scorecardresearch
 

Baba Baby O: 'বাবা বেবি ও'-র মুকুটে নয়া পালক! মুক্তির আগেই JIFF 2022-তে মনোনীত ছবি

Baba Baby O: ঘোষণা হয়েছে ১৪ তম জয়পুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রথম ১০ টি বিভাগে মনোনীত ছবির প্রথম তালিকা। সেখানেই নতুন পালক জুড়েছে, উইন্ডোজ প্রোডাকশন হাউজ প্রযোজিত এবং অরিত্র মুখার্জি পরিচালিত ছবি 'বাবা বেবি ও' -র মুকুটে। 

Advertisement
'বাবা বেবি ও' ছবিতে অভিনেতা যিশু সেনগুপ্ত 'বাবা বেবি ও' ছবিতে অভিনেতা যিশু সেনগুপ্ত
হাইলাইটস
  • ঘোষণা হয়েছে ১৪ তম JIFF-র মনোনীত ছবির প্রথম তালিকা।
  • সেখানেই মনোনীত অরিত্র মুখোপাধ্যায়ের 'বাবা বেবি ও' ছবিটি।
  • ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন যিশু সেনগুপ্ত।

কোভিড অতিমারীর (Covid-19 Pandemic) জেরে গোটা বিশ্বের চলচ্চিত্র জগৎ (Film Industry) বিস্তর প্রভাবিত। এখনও সিনেমা হলে গিয়ে ছবি দেখার অভ্যাস নতুন করে হয়নি দর্শকদের। পরিস্থিতি সামলানোর চেষ্টা করে চলেছেন সকলে। ইতিমধ্যে ঘোষণা হয়েছে ১৪ তম জয়পুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (14th Jaipur International Film Festival) প্রথম ১০ টি বিভাগে মনোনীত ছবির প্রথম তালিকা। সেখানেই নতুন পালক জুড়েছে, উইন্ডোজ প্রোডাকশন হাউজ (Windows Production House) প্রযোজিত এবং অরিত্র মুখার্জি (Aritra Mukherjee) পরিচালিত ছবি 'বাবা বেবি ও' (Baba Baby O) -র মুকুটে। 

'বাবা বেবি ও' (Baba Baby O)- তে মুখ্য চরিত্রে রয়েছেন যিশু সেনগুপ্ত (Jisshu Sengupta)। গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন সোলঙ্কি রায় (Solanki Roy)। এছাড়াও রয়েছেন বিদীপ্তা চক্রবর্তী, রজত গাঙ্গুলী, রেশমি সেন, মৈনাক ব্যানার্জী, গৌরব চ্যাটার্জি এবং শিশু শিল্পী কাইজান এবং অভিরাজ। ছবির কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন জিনিয়া সেন (Zinia Sen)।  

Baba Baby O starring Jisshu Sengupta Solanki Roy- বাবা বেবি ও

পোস্টার ও মোশন পোস্টার সামনে আসার পর থেকেই এই ছবি নিয়ে দর্শকদের কৌতূহলের শেষ নেই। 'বাবা বেবি ও'-র গল্পটি  ৪০ বছরের কাছাকাছি এক ব্যক্তিকে ঘিরে গাঁথা হয়েছে, যিনি সারোগেসির (Surrogacy) মাধ্যমে যমজ ছেলের বাবা হয়েছেন। দুই সন্তানকে সামলানোর মাঝেই কীভাবে অন্য একটি মেয়ের প্রেমে পড়েন তিনি, এইভাবেই ছবির গল্প এগোয়।

 

Baba Baby O starring Jisshu Sengupta Solanki Roy- বাবা বেবি ও

আরও পড়ুন: জানুয়ারিতে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব! দেখুন দিনক্ষণ

JIFF ২০২২- তে ছবির মনোনয়ন প্রসঙ্গে পরিচালক অরিত্র মুখোপাধ্যায় জানান, "এত বড় একটি চলচ্চিত্র উৎসবে ছবিটি মনোনীত হয়েছে, সেটা সত্যিই আনন্দের। আমি মনে এটা আমার সাফল্য। শুধু তাই নয়, ছবিটি যে গল্প বলবে, তা এই আধুনিক বিশ্বে সামাজিকভাবে অত্যন্ত প্রাসঙ্গিক এবং আমি মনে করি এটি বাংলার বাইরেও মানুষের কাছে পৌঁছানো উচিত।”

Advertisement

আরও পড়ুন: নয়া রেকর্ড 'মিঠাই'-র! চমক দিয়ে জোর টক্কর যমুনা-সর্বজয়ার

প্রযোজক ও পরিচালক জুটি নন্দিতা রায় (Nandita Roy) এবং শিবপ্রসাদ মুখার্জি (Shiboprasad Mukherjee) এই খবরে অত্যন্ত আনন্দিত। শিবপ্রসাদ জানালেন, "এটি সম্পূর্ণ উইন্ডোজ পরিবারের জন্য একটি গর্বের মুহূর্ত।ছবিটি যদিও একটি রম-কম, তবুও বর্তমান সামাজিক পরিস্থিতিতে খুবই প্রাসঙ্গিক, যেখানে পুরানো ঐতিহ্য ভেঙে আর্থিক ও মানসিকভাবে স্বাধীন মানুষ সিঙ্গেল মাতৃত্ব বা পিতৃত্বকে বেছে নিচ্ছেন। এই ছবিটি নিয়ে আমরা খুবই আশাবাদী।" 

আরও পড়ুন: 'মথুরবাবু' গৌরবের সঙ্গে 'কাদম্বিনী' শোলাঙ্কির 'গাঁটছড়া'!

১৪ তম জয়পুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জন্য, ৮২ টি দেশ থেকে ১৫০০টি ছবির আবেদন গৃহীত হয়েছে। তার মধ্যে ১০ টি বিভাগে মনোনীত চলচ্চিত্রের প্রথম তালিকা প্রকাশিত হয়েছে। ৫২টি দেশের মোট ১৮২টি ছবি স্থান পেয়েছে সেই তালিকায়। ১৫টি দেশের ২৮ জন জ্যুরি মেম্বার সেই ছবিগুলিকে বেছে নিয়েছেন। এটি এখন পর্যন্ত JIFF-এর প্রথম তালিকায় সবচেয়ে বড় নির্বাচন।

আরও পড়ুন: সম্পর্কে তিক্ততার অবসান? দীপাবলিতে অদ্রিজা-ক্রুশলের ঘনিষ্ঠ ছবিতে জল্পনা

প্রসঙ্গত, এর আগে 'ব্রহ্মা জানেন গোপন কম্মটি' ছবির মাধ্যমে পরিচালনায় ডেবিউ করেছেন অরিত্র মুখার্জি। প্রথম ছবিতেই বাজিমাত করে বহু প্রশংসিত হয়েছে। বলাই বাহুল্য এরপরে নতুন ছবি নিয়েও দর্শকদের প্রত্যাশা অনেকটাই। সব ঠিক থাকলে আগামী বছর মুক্তি পাবে 'বাবা বেবি ও'। 

 

Advertisement