনি গত মাসে ওরেগনের বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে খুব খারাপ ফল করেছিলেন। ১১ নম্বরে শেষ করেছিলেন তিনি। এদিনও তাঁর শুরুটা যে খুব দ্রুত ছিল তা বলা কাবে না। ধীর গতিতে দৌড়ান শুরুর পরে, আলেকজান্ডার স্টেডিয়ামে তাঁর সামনে থাকা ব্লকগুলি দ্রুত এড়িয়ে দৌড়ে যেতে থাকেন তিনি। শেষে যদিও সোনা নয়, রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হয়।

৯. Tattoo Side Effects: বারাণসীর পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় হাসপাতালে গত দু'মাসে পরিচালিত সমীক্ষায়, ১২ জন যুবক HIV পজিটিভ বলে চিহ্নিত হয়েছেন। তাঁদের এই সংক্রমণের কারণ বলা হচ্ছে ট্যাটু করা। প্রত্যেক যুবকই সম্প্রতি ট্যাটু করিয়েছিলেন। সাধারণত, ট্যাটু করার সময়, তরুণ-তরুণীরা প্রায়শই দেখেন না যে সুঁচ থেকে ট্যাটু তৈরি করা হচ্ছে তা নতুন কিনা। আগে ব্যবহার করা হয়েছে কিনা।

১০. আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হয়েছে। যার প্রভাব পড়বে দক্ষিণবঙ্গ ও কলকাতায়। ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।