scorecardresearch
 

Taslima Nasrin on Nusrat Jahan: "একটা নুসরত তো শুধু সমাজের প্রতিফলন হতে পারে না..." Exclusive তসলিমা!

এখনও পর্যন্ত নিজের সন্তানের পিতৃ পরিচয় নিয়ে মুখ খোলেননি অভিনেত্রী - সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan)। এদিকে নেটিজেনরা একের পর এক প্রশ্নবাণ ছুঁড়ে দিচ্ছেন সদ্য মা হওয়া নায়িকার দিকে। এবার আজতক বাংলাকে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে নুসরতকে নিয়ে মুখ খুললেন লেখিকা তসলিমা নাসরিন (Taslima Nasrin)।  

নুসরত জাহান ও তসলিমা নাসরিন (ছবি সৌজন্য: ফেসবুক) নুসরত জাহান ও তসলিমা নাসরিন (ছবি সৌজন্য: ফেসবুক)
হাইলাইটস
  • পুত্র সন্তানের জন্ম দিয়েছেন নুসরত জাহান।
  • এবার নুসরতকে নিয়ে মুখ খুললেন তসলিমা নাসরিন।
  • সমাজকে নিয়েও প্রশ্ন তুললেন লেখিকা।

বৃহস্পতিবার পুত্র সন্তানের (Baby Boy) জন্ম দিয়েছেন অভিনেত্রী - সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan)। দুপুর ১২.৪৫ নাগাদ, সি -সেকশন ডেলিভারির (C-Section Delivery) মাধ্যমে ভূমিষ্ঠ হয় তাঁর প্রথম সন্তান। বুধবার রাতেই কলকাতার পার্কস্ট্রিটের একটি প্রথম সারির বেসরকারি হাসপাতালে ভর্তি হন তিনি। নুসরতের প্রেমিক - অভিনেতা যশ দাশগুপ্ত (Yash Dasgupta) নিজে গাড়ি চালিয়ে তাঁকে নিয়ে যান সেখানে। সন্তান জন্ম দেওয়ার সময়, শর্ত অনুযায়ী, যশ ছিলেন নুসরতের ছায়াসঙ্গী হয়ে।

এখনও পর্যন্ত নিজের সন্তানের পিতৃ পরিচয় নিয়ে মুখ খোলেননি নুসরত। এদিকে নেটিজেনরা একের পর এক প্রশ্নবাণ ছুঁড়ে দিচ্ছেন সদ্য মা হওয়া নায়িকার দিকে। প্রশ্ন উঠছে নুসরতের সন্তানের বাবা কে? কী নাম রাখবেন সদ্যোজাতর? তবে কটাক্ষের পাশাপাশি অনেকে সমর্থন করে প্রশংসাও করেছেন নায়িকার। এবার আজতক বাংলাকে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে নুসরতকে নিয়ে মুখ খুললেন লেখিকা তসলিমা নাসরিন (Taslima Nasrin)।  

আরও পড়ুন:  ছেলের নাম রাখলেন নুসরত, প্রথম অক্ষর 'Y' 

তসলিমা বলেন, "স্বামী হোক কিংবা বয়ফ্রেন্ড, নুসরতের ইচ্ছে হয়েছে, ও মা হয়েছে। এই স্বাধীনতা একটা মেয়ের থাকা উচিত। কিন্তু একটা কথা আমি ভাবছিলাম, নুসরত এবং নবজাতককে স্বাগত জানাচ্ছেন সমাজের অনেকেই। নুসরত অনেকটা এগিয়ে থাকা একটা সমাজের অন্তর্গত। সেখানে যা ইচ্ছে তাই করা যায়। কিন্তু এটা কি মধ্যবিত্ত সমাজে হবে? একজন মহিলা বিয়ে না করেই, তাঁর বয়ফ্রেন্ডের সন্তানের মা হবেন এবং তাঁর বাচ্চাকে স্বাভাবিকভাবে বড় করবেন, এটা কি সম্ভব?"

আরও পড়ুন: মাদার টেরিজার সঙ্গে বুম্বাদার ছবি পোস্ট, জ্যোতিবাবু-দেবশ্রীরা কই? ট্রোল নেটিজেনদের 

লেখিকা যোগ করেন, "মধ্যবিত্ত সমাজে সে লাঞ্ছিত, অপমানিত হবে। তাঁকে ধীক্কার জানানো হবে ও সমাজচ্যুত করা হবে। এখনও তো পশ্চিমবঙ্গের সমাজ ওই রকম। অনেকক্ষেত্রে আমরা শুনতে পাই আবর্জনায় মৃত, এমনকী জীবন্ত শিশু পড়ে রয়েছে। এরকম অনেকেই অন্তঃসত্ত্বা হওয়ার পর তাঁদের বাচ্চা সেখানে ফেলে রেখে চলে যান, কারণ তাঁরা স্বাভাবিকভাবে সমাজে বেঁচে থাকতে পারবেন না। সমাজ যেদিন এমন হবে, যে একটা মেয়ে বিয়ে করুক বা না করুক তাঁর সম্পূর্ণ স্বাধীনতা থাকবে 'সিঙ্গেল মাদার' হওয়ার। সেই সঙ্গে যেদিন এরকম কোনও ঘটনায় তারকাদের মতো সমস্ত শ্রেণীর মানুষকে শুভেচ্ছা জানানো হবে, সেই দিন আমি বুঝবো সমাজের পরিবর্তন হয়েছে। একটা নুসরত তো শুধু সমাজের প্রতিফলন হতে পারে না..." 

আরও পড়ুন:  "কফি ডেটের উপহার কখনও বাচ্চা কুকুর হতে পারে না!" শ্রীলেখাকে কটাক্ষ দেবশ্রীর? 

সেই সঙ্গে নুসরত জাহানকে শুভেচ্ছা জানিয়েছেন তসলিমা নাসরিন। তিনি বলেন, "নুসরতকে অনেক অভিনন্দন। মা যে কোনও কেউ হতে পারে। কিন্তু বাচ্চাকে ভাল ভাবে মানুষ করাটাই সবচেয়ে বড় ব্যাপার। আমি আশাবাদী, নুসরত তাঁর সন্তানকে খুব ভাল ভাবে মানুষ করবে। " 

 

আরও পড়ুন:  'জগৎ সাজে বৃন্দাবন'! চমক দিয়ে প্রথমবার কীর্তন গাইবেন ইমন 

প্রসঙ্গত, নুসরতের শেয়ার করা প্রতিটা ছবি ও ভিডিয়োতে ট্রোল করেন বহু নেটিজেন। তবে এত কটাক্ষ, নেগেটিভিটির মধ্যে বহু নেটাগরিক সমর্থনের হাতও বাড়িয়ে দেন নায়িকার দিকে। তাঁদের মতে, 'স্বাধীন নারী' কিংবা 'সিঙ্গেল মাদার' হওয়ার সবচেয়ে শক্তিশালী উদারণ নুসরত জাহান। এদিকে একেবারে 'কেয়ার নট' অ্যাটিটিউড রেখেছেন নায়িকা। তিনি দিব্যি উপভোগ করছেন তাঁর মাতৃত্ব। বলাই বাহুল্য সকলে এখন অপেক্ষা করছেন ছোট্ট অতিথির এক ঝলকের। এরপরই কী সন্তানের পিতৃত্ব নিয়ে মুখ খুলবেন নায়িকা? তা বলবে সময়...