scorecardresearch
 

YouTube Music New Feature : YouTube Music-এর নতুন ফিচার, এইভাবে অফলাইনে শুনুন গান

YouTube Music New Feature: এখন থেকে ইউটিউব মিউজিক (YouTube Music) অ্যাপ ইউজাররা ডাউনলোড শর্টকাটের অপশন পেয়ে যাচ্ছেন। যার সাহায্যে ব্যবহারকারীরা দ্রুত গান চালাতে পারবেন।

ইউটিউব মিউজিকের নতুন ফিচার (প্রতীকী ছবি) ইউটিউব মিউজিকের নতুন ফিচার (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • ইউটিউব মিউজিক অ্যাপে একটি নতুন ফিচার যোগ করা হয়েছে
  • যার সাহায্যে মিউজিক শোনা আগের চেয়ে আরও ভাল হবে বলে
  • এই ফিচারটি আপাতত অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য আনা হয়েছে

YouTube Music New Feature: ইউটিউব মিউজিক (YouTube Music) অ্যাপে একটি নতুন ফিচার যোগ করা হয়েছে। যার সাহায্যে মিউজিক শোনা আগের চেয়ে আরও ভাল হবে বলে মনে করা হচ্ছে। এই ফিচারটি আপাতত অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য আনা হয়েছে। 

আরও পড়ুন: Break-up-এর পর জুড়তে চান সম্পর্ক? মেনে চলুন এই ৪ ফর্মুলা

এক ক্লিকেই সব
এখন থেকে ইউটিউব মিউজিক (YouTube Music) অ্যাপ ইউজাররা ডাউনলোড শর্টকাটের অপশন পেয়ে যাচ্ছেন। যার সাহায্যে ব্যবহারকারীরা দ্রুত গান চালাতে পারবেন। ব্যবহারকারীরা ম্যানুয়ালি ডাউনলোড করা গান বা স্মার্ট ডাউনলোড ফিচারের সাহায্যে জেনারেট করা প্লেলিস্ট এক ক্লিকেই শুনতে পারবেন। 

এই ফিচার কীভাবে কাজ করে?
এই ফিচারের সাহায্যে ইউজাররা অ্যাপে শাফলড মিউজিক চালানোর একটি দ্রুত উপায় পেয়ে যাচ্ছেন। ইউজাররা ইউটিউব মিউজিক (YouTube Music)-এর নতুন ফিচার বা বৈশিষ্ট্যটি অ্যাপের অন্যান্য বৈশিষ্ট্যের মতো হোমস্ক্রিনে ড্র্যাগ করে আনতে পারবেন। 

এখান থেকে তারা ডাউনলোড করা গানগুলো র্য়ানডম অর্ডারে এক ক্লিকেই চালাতে পারবে। এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে হলে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের ইউটিউব মিউজিক অ্যাপে লম্বা ট্যাপ করতে হবে। তারপরে ব্যবহারকারীরা দুটি শর্টকাট পাবেন।

একটা হল ডাউনলোডস এবং অন্যটি সার্চ। এখানে আপনাকে ডাউনলোডস অপশনে ক্লিক করতে হবে এবং অ্যাপটি ডাউনলোড করা গানগুলো চালাবে। 

এই ব্যবহারকারীরা অপশন পাচ্ছেন
এতে অফলাইন মিক্সটেপ এবং লাইকসের মতো প্লেলিস্টের গানও অন্তর্ভুক্ত থাকবে। এই ফিচারের সাহায্যে ব্যবহারকারীদের সময় বাঁচবে। কারণ তাদের ডাউনলোড করা গান চালানোর জন্য নেভিগেট করতে হবে না। 

নতুন বৈশিষ্ট্যটি ইউটিউব মিউজিক (YouTube Music) অ্যাপের 4.63 এবং 4.64 ভার্সনেও পাওয়া যাচ্ছে। আইওএস ব্যবহারকারীরা কতদিন নতুন ফিচার পাবেন তা জানা যায়নি। এই বৈশিষ্ট্যটি সাম্প্রতিক সময়ে একটি সার্ভার-সাইড আপডেটের মাধ্যমে করা হয়েছে। 

আপনাকে আরও জানাই যে এর আগে অ্যাপটিতে অফলাইন মিক্সটেপের অপশন ছিল। যা গত বছরের জুলাইয়ে সরিয়ে দেওয়া হয়েছিল। নতুন ফিচার অফলাইন মিক্সটেপের মতোই। যা আরও ভাল রূপে ফিরে এসেছে।