scorecardresearch
 

Sourav Ganguly on KBC 13: বিগ বি-র ভিডিয়ো দেখে 'দাদাগিরি' সঞ্চালনার রিহার্সাল করতেন সৌরভ!

Kaun Banega Crorepati 13: 'কৌন বনেগা ক্রোড়পতি'-র শুক্রবারের বিশেষ পর্বে  উপস্থিত ছিলেন ভারতীয় ক্রিকেটের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) ও ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগ (Virender Sehwag)। দুই ক্রিকেটারই বিগ বি-র সঙ্গে ভাগ করে নিয়েছেন মজার অভিজ্ঞতা।

Advertisement
কেবিসি-তে অমিতাভ বচ্চনের সঙ্গে সৌরভ- বীরু  কেবিসি-তে অমিতাভ বচ্চনের সঙ্গে সৌরভ- বীরু
হাইলাইটস
  • কেবিসি-র প্রত্যেক সিজিনের মতো সিজন ১৩ -তেও দর্শকদের জন্য থাকছে কিছু চমক।
  • সম্প্রতি বিশেষ পর্বে উপস্থিত হয়েছিলেনে সৌরভ গাঙ্গুলী ও বীরেন্দ্র সেওয়াগ।
  • সৌরভ - সেওয়াগ জুটির এই পর্ব একেবারে সুপারহিট।

প্রায় এক দশকেরও বেশি সময় ধরে ছোট পর্দার জনপ্রিয় গেম শো 'কৌন বনেগা ক্রোড়পতি' (Kaun Banega Crorepati) দর্শকদের মুগ্ধ করে আসছে। সঞ্চালক অমিতাভ বচ্চন (Amitabh Bachhan) সকল প্রতিযোগীদের অনবরত সাহস জোগান। কেবিসি (KBC) -র প্রত্যেক সিজিনের মতো সিজন ১৩ -তেও দর্শকদের জন্য থাকছে কিছু চমক। শুক্রবারের বিশেষ পর্বে  উপস্থিত ছিলেন ভারতীয় ক্রিকেটের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) ও ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগ (Virender Sehwag)। 

সৌরভ - সেওয়াগ জুটি কেবিসি থেকে ২৫ লক্ষ টাকা জিতেছেন। দু'জনেই এই অর্থ ব্যয় করবেন সামাজিক কাজে। সৌরভ গাঙ্গুলীর ফাউন্ডেশন ও সেওয়াগের স্বেচ্ছাসেবী সংস্থার মাধ্যমে প্রয়োজন অনুসারে সেই অর্থ কাজে লাগানো হবে। খেলাপ্রেমী দর্শকরা শুক্রবারের পর্বে জানতে পেরেছেন অজানা নানা অথ্য। দুই ক্রিকেটারই বিগ বি-র সঙ্গে ভাগ করে নিয়েছেন মজার অভিজ্ঞতা। বলা চলে এই পর্ব একেবারে সুপারহিট। সোশ্যাল মিডিয়াতে নজর রাখলেই ঝলক মিলছে এদিনের পর্বের ছোট ছোট ভিডিয়ো ক্লিপের। 

 

দর্শকদের সবচেয়ে নজর কেড়েছে যখন কেবিসি -তে সঞ্চালনার আসনে বসলেন সৌরভ নিজে। অর্থাৎ এদিনের পর্বে কিছুক্ষণের জন্যে অমিতাভ বচ্চন বসেছিলেন প্রতিযোগীর আসনে। স্বয়ং বিগ বি-র দিকে একের পর এক প্রশ্নবাণ ছুঁড়ে দিলেন মহারাজ। বেকায়দায় পড়ে বলিউড শাহেনসাহর জবাব,"এখন বুঝতে পারছি যারা হট সিটে বসেন তাঁদের কী অবস্থা হয়।" 

Advertisement

আরও পড়ুন: TRP-তে খারাপ স্কোর! একমাস কাটতেই সময় বদল 'শ্রীকৃষ্ণভক্ত মীরা'-র

'কৌন বনেগা ক্রোড়পতি' -তে গিয়ে সৌরভ একটি অকপট স্বীকারোক্তি করেছেন অমিতাভ বচ্চনের কাছে। তাঁর জীবনের সঞ্চালনার অনুপ্রেরণা তিনি নিয়েছেন বিগ বি-র থেকে। মহানায়ক জানান, "আমি প্রথম যখন 'দাদাগিরি'-র সঞ্চালনা করি, একদিকে রিহার্সাল চলত, অন্যদিকে ফোনে আপনার সঞ্চালনার ভিডিয়ো দেখতাম।" 

আরও পড়ুন:  কোন চ্যানেলে কে সাজবেন দেবী দুর্গা? জোরদার টক্কর তিন নায়িকার

প্রসঙ্গত, শুরু হয়েছে 'দাদাগিরি আনলিমিটেড' সিজন ৯-র অডিশন। এই বাংলা ক্যুইজ গেম শোয়ের সাতটি সিজন সঞ্চালনা করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক তথা বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। আগের আটটি সিজনের সাফল্যের পর ফের আসছে 'দাদাগিরি'। ২০০৯ সালে জি বাংলা চ্যানেলে প্রথম সম্প্রচারিত হয়েছিল এই ক্যুইজ শো। টেলিভিশন জগতে সেটাই তাঁর হাতেখড়ি। 

dadagiri sourav ganguly

'দাদাগিরি'-র শেষ সিজন অর্থাৎ সিজন ৮ শুরু হয়েছিল ২০১৯ সালের ৩ অগাস্ট। এরপর ২০২০ সালের মার্চ মাসে লকডাউনের জন্য তা স্থগিত হয়। ফের অগাস্ট মাসে পুরনায় ফ্লোরে ফিরে ১৩ সেপ্টেম্বর হয়েছিল গ্যান্ড ফিনালে। শেষ সিজনে বিজয়ী জেলা ছিল দার্জিলিং। 

আরও পড়ুন:  রানু মণ্ডলের বায়োপিক! নাম ভূমিকায় 'সেক্রেড গেমস'-র ঈশিকা

'দাদাগিরি আনলিমিটেড' নিঃসন্দেহে বাংলা টেলিভিশনের অন্যতম জনপ্রিয় নন-ফিকশন শো এবং দর্শকেরা বিপুল ভাবে এটি উপভোগ করেন। শুধুমাত্র সপ্তাহান্তে সম্প্রচারিত হওয়া সত্ত্বেও, অনুষ্ঠানটি অন্যান্য সমস্ত মেগা সিরিয়ালগুলিকে টিআরপি - রেটিং চার্টেও যথেষ্ট টেক্কা দেয়। প্রতি পর্বেই বুদ্ধিমত্তার পাশাপাশি উঠে আসে নিত্য নতুন প্রতিভা।
 

Advertisement