scorecardresearch
 

Anamika Chakraborty: ফের ছোট পর্দায় 'হিয়া'! এবার 'করুণাময়ী' চরিত্রে অভিনয় করছেন অনামিকা

Anamika Chakraborty: 'এখানে আকাশ নীল' ধারাবাহিকের মাধ্যমে ছোট পর্দার দর্শকদের মনের একেবারে কাছে পৌঁছেছিলেন 'উজানের হিয়া' ওরফে অনামিকা চক্রবর্তী। এবার 'জয় জগন্নাথ' ধারাবাহিকে তাঁকে দেখা যাচ্ছে একেবারে নতুন অবতারে।

Advertisement
'জয় জগন্নাথ' ধারাবাহিকে অভিনেত্রী অনামিকা চক্রবর্তী 'জয় জগন্নাথ' ধারাবাহিকে অভিনেত্রী অনামিকা চক্রবর্তী
হাইলাইটস
  • চলছে ভক্তি ও প্রেমমূলক ধারাবাহিক 'জয় জগন্নাথ'।
  • ধারাবাহিকে সম্প্রতি যোগ হল আরও একটি চরিত্র।
  • করুণাময়ীর ভূমিকায় দেখা যাচ্ছে টেলিভিশনের জনপ্রিয় মুখ অনামিকা চক্রবর্তীকে।

গত নভেম্বর মাস থেকে কালার্স বাংলায় শুরু হয়েছে ভক্তি ও প্রেমের গাথা 'জয় জগন্নাথ' (Jai Jagannath)। এই ভক্তিমূলক ধারাবাহিকটি (Mythological Serial) চলছে সুরিন্দর ফিল্মসের ব্যানারে। পর্দায় জগন্নাথ দেব ও  শ্রীকৃষ্ণ রূপে অভিনয় করছেন বিপুল পাত্র। ধারাবাহিকে সম্প্রতি যোগ হল আরও একটি চরিত্র। করুণাময়ীর ভূমিকায় দেখা যাচ্ছে টেলিভিশনের জনপ্রিয় মুখ অনামিকা চক্রবর্তীকে (Anamika Chakraborty)। 

'এখানে আকাশ নীল' ধারাবাহিকের মাধ্যমে ছোট পর্দার দর্শকদের মনের একেবারে কাছে পৌঁছেছিলেন 'উজানের হিয়া' ওরফে অনামিকা। ধারাবাহিক শেষ হওয়ার পর মাঝে কিছুদিনের জন্য ছোট পর্দা থেকে বিরতি নিয়েছিলেন অভিনেত্রী। ব্যস্ত ছিলেন ওটিটি প্ল্যাটফর্ম ও ছবির কাজে। সেই ব্যস্ততার মধ্যে সময় বের করে 'মহাপীঠ তারাপীঠ' পৌরাণিক ধারাবাহিকে তাঁকে দেখা গিয়েছিল স্বল্প পরিসরের একটি চরিত্রে। 

 

Anamika Chakraborty popular television actress

আরও পড়ুন: কতটা লক্ষ্মী এল ইন্ডাস্ট্রিতে? কী বলছে দুই ছবির বক্স অফিস রিপোর্ট?

'জয় জগন্নাথ' ধারাবাহিকে তাঁকে দেখা যাচ্ছে একেবারে নতুন অবতারে। তাঁর চরিত্র 'করুণাময়ী' (Karunamoyee), একজন বিধবা। একাদশীর গল্পটি ধারাবাহিকে দেখানো হবে। একাদশীর দিন করুণাময়ীকে ভগবান জগন্নাথের সামনে খাবার খেতে দেখা যাবে। এই ঘটনার তীব্র প্রতিবাদ করবেন পুরোহিতরা। কিন্তু সেই সময় জগন্নাথদেব তাঁকে উদ্ধার করতে এসে বলবেন যে, তাঁর সামনে কেউ উপবাস করবেন এটা তিনি পছন্দ করেন না। 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Colors Bangla (@colorsbangla)

Advertisement

 

বরাবর যে ধরণের লুকে তাঁকে দেখা গেছে, এই চরিত্র তার থেকে একেবারে আলাদা। একেবারে ছোট ছোট সাদা চুল, সরু পাড়ের থান  এবং একেবারে হালকা মেকআপে অভিনেত্রীকে যেন চেনাই যাচ্ছে না। বলাই বাহুল্য অনামিকা এই চরিত্রে বেশ উচ্ছ্বসিত। তিনি বললেন, "এমন একটি চরিত্রে অভিনয় করে আমি খুবই অভিভূত। আমি আধ্যাত্মিক এবং তাই এই চরিত্রের সঙ্গে আমি ভাল ভাবে সংযোগ করতে পারছি। এটি আমার প্রথম পৌরাণিক ধারাবাহিক এবং সেখানে এটি এমন একটি চরিত্রে অভিনয় করার অভিজ্ঞত দারুণ।" 

আরও পড়ুন: 'তোমার চোখের কালো...' গানের সেই অনামিকা এবার রূপমের উপন্যাসে

জগন্নাথ দেব বরাবরই বাংলার মানুষের খুব কাছের মানুষ। পশ্চিমবঙ্গে রথযাত্রা আড়ম্বরপূর্ণভাবে পালিত হয়। এমনকী বাংলার বহু বাড়িতে ও মন্দিরে ভগবান জগন্নাথের ব্যাপকভাবে পুজো করা হয়। এছাড়া ভগবান শ্রীকৃষ্ণ সব সময়ই সব বাঙালি পরিবারের অন্যতম জনপ্রিয় দেবতা। জগন্নাথ ধর্মতত্ত্ব, কৃষ্ণের কাহিনীকে একটি অন্তর্নিহিত ধর্মতত্ত্বের সঙ্গে মিলিয়ে দেয় এবং জ্ঞান, প্রেম এবং নিষ্ঠা অর্জনের জন্য সবকিছুতে ঈশ্বরকে উপলব্ধি করার আহ্বান জানায়।
 

Advertisement