scorecardresearch
 

Bengali Reality Show: TRP-র লড়াইয়ে প্রথম হওয়ার দৌড়! ৩ চ্যানেলে একই সময় রিয়্যালিটি শো?

সকল চ্যানেলগুলিই ছুটছেন নতুন কনটেন্টের পিছনে। আর সেখানে গান বা নাচের রিয়্যালিটি শো টিআরপি (TRP)-র প্রতিযোগিতার ইঁদুর দৌড়ে কিছুটা এগিয়ে যেতে সাহায্য করে। ফলস্বরূপ একই সময় সম্প্রচারিত হচ্ছে একাধিক চ্যানেলের শো-গুলি। 

৩ বাংলা চ্যানেলের রিয়্যালিটি শোয়ের সঞ্চালক ৩ বাংলা চ্যানেলের রিয়্যালিটি শোয়ের সঞ্চালক
হাইলাইটস
  • সকল চ্যানেলই ছুটছেন নতুন কনটেন্টের পিছনে।
  • রিয়্যালিটি শো-গুলি টিআরপি-র দৌড়ে কিছুটা এগিয়ে যেতে সাহায্য করে।
  • একই সময় সম্প্রচারিত হচ্ছে একই ধরণের শো।

রিয়্যালিটি শো (Reality Show) যেন বর্তমানে যে কোনও চ্যানেলের অলংকারের মতো হয়ে দাঁড়িয়েছে। সকলেই ছুটছেন নতুন কনটেন্টের পিছনে। আর সেখানে গান বা নাচের রিয়্যালিটি শো টিআরপি-র (TRP) প্রতিযোগিতার ইঁদুর দৌড়ে কিছুটা এগিয়ে যেতে সাহায্য করে। ফলস্বরূপ একই সময় সম্প্রচারিত হচ্ছে শো-গুলি। 

ডান্স বাংলা ডান্স সিজন ১১ 

গত ২২ মে থেকে জি বাংলায় শুরু হয়েছে নাচের রিয়্যালিটি শো ডান্স বাংলা ডান্স সিজন ১১ (Dance Bangla Dance), যার এবারের থিম 'নাচলেই হবে মুশকিল আসান'। বিচারকের আসনে রয়েছেন বলিউড সুপারস্টার গোবিন্দা, টলিউডের গ্ল্যামার ক্যুইন শুভশ্রী গাঙ্গুলী ও সুপারস্টার জিৎ। সেই সঙ্গে গুরুর আসনে রয়েছেন বাংলার চার অভিনেতা তথা নৃত্যশিল্পী- ওম সাহানী, দেবলীনা কুমার, রিমঝিম মিত্র ও সৌমিলি বিশ্বাস। 

এদিকে আবার শোয়ের সঞ্চালনার দায়িত্বে রয়েছেন অভিনেতা অঙ্কুশ হাজরা (Ankush Hazra) ও বিক্রম চট্টোপাধ্যায় (Vikram Chatterjee)। প্রতি শনি ও রবিবার রাত ৯.৩০ টায় জি বাংলায় সম্প্রচারিত হচ্ছে 'ডান্স বাংলা ডান্স' সিজন ১১।

 

আরও পড়ুন: মরুভূমিতে ১৭ বছর পর জলের সন্ধান! Cactus-র জন্মদিনে নতুন গানে একসঙ্গে সিধু-পটা        

 

সুপার সিঙ্গার সিজন ৩ 

স্টার জলসার গানের রিয়্যালিটি শো 'সুপার সিঙ্গার' সিজন ৩ (Super Singer Season 3)- এ প্রতি সিজনের ন্যায় এবারও রয়েছেন সঙ্গীত জগতের রথী- মহারথীরা। বিচারক আসনে বসেছেন কুমার শানু (Kumar Sanu), সোনু নিগম (Sonu Nigam) ও কৌশিকী চক্রবর্তী (Koushiki Chakraborty)। গত সিজনের ন্যায় এবারও সঞ্চালকের ভূমিকা পালন করছেন যিশু সেনগুপ্ত (Jisshu Sengupta)। এই শো-টি গত ২৮ অগাস্ট থেকে সম্প্রচারিত হচ্ছে শনি ও রবিবার রাত ৯.৩০ মিনিটে। 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Star Jalsha (@starjalsha)

 

আরও পড়ুন:  "একটা নুসরত তো শুধু সমাজের প্রতিফলন হতে পারে না..." Exclusive তসলিমা! 

