scorecardresearch
 

Film Wrap: ঋতু-স্মরণে শিল্পীরা, কাজের অনুমতি চাইছেন অঞ্জন

হলি, বলি কিংবা টলি! কী চলছে সারা দেশের বিনোদন জগতে? লকডাউন পরবর্তী সময়ে কীভাবে সামলে উঠছে সমস্ত ফিল্ম ইন্ডাস্ট্রিগুলি? তারকারা কে কী করছেন রাজনীতির ময়দানে পা রেখে। সমস্ত খবর থেকে গসিপ এক মুহূর্তে, আজতক বাংলায়।

অঞ্জন শ্রীবাস্তব - ঋতুপর্ণ ঘোষ অঞ্জন শ্রীবাস্তব - ঋতুপর্ণ ঘোষ
হাইলাইটস
  • হলি, বলি কিংবা টলি! কী চলছে সারা দেশের বিনোদন জগতে?
  • সমস্ত খবর থেকে গসিপ এক মুহূর্তে, আজতক বাংলায়।

Rituparno Ghosh: ঋতু-স্মরণে একজোট শিল্পীরা, ভাবনায় সুজয়প্রসাদ
তিনি বেঁচে রয়েছেন তাঁর সৃষ্টিতে। তাঁর নিঃশব্দ উপস্থিতি আজও সিনেমাপ্রেমীরা অনুভব করতে পারেন। ভারতীয় সিনেমার এক অমূল্য রত্ন ছিলেন তিনি। টলিউডের ইন্ডাস্ট্রিতে এক অন্য নতুন যুগের সূচনা হয়েছিল তাঁর হাত ধরে। শুধু চিত্রপরিচালক এবং অভিনেতা হিসাবেই নন, তিনি মানুষ হিসাবে কতটা স্বতন্ত্র ছিলেন তা বলার অপেক্ষা রাখে না। তাঁর কলমও ছিল সমান বাঙময়।


কাজ না করলে কোভিড ছাড়াই মরব: অঞ্জন শ্রীবাস্তব
দুরদর্শন থেকে চলচ্চিত্র জগতের অন্যতম পরিচিত মুখ অঞ্জন শ্রীবাস্তব সরকারের কাছে অনুরোধ করলেন, যাতে কাজ করার অনুমতি দেওয়া হয়। না হলে তাঁর মতো অনেকেই কোভিড সংক্রমণ ছাড়াই হয়তো মরে যাবেন। করোনার দ্বিতীয় ঢেউয়ে মুম্বইয়ে শুটিং বন্ধ। এ অবস্থায় বহু শুটিং ইউনিট মুম্বই থেকে বাইরে গিয়ে শুটিংয়ের কাজ করছে।


রাধে একেবারে ভালো ছবি নয়, বললেন সলমনের বাবা সেলিম খান
সংবাদমাধ্যমের তরফ থেকে সেলিম খান-কে জিজ্ঞাসা করা হয়, সলমনের সিনেমায় তাঁর আগেকার সিনেমায় ঝলক দেখা যাচ্ছে কেন? উত্তরে সেলিম বলেন, 'এর আগে সলমনের ছবি ছিল দাবাং ৩। যেটা অনেকটাই আলাদা ধরনের ছবি ছিল। তারও আগে বজরঙ্গি ভাইজান, যেটা ভালো সিনেমা তো ছিলই একই সঙ্গে বেশ খানিকটা আলাদাও ছিল। রাধে একেবারেই ভালো সিনেমা নয়।


PHOTOS: এত বদলে গেছেন DDLJ-র 'ছুটকি', ছবি ভাইরাল
বলিউডের আইকনিক ছবি দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে-র ছুটকি-কে মনে আছে? ছবিতে কাজলের বোনের চরিত্র। বেশ গুরুত্বপূর্ণ চরিত্র ছিল এটি। ছবির প্রত্যেক চরিত্র দর্শকদের অকুণ্ঠ ভালোবাসা পেয়েছে। রাজ এবং সিমরন তো আছেই। তার সঙ্গে দর্শকদের খুব মনোযোগ আকর্ষণ করেছিল ছুটকি ওরফে রাজেশ্বরী সিং।


পাঁচ বছরে 'প্রাক্তন'! প্রসেনজিৎ-ঋতুপর্ণা অভিনীত এই ছবির রইল কিছু সিক্রেট
এক অন্য ধারার ছবি 'প্রাক্তন' (Praktan) যখন 'উইন্ডোজ প্রোডাকশনস' (Windows Productions) থেকে মুক্তি পেল ২০১৬ সালে, বলাই বাহুল্য দর্শকেরা নিজেদের জীবনের সঙ্গে অনেকটাই মেলাতে পেরেছিলেন। বক্স অফিসে সুপারহিট এই ছবি তাই আজও প্রশংসিত।


MasterChef Australia মাতালো বাংলার খিচুড়ি-বেগুন ভর্তা-মাছ ভাজা
শুধু ভাষাই নয়, বাঙালি রান্নার সুখ্যাতি সারা বিশ্বজোড়া। এ বার সেই খ্যাতিতে আরও একটা নতুন পালক যোগ করলেন কিশওয়ার চৌধুরী। বিশ্বের অন্যতম জনপ্রিয় রিয়েলিটি শো মাস্টার শেফ অস্ট্রেলিয়া-তে বাঙালি খিচুড়ি, মাছ ভাজা এবং বেগুন ভর্তা রান্না করে বিচারকদের তাক লাগিয়ে দিলেন। শুধু তাই নয়, এর স্বাদে বিচারকরা বুঁদ হয়ে গিয়েছেন।

 
; ; ;