scorecardresearch
 

Spam Calls Block : লোন-ইনস্যুরেন্সের ফোনে নাজেহাল? বাঁচার উপায় আপনার হাতেই

Spam Calls Block: আপনার সঙ্গেও নিশ্চয়ই এমন হয়েছে যে কোনও গুরুত্বপূর্ণ কাজ করার সময় স্প্যাম কল এসেছিল। প্রায় সবাই স্প্যাম কল বা রোবো কলের কারণে বিরক্ত।

Advertisement
স্প্যাম কলের হাত থেকে বাঁচা সহজ (প্রতীকী ছবি) স্প্যাম কলের হাত থেকে বাঁচা সহজ (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • প্রায় সবাই স্প্যাম কল বা রোবো কলের কারণে বিরক্ত
  • ঘটনা হল, এটা শুধু আপনার কাজেই ব্যাঘাত ঘটায় না
  • মাঝে মাঝে এর মাধ্যমে আপনার সঙ্গে প্রতারণা করারও চেষ্টা করে

Spam Calls Block: আপনার সঙ্গেও নিশ্চয়ই এমন হয়েছে যে কোনও গুরুত্বপূর্ণ কাজ করার সময় স্প্যাম কল এসেছিল। প্রায় সবাই স্প্যাম কল বা রোবো কলের কারণে বিরক্ত। ঘটনা হল, এটা শুধু আপনার কাজেই ব্যাঘাত ঘটায় না। মাঝে মাঝে এর মাধ্যমে আপনার সঙ্গে প্রতারণা করারও চেষ্টা করে।

সহজেই এড়িয়ে চলুন
আপনি এই কল এড়াতে পারেন। তবে তার আগে আপনাকে জানিয়ে রাখা যাক,  আপনাকে স্প্যাম কলের ধরন সম্পর্কে কিছু তথ্য। প্রথমে রোবো কল সম্পর্কে জেনে নেওয়া যাক। 

আগে থেকেই রেকর্ড
এগুলো এমন কল যাতে ব্যবহারকারীদের কাছে একটা আগে থেকে রেকর্ড করা মেসেজ বা বার্তা বর্ণনা করা হয়।এটা টেলিমার্কেটিং কল অনুসরণ করা হয়। যা কোম্পানিগুলো তাদের পণ্য এবং পরিষেবা বিক্রি করতে ব্যবহার করে। 

আরও পড়ুন: বাইকের তেল শেষ, মাঝরাতে দেবদূতের মতো হাজির সুইগি ডেলিভারি বয়, VIRAL

আরও পড়ুন:  'বউকে দরজার খিল দিয়ে মাথা থেঁতলে খুন করেছি,' তারকেশ্বরে থানায় স্বামী

আরও পড়ুন: ওয়ার্নের মৃত্যু কীভাবে? ময়না তদন্তের রিপোর্ট থাই পুলিশের

তৃতীয় স্ক্যাম কল রয়েছে যার উদ্দেশ্য হল মানুষের সঙ্গে আর্থিক প্রতারণা করা। কিন্তু, আপনি এই ধরনের স্প্যাম কল এড়াতে পারেন। গুগল স্প্যাম কল থেকে সুরক্ষার জন্য অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের দুটি বৈশিষ্ট্য দেয়।

এতে একটি কলার আইডি এবং স্প্যাম প্রোটেকশন রয়েছে। যা অ্যান্ড্রয়েড ফোনের জন্য ডিফল্টরূপে চালু থাকে৷ যা হোক, ব্যবহারকারীরাও এটা বন্ধ করতে পারেন। যদি এটি আপনার ফোনে চালু না থাকে, তবে আপনি এটা বন্ধ করতে পারেন। এর জন্য আপনাকে আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ফোন অ্যাপ খুলতে হবে।

এর পরে আপনাকে মোর অপশন ট্যাপ করতে হবে। তারপর সেটিংস বোতামে ট্যাপ করুন। তারপর আপনাকে স্প্যাম এবং কল স্ক্রিন স্ক্রিন অপশনে যেতে হবে। এখন যদি এখানে কলার এবং স্প্যাম আইডি বন্ধ থাকে, তাহলে তা বন্ধ করুন।

Advertisement

আপনি কলটিকে স্প্যাম হিসাবে চিহ্নিত করতে পারেন
এর পাশাপাশি আপনি কলটিকে স্প্যাম হিসাবে চিহ্নিতও করতে পারেন। এ জন্য আপনাকে ফোন অ্যাপটি খুলতে হবে এবং নীচে রিসেন্ট ট্যাব করতে হবে। তারপর আপনি যে কলটি স্প্যাম রিপোর্ট করতে চান, সেটায় ট্যাপ করুন। তারপর ব্লক বা রিপোর্ট স্প্যাম-এ চাপুন। তাতে কাজ হয়ে যাবে।

 

Advertisement