scorecardresearch
 

Bhaichung Bhutia : পাহাড়ের ফুটবল প্রতিভার খোঁজে ভাইচুং, শিলিগুড়িতে জোড়া অ্যাকাডেমি

Bhaichung Bhutia: উত্তরবঙ্গের পাহাড়, তরাই ও ডুয়ার্সের ফুটবল খেলোয়াড়দের তুলে ধরতে এবার শিলিগুড়িতে ফুটবল অ্য়াকাডেমি করছেন প্রাক্তন ফুটবলার ভাইচুং ভুটিয়া। শালুগাড়ার পাশাপাশি শিলিগুড়ি সংলগ্ন শিবমন্দিরেও আরও একটি অ্য়াকাডেমি খোলার উদ্যোগ নেওয়া হবে।

ভাইচুং ভুটিয়া (ফাইল ছবি) ভাইচুং ভুটিয়া (ফাইল ছবি)
হাইলাইটস
  • শিলিগুড়িতে দু'টো ফুটবল অ্য়াকাডেমি গড়ছেন ভাইচুং ভুটিয়া
  • সোমবার এ কথা ঘোষণা করেছেন তিনি
  • প্রতিভাবান খেলোয়াড়দের খুঁজে বের করার কাজ করবে ওই অ্য়াকাডেমি

Bhaichung Bhutia: শিলিগুড়িতে দু'টো ফুটবল অ্য়াকাডেমি গড়ছেন ভাইচুং ভুটিয়া। সোমবার এ কথা ঘোষণা করেছেন তিনি। প্রতিভাবান খেলোয়াড়দের খুঁজে বের করার কাজ করবে ওই অ্য়াকাডেমি। 

উঠে আসবে ফুটবলার
উত্তরবঙ্গের পাহাড়, তরাই ও ডুয়ার্সের ফুটবল খেলোয়াড়দের তুলে ধরতে এবার শিলিগুড়িতে ফুটবল অ্য়াকাডেমি করছেন প্রাক্তন ফুটবলার ভাইচুং ভুটিয়া। শালুগাড়ার পাশাপাশি শিলিগুড়ি সংলগ্ন শিবমন্দিরেও আরও একটি অ্য়াকাডেমি খোলার উদ্যোগ নেওয়া হবে। পরবর্তীতে শিলিগুড়ি সংলগ্ন বাগডোগরায় ইউনাইটেড সিকিম ফুটবল ক্লাবের স্থায়ী প্রশিক্ষণ শিবিরও চালু করবেন বলে জানিয়েছেন। 

আরও পড়ুন: শিলিগুড়িতে গৌতম দেব মেয়র, জানিয়ে দিলেন মমতা

আরও পড়ুন: পিপিএফে রোজ রাখুন মাত্র ১০০ টাকা, ১৫ বছরে ১০ লক্ষের ফান্ড, কী ভাবে?

বিস্তারিত জানালেন পাহাড়ি বিছে
সোমবার শিলিগুড়িতে এক সাংবাদিক বৈঠকে নিজের নতুন ফুটবল ক্লাবের বিষয়ে খোলাসা করেন বাইচুং ভুটিয়া। পাহাড়, তরাই, ডুয়ার্সের ফুটবল খেলোয়াড়দের এবার সরাসরি ইউনাইটেড সিকিম ফুটবল ক্লাবে খেলার সুযোগ এনে দিলেন বাইচুং ভুটিয়া। ভাল খেললে একদিকে যেমন ইউনাইটেড সিকিম ফুটবল ক্লাবে পেশাদার ফুটবল খেলার সুযোগ মিলবে, পাশাপাশি ওই ক্লাবের হয়ে মিলবে আই লিগ খেলার সুযোগও। 

আর পাহাড়, তরাই, ডুয়ার্সের ফুটবল খেলোয়াড়দের সেই সুযোগ দিতে শিলিগুড়িতে ইউনাইটেড সিকিম ফুটবল ক্লাবের প্রশিক্ষণ শিবির খুলতে চলেছেন ওই ক্লাবের প্রতিষ্ঠাতা তথা ভারতের জাতীয় ফুটবল দলের প্রাক্তণ অধিনায়ক বাইচুং ভুটিয়া। আগামী ২ মে থেকে ওই ফুটবল একাডেমি চালু হচ্ছে শিলিগুড়ির শালুগাড়ায়।

আরও পড়ুন: ঢেলে সাজানো হবে শিলিগুড়ির ট্র্যাফিক সিস্টেম, ঘোষণা মমতার

Bhaichung Bhutia to start two football academies United Sikkim Training Camp in Siliguri

এদিন বাইচুং ভুটিয়া বলেন, "পাহাড়,তরাই, ডুয়ার্সে প্রচুর ভালো ফুটবল খেলোয়াড় রয়েছে। কিন্তু তারা সঠিক প্রশিক্ষণ ও সুযোগ পায় না বলে হারিয়ে যায়। ইউনাইটেড সিকিম ফুটবল ক্লাব অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের অনুমোদনপ্রাপ্ত একটি পেশাদার ফুটবল ক্লাব। আমাদের ক্লাব আই লিগ খেলছে। কিন্তু এবার আমাদের লক্ষ্য ওই এলাকার খেলোয়াড়দের বাছাই করে অনুর্ধ ১৩, ১৫, ১৬ ফুটবল আই লিগ খেলার। পাশাপাশি বিশেষ জোর দেওয়া হবে চা-বাগানের ভাল খেলোয়াড়দের স্কলারশিপ দিয়ে খেলা শেখানোর।" 

জানা গিয়েছে, ফুটবল খেলোয়াড়দের পাশাপাশি ফুটবলের "কোচেস ক্লিনিক"ও খুলবে ইউনাইটেড সিকিম। ওই এলাকার প্রাক্তন বা বর্তমান ফুটবল খেলোয়াড়দের পাশাপাশি কোচদের পেশাদার ট্রেনিংয়ের ব্যবস্থা করা হবে। 

এর পাশাপাশি ইউনাইটেড সিকিম ফুটবল ক্লাবের সঙ্গেও কাজ করার সুযোগ পাবেন তারা। শুধু তাই নয়। সেইসব কোচদের পরীক্ষার মাধ্যমে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের লাইসেন্স পেতেও সব রকম প্রশিক্ষণ দেবে বাইচুংয়ের ফুটবল অ্য়াকাডেমি।