scorecardresearch
 

Ena Saha Exclusive: বডি শেমিং থেকে 'যশরত'! বিস্ফোরক এনা সাহা

সম্প্রতি বডি শেমিং নিয়ে সরব হয়েছেন অভিনেত্রী- প্রযোজক এনা সাহা (Ena Saha)। আজতক বাংলার সঙ্গে মনে কথা শেয়ার করলেন এনা। উঠে এল নুসরত (Nusrat Jahan)- যশ দাশগুপ্তের (Yash Dasgupta) ব্যাপারে তাঁর অকপট কথোপকথন।  

Advertisement
অভিনেত্রী- প্রযোজক এনা সাহা (ছবি: ফেসবুক) অভিনেত্রী- প্রযোজক এনা সাহা (ছবি: ফেসবুক)
হাইলাইটস
  • সম্প্রতি বডি শেমিং নিয়ে সরব হয়েছেন অভিনেত্রী- প্রযোজক এনা সাহা।
  • আজতক বাংলার সঙ্গে মনে কথা শেয়ার করলেন নায়িকা।
  • উঠে এল যশ- নুসরতের সম্পর্কের কথাও।

বডি শেমিং যেন বর্তমানে নয়া ট্রেন্ড হয়ে গেছে। তারকা থেকে সাধারণ মানুষ বারবার বিভিন্ন ভাবে অভিযোগ তোলেন চেহারা নিয়ে এই হেয় করাকে। ওজন বাড়ায় বারবার ট্রোলিং হয়েছে শুভশ্রী গাঙ্গুলী, শ্রীলেখা মিত্র, স্বস্তিকা মুখোপাধ্যায়ের মতো নায়িকাদের। এবার এর বিরুদ্ধে সরব হলেন অভিনেত্রী- প্রযোজক এনা সাহা (Ena Saha)। সম্প্রতি এক অভিনব উপায়ে, "আমি আত্মবিশ্বাসী! বডি শেমিং বন্ধ হোক'! এই বার্তা সকলকে দিয়েছেন নায়িকা। এই ঘটনায় মানসিক ভাবেও ভেঙে পড়েন অনেক সময়ই তিনি। আজতক বাংলার সঙ্গে মনে কথা শেয়ার করলেন এনা। উঠে এল নুসরত জাহান (Nusrat Jahan)- যশ দাশগুপ্তের (Yash Dasgupta) ব্যাপারে তাঁর অকপট কথোপকথন।    

বর্তমানে বারবার ট্রোলিংয়ের স্বীকার হন এনা সাহা। "অনেক মোটা হয়ে গেছো', "ওজন কমাও" ইত্যাদি নানা রকম মন্তব্য আসে তাঁর প্রায় প্রতিটা ছবিতেই। কিছুটা বিরক্ত ও সেই সঙ্গে মন খারাপ নিয়ে এনা বললেন, "এখন আমার অনেকটা ওজন বেড়েছে ঠিকই। কিন্তু যখন মোটা ছিলাম না, তখনও এই সব কমেন্ট আসতো। আমার মনে হয় কিছু একটা ভাবে এই প্রতিবাদটা শুরু হওয়া দরকার ছিল। এই সমস্ত মানুষকে পাত্তা না দেওয়াই সবচেয়ে ভাল উপায়। কিন্তু এটা শুধু আমার সমস্যা না। বহু মহিলাদের এই সমস্যার মুখোমুখি হতে হয় প্রায় প্রতিদিনই।"

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Ena Saha (@ena1996gemini)

Advertisement

এনা যোগ করলেন, "আমাদের মহিলাদের অনেক শারীরিক সমস্যা থাকে, যেমন পিসিওড (PCOD), থাইরয়েড। তাছাড়া সমাজে সব সময় একটা ধারণা তৈরি করা থাকে যে, এরকম মেয়েরাই সুন্দর, বাকিরা নয়। গায়ের রঙ, মাথার চুলের রঙ, নাক, চোখ সমস্ত কিছু নিয়ে মানুষজন আজকাল কমেন্ট করছে! সোশ্যাল মিডিয়া মানে একদমই এটা নয় যে, ব্যক্তিগত জীবন নিয়ে যা খুশী তাই বলা যাবে। সেটা সবার বুঝে নিজেদের সীমাবদ্ধতা বজায় রাখা উচিত।" 

