scorecardresearch
 

Sagari WBTC's AC Launch : এসি লঞ্চে আরামদায়ক গঙ্গাসফর, করা যাবে পার্টিও, খরচ কত?

Sagari WBTC's AC Launch: গঙ্গাবক্ষে সফর আরও আরামদায়ক। পরিবহণ দফতর এসি লঞ্চ নামাল। নাম সাগরী। এই নাম দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এটা একটা ২০ আসনের এসি লঞ্চ। যা কলকাতার জল পরিবহণ আরও আরামদায়ক করে তুলবে।

Advertisement
এসি লঞ্চ উদ্বোধনে ফিরহাদ হাকিম, মদন মিত্র প্রমুখ এসি লঞ্চ উদ্বোধনে ফিরহাদ হাকিম, মদন মিত্র প্রমুখ
হাইলাইটস
  • গঙ্গাবক্ষে সফর আরও আরামদায়ক
  • পরিবহণ দফতর এসি লঞ্চ নামাল
  • এটা একটা ২০ আসনের এসি লঞ্চ

Sagari WBTC's AC Launch: গঙ্গাবক্ষে সফর আরও আরামদায়ক। পরিবহণ দফতর এসি লঞ্চ নামাল। নাম সাগরী। এই নাম দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এটা একটা ২০ আসনের এসি লঞ্চ। যা কলকাতার জল পরিবহণ আরও আরামদায়ক করে তুলবে। ভাড়া নেওয়া যেতে পারে গোটা লঞ্চও।

খরচ পড়বে
১ ঘণ্টা ঘুরতে খরচ পড়বে ১৯০ টাকা। আর গোটা লঞ্চ বুক করতে দিতে হবে ৩ হাজার ৬০০ টাকা প্রতি ঘণ্টা। এখানে কমপ্লিমেন্টরি চা-বিস্কুট দেওয়া হয়। প্যান্ট্রির মধ্যে রয়েছে মাইক্রোওয়েভ, ফ্রিজ। কোনও পার্টির জন্য বুক করলে তাঁরা নিজেদের ক্যাটারারও আনতে পারবেন। 

আরও পড়ুন: আদানি উইলমার আইপিও করতে পারে মালামাল! অ্যালটমেন্ট চেক করুন এভাবে

আরও পড়ুন: পুরুষ-শরীরে এই ১০ লক্ষণ চিন্তার, ক্যান্সার নয় তো?

লঞ্চের উদ্বোধনী অনুষ্ঠান
এদিন লঞ্চ উদ্বোধান উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম, রাজ্য পরিবহণ নিগমের চেয়ারম্যান মদন মিত্র, পরিবহণ সচিব রাজেশ সিনহা, নিগমের এম ডি এবং শালিমার ওয়ার্কসের চেয়ারম্য়ান রজনবীর সিং কাপুর প্রমুখ। 

আরও নামানো যেতে পারে
ফিরহাদ বলেন, "এসি বাতাবরণ করে বোট রাইডিং করা হলে টুরিস্টদের আকর্ষণ করবে। সেই কাজটাই চলছে। আরও ৮-১০টা বোট রয়েছে। সেগুলো নামানো হবে। ওয়াটার স্পোর্টস অ্য়াড করার কথা ভাবছি। হাওড়ার দিকে একটা জায়গা দেখেছি। পর্যটকদের ফ্যাসিলিটি পারবে। নদীনির্ভর ট্যুরুজম। পলিটা বড্ড বেশি জমে। পোর্ট ট্রাস্টকে বলেছি যদি তাড়াতাড়ি ড্রেডিং করে দেয়। কিছুদিনর মধ্যে ব্যাটারি অপারেটেড বোট আনার চেষ্টা করছি। হাওড়ার দিকে অনেকটা সৌন্দর্যায়ন হয়েছে।"

আরও পড়ুন: খুলে গেল সুন্দরবন, অনলাইন বুকিংও শুরু, মানতেই হবে কোভিড বিধি  

আরও পড়ুন: সোনাঝুরি হাট আপাতত সপ্তাহে দু'দিন, সাজিয়ে তুলবে পুরসভা

Advertisement

তিনি আরও জানান, সারা বছর এটা চালানো যেতে পারে। ছোট মিটিং, অনুষ্ঠানের জন্য এটা খুব কাজে লাগানো যেতে পারে। এসির হাওয়া খেতে খেতে মানুষ নদীর দৃশ্য উপভোগ করতে পারবেন। 

মদন মিত্র বলেন, "মানুষ সপরিবারে আসতে পারবেন। এবং তাঁরা উপভোগ করতে পারবেন। এই গরমে এসি লঞ্চ তাঁদের আরামদায়ক পরিষেবা দেবে।" রাজেশ সিনহা জানান, শালিমার ওয়ার্কসের সবার চেষ্টার ফসল এই লঞ্চ। 

রজনবীর সিং কাপুর জানান, কম খরচে যাঁরা আরামদায়ক পরিষেবা পেতে চান, তাঁদের জন্য এই লঞ্চ অন্যতম সেরা উপায়। পরিবহণ নিগম সবসময় কম খরচে পরিষেবা দেওয়ার পক্ষে। তাই ৩৯ টাকায় কলকাতা হেরিটেজ ক্রুজ চালু করা হয়েছিল।

পরিবহণ নিগমের উদ্যোগ
এর আগে পরিবহণ নিগমের উদ্যোগে কলকাতা হেরিটেজ রিভার ক্রুজ, বোট লাইব্রেরি, ইউরোপিয়ান সেটলমেন্টস বোট রাইড পরিষেবা আনা হয়েছিল। এর মধ্যে প্রথমটি দারুণ সাড়া ফেলে দিয়েছিল। কারণ এর খরচ অত্যন্ত কম। দেড় ঘণ্টায় জন্য খরচ ৩৯ টাকা। অন্যদিকে, বোট লাইব্রেরি জাতীয় স্তরে সাড়া ফেলে দিয়েছিল। ইউরোপিয়ান বোট সাপ্তাহিক পরিষেবা।

 

Advertisement