সঙ্গীতের মহাযুদ্ধ 

আরও একটি গানের রিয়্যালিটি শো শুরু হতে চলেছে কালার্স বাংলা চ্যানেলে। আর তাতে রয়েছে একের পর এক চমক। এই প্রথমবার কোনও গানের রিয়্যালিটি শো সঞ্চালনার দায়িত্ব পালন করবেন মীর (Mir)। নতুন এই শোয়ের নাম 'সঙ্গীতের মহাযুদ্ধ' (Sangeeter Maha Juddho)। যেখানে নতুন কোনও প্রতিযোগী না, বরং দর্শকদের প্রিয় ও পরিচিত সঙ্গীত শিল্পীরা এবার থাকবেন সেরা হওয়ার লড়াইয়ে। অন্যান্য একাধিক গানের রিয়্যালিটি শোয়ের বিভিন্ন সিজনের প্রতিযোগীরা এবার একই মঞ্চে। অভিনব এই শো আসছে পরিচালক - প্রযোজক তথা বিধায়ক রাজ চক্রবর্তী (Raj Chakraborty) প্রযোজনায়।

আরও পড়ুন: প্রথমবার গানের রিয়্যালিটি শোয়ের সঞ্চালনায় মীর! 

ইতিমধ্যে মোট ১৬ জন প্রতিষ্ঠিত সঙ্গীতশিল্পীকে বেছে নেওয়া হয়েছে প্রতিযোগী হিসাবে। বিচারক আসনে থাকছেন জিৎ গাঙ্গুলী (Jeet Ganguly), অভিজিৎ ভট্টাচার্য (Abhijeet Bhattacharya), লোপামুদ্রা মিত্র (Lopamudra Mitra) ও উস্তাদ রশিদ খান (Ustad Rashid Khan)।যদিও এই রিয়্যালিটি শোটি সম্প্রচারিত হবে শনি ও রবিবার রাত ৮.৩০ মিনিটে। আগামী ৪ সেপ্টেম্বর থেকে শুরু হবে এই শো।  

 

 

আরও পড়ুন: এবার মিষ্টিমুখ হবে ওড়িশার দর্শকদের! তামিলের পর 'মিঠাই'-র রিমেক ওড়িয়াতেও 

বলাই বাহুল্য প্রতি শনি ও রবিবার বাংলা ছোট পর্দার দর্শকদের রাত নাচে -গানে একেবারে জমজমাট। একদিকে যেমন টিআরপি -তে টক্কর দিতে 'সুপার সিঙ্গার' ও 'ডান্স বাংলা ডান্স' সম্প্রচারিত হচ্ছে একই সময়। এতদিন অবধি 'ডিবিডি' যথেষ্ট ভাল স্কোর করেছে রেটিং চার্টে। গত সপ্তাহেও পেয়েছে ৬.৪ নম্বর। তবে অন্য চাল চেলেছে 'সঙ্গীতের মহাযুদ্ধ'। প্রতিযোগিতার ভিড়ে না মিশে সম্প্রচারের সময় রেখেছে এক ঘণ্টা আগে। তবে বাংলার দর্শকেরা কাকে রাখবেন পছন্দের তালিকায়, কে হবে সেরার সেরা তা বোঝা যাবে আগামী সপ্তাহের রেটিং চার্টের নম্বর।