eba saha protests against body shaming এনা সাহা

আরও পড়ুন:  'সুপার সিঙ্গার'- এ বিচারক আসনে সোনু! শেয়ার করলেন সাফল্যের সিক্রেট 

গত বছরই এনা সাহা খুলে ফেলেছেন নিজের প্রযোজনা সংস্থা। সেই হাউস থেকে মুক্তি পেয়েছে 'এসওএস কলকাতা' (SOS Kolkata), যেখানে মিমি চক্রবর্তী, নুসরত জাহান, যশ দাশগুপ্ত ছাড়াও অভিনয় করেছিলেন এনা নিজেও। এই ছবির নাম বারবার উঠে এসেছে গত কয়েক মাসে। আসলে 'এসওএস কলকাতা' থেকেই ঘনিষ্ঠ সম্পর্ক তৈরি হয় বর্তমানে সবচেয়ে আলোচিত জুটি 'যশরত' (Yashrat)-র।  

sos kolkata nusrat yash mimi নুসরত জাহান, যশ দাশগুপ্ত

আরও পড়ুন: "বডি শেমিং বন্ধ হোক!" বারবার ট্রোলিংয়ে নেটমাধ্যমে সরব এনা 

সব ঠিক থাকলে আগামী সেপ্টেম্বর মাসে অভিনেত্রী- সাংসদ নুসরত জাহানের কোলে আসবে তাঁর সন্তান। নুসরতের অন্ত:সত্ত্বা হওয়ার কথা এখন আর কারও অজানা না। এই নিয়ে এখনও নেটপাড়ার সঙ্গে তোলপাড় শুরু হয়েছে রাজনৈতিক মহলেও। সাংসদ পদ থেকে নুসরতের পদত্যাগের দাবী উঠেছে ইতিমধ্যেই। যদিও এখন পর্যন্ত সন্তানের পিতৃত্ব নিয়ে মুখ খোলেননি নায়িকা। তবে প্রেগন্যান্সির এই সময়কালে প্রায় বেশীরভাগ একসঙ্গেই সময় কাটাচ্ছেন 'যশরত'।

sos kolkata nusrat yash নুসরত জাহান, যশ দাশগুপ্ত

আরও পড়ুন: COVID সংকটে বাংলার সঙ্গীতশিল্পীরা! এক হওয়ার ডাক রূপঙ্করের 

যশ -নুসরত দু'জনকেই খুব কাছে থেকে চেনেন এনা সাহা। তিনি জানালেন, "ওঁরা দু'জনেই আমার খুব কাছের। বিশেষত নুসরত দিদি, নিজের দিদির মতোই আমার জীবনে রয়েছে। যশ-ও খুব ভাল বন্ধু। আমি সত্যিই জানি না ওঁদের সম্পর্কটা আসলে কী! তবে এটুকুই বলবো, যেটাই হোক না কেন, সেটা ওঁদের ব্যক্তিগত বিষয়। ওঁরা যাই করুক, যেভাবে করুক, সেটায় যদি খুশী থাকে, আমার কাছেই সেটাই গুরুত্বপূর্ণ।"

নুসরতের মাতৃত্ব প্রসঙ্গে এনা বললেন, "এটা একটা খুব ভাল বিষয় যদি নুসরত দিদি সিঙ্গেল মাদার' হয়ে থাকবে ভাবে। সত্যিই এটা আরও অনেক মহিলাদের অনুপ্রেরণা ও সাহস যোগাবে। তাছাড়া নুসরত দিদি হোক কিংবা যশ ওঁরা দু'জনেই খুব স্ট্রং।"

sos kolkata nusrat yash নুসরত জাহান, যশ দাশগুপ্ত

আরও পড়ুন:  যিশু নয়, সৃজিতের চৈতন্য মহাপ্রভু পরমব্রত! 

এই মুহূর্তে টলিপাড়ার সর্বকনিষ্ঠ প্রযোজক এনা সাহা। সেই প্রযোজনা সংস্থা 'জেরেক এন্টারটেইনমেন্টস' থেকে খুব শীঘ্রই আসতে চলেছে পরবর্তী ছবি। যেখানে প্রযোজনার পাশাপাশি অভিনয়ও করবেন নায়িকা। তবে অন্য ছবির পাশাপাশি ভবিষ্যতে বিভিন্ন সামাজিক ইস্যু নিয়েও ছবি বানানোর ইচ্ছে আছে এনার। 

 
 

Advertisement