scorecardresearch
 

Duare Post Office : দুয়ারে পোস্ট অফিস, ডাকগাড়ি আসবে আপনার বাড়ির কাছেই

Duare Post Office: দুয়ারে পোস্ট অফিস (Duare Post Office)। মানুষকে আরও সহজে ডাক পরিষেবা দিতে এমনই উদ্যোগ নেওয়া হয়েছে ভারতীয় ডাক বিভাগ (India Post)-এর তরফে।

Advertisement
দুয়ারে পোস্ট অফিস (প্রতীকী ছবি) দুয়ারে পোস্ট অফিস (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • দুয়ারে পোস্ট অফিস
  • মানুষকে আরও সহজে ডাক পরিষেবা দিতে এমনই উদ্যোগ নেওয়া হয়েছে
  • এখন বাড়ির কাছেই পৌঁছে যাবে পোস্ট অফিসের গাড়ি

Duare Post Office: দুয়ারে পোস্ট অফিস (Duare Post Office)। মানুষকে আরও সহজে ডাক পরিষেবা দিতে এমনই উদ্যোগ নেওয়া হয়েছে ভারতীয় ডাক বিভাগ (India Post)-এর তরফে। এখন বাড়ির কাছেই পৌঁছে যাবে পোস্ট অফিসের গাড়ি। সেখান থেকে পাঠাতে পারবেন পার্সেল। যেদিন বুকিং হবে, সেদিন থেকেই গ্রাহকের পার্সেলের প্রসেসিং শুরু হবে।

লাইনে দাঁড়ানোর ঝক্কি নেই
পোস্ট অফিস (Post Office)-এর কাউন্টারে দাঁড়িয়ে দাঁড়িয়ে যদি আপনি ক্লান্ত হয়ে যান, তা হলে এবারে সেই দিনের অবসান ঘটানোর চেষ্টায় ভারতীয় ডাক বিভাগ। মানুষকে আরও ভাল পরিষেবা নিতে নয়া এই উদ্যোগ ভারতীয় ডাক বিভাগ (India Post)-এর। কলকাতার রাস্তাঘাটে পোস্ট অফিসের লাল গাড়ি হামেশাই দেখা যায়। 

তবে তা দেখলে আর শুধুই রাস্তা ছেড়ে দেওয়া নয়, এবার থেকে সেই লাল গাড়ির কাছে গিয়ে বুক করতে পারবেন আপনার নিজস্ব পার্সেলও। ডাকঘর বা পোস্ট অফিস (Post Office)-এ না গেলেও হবে। বাঁচবে সময়। আর কাজও হবে তাড়াতাড়ি। তাই চালু হল দুয়ারে ডাকঘর (Duare Post Office)। 

ইতিমধ্যে পাইলট প্রজেক্ট হিসাবে একটি গাড়িকে রাস্তায় মোবাইল পার্সেল ভ্যানকে রাস্তায় নামানো হয়েছিল। তা করে আশাতীত সাফল্য পেয়েছে ডাক বিভাগ (India Post)। এই বছরের জানুয়ারি মাস থেকে শুরু হয়েছিল প্রথম মোবাইল পার্সেল বুকিং ভ্যান। 

duare post office postal

এখন উত্তর কলকাতায়
আর মানুষের উৎসাহের উপর নির্ভর করে তাই সেই গাড়ির সংখ্যা আরও বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে পশ্চিমবঙ্গ ডাক বিভাগের কলকাতা রিজিয়ন। এই পার্সেল ভ্যানকে নির্দিষ্ট সময়ে সময়ে উত্তর কলকাতার রাস্তায় রাস্তায় ঘুরতে দেখা যাবে। জানিয়েছেন কলকাতার পোস্টমাস্টার জেনারেল নীরজ কুমার। 

যাত্রা শুরু
শুক্রবার, ২৫ ফেব্রুয়ারি কলকাতার ঘুঘুডাঙা পোস্ট অফিস থেকে তার প্রথম যাত্রা শুরু করে মোবাইল পার্সেল ভ্যান। শুধু কলকাতাই নয়, বরানগর, আলম বাজার, দমদম এয়ারপোর্ট, শোভাবাজার, কাশীপুর এসব জায়গায়ও এবার থেকে দেখতে পাওয়া যাবে চলমান এই পোস্ট অফিসকে। 

Advertisement
duare post ghughudanga postal service

ভারতীয় ডাকের তরফ থেকে আশ্বাস দেওয়া হয়েছে যেদিন বুকিং হবে, সেদিন থেকেই গ্রাহকের পার্সেলের প্রসেসিং শুরু করে দেবে ডাক বিভাগ। এর ফলে জিনিসপত্র পাঠানো আরও সহজ হয়ে যাবে। বাড়তে থাকা চাহিদা পূরণের জন্য আরও নতুন প্রকল্প আনতে চলেছে ভারতীয় ডাক (India Post)।

আরও পড়ুন: সেচের জল থেকে ধানে যাচ্ছে আর্সেনিক, ভাত কতটা নিরাপদ? 

আরও পড়ুন: গরমে ঠান্ডা, শীতে গরম, এমনই কামাল দেখাবে হেলমেট, ধোয়া যাবে অনায়াসে

 

Advertisement