scorecardresearch
 

Nusrat-Yash son Yishaan: নুসরত ও যশের ছেলে ঈশান! অবশেষে বার্থ সার্টিফিকেট থেকে জল্পনার অবসান

Nusrat Jahan- Yash dasgupta son Yishaan: নুসরত জাহানের (Nusrat Jahan) ছেলের নাম ঈশান জে দাশগুপ্ত (Yishaan J Dasgupta)! আর তার বাবা দেবাশিস দাশগুপ্ত (Debashish Dasgupta) ওরফে যশ (Yash Dasgupta)! বুধবার কলকাতা পুরসভার (Kolkata Municipal Corporation) ওয়েবসাইট থেকে সব ধোঁয়াশা কেটে সামনে এল সত্যি! 

Advertisement
নুসরত জাহান ও যশ দাশগুপ্ত নুসরত জাহান ও যশ দাশগুপ্ত
হাইলাইটস
  • যশই নুসরত জাহানের সন্তান ঈশানের বাবা।
  • কলকাতা পুরসভার ওয়েবসাইট থেকে সব ধোঁয়াশা কেটে গেল।
  • বাবার পদবীই রয়েছে 'যশরত' -র সন্তানের। 

Nusrat Jahan- Yash dasgupta son Yishaan: "নুসরত জাহানের ছেলের পিতৃ পরিচয় কী?" 'নুসরতের ছেলের বাবা কে?" "ঈশানের বাবা কে?" এই সব প্রশ্নের উত্তর মিলল অবশেষে... 

নুসরত জাহানের (Nusrat Jahan) ছেলের নাম ঈশান জে দাশগুপ্ত (Yishaan J Dasgupta)! আর তার বাবা দেবাশিস দাশগুপ্ত (Debashish Dasgupta) ওরফে যশ (Yash Dasgupta)! বুধবার কলকাতা পুরসভার (Kolkata Municipal Corporation) ওয়েবসাইট থেকে সব ধোঁয়াশা কেটে সামনে এল সত্যি! 

মায়ের নাম নুসরত জাহান রুহি (Nusrat Jahan Ruhi), বাবা দেবাশিস দাশগুপ্ত এবং তাঁদের সন্তান  ঈশান জে দাশগুপ্ত। জন্ম ২৬.০৮.২০২১। সেই সঙ্গে হাসপাতালের তথ্য। কলকাতা পুরসভার ওয়েবসাইটে ঈশানের জন্মের শংসাপত্রের রেজিস্ট্রেশন নম্বর ১৬২৩। বুধবার রাতে পুরসভার স্বাস্থ্য বিভাগের জন্ম শংসাপত্রের (Birth Certificate) ওয়েবপেজ আপডেট করতেই সমস্ত তথ্য প্রকাশ্যে আসে। 

 

nusrat jahan son yishaan father is yash dasgupta written on the birth certificate

 

আরও পড়ুন: 'যশরত' ও তাঁর সঙ্গে বর্তমান সমীকরণ! এবার মুখ খুললেন যশের প্রাক্তন স্ত্রী শ্বেতা 

যশের নাম যে দেবাশিস, তা এই মুহূর্তে খুব কম লোকেরই অজানা। গত বিধানসভা নির্বাচনে বিজেপি -র হয়ে চণ্ডীতলা কেন্দ্র থেকে দাঁড়িয়েছিলেন যশ। আর সেই সময় নমিনেশন পেপার থেকেই অভিনেতার বিস্তারিত তথ্য সামনে আসে। শংসাপত্র অনুযায়ী, বাবার পদবীই রয়েছে 'যশরত' (Yashrat) -র সন্তানের। 

 

yash Dasgupta election nomination paper

গত শনিবার কলকাতা পুরসভা থেকে একসঙ্গে করোনার ভ্যাকসিন নিয়েছিলেন যশ ও নুসরত। এদিন ঈশানের বার্থ সার্টিফিকেট সংক্রান্ত সমস্ত তথ্য জেনে নেন তাঁরা। শুধু তাই নয়, সার্টিফিকেটে শুধু সন্তানের মায়ের নাম রাখার আইনী জটিলতা সম্পর্কেও সমস্ত তথ্য সংগ্রহ করেন সাংসদ -নায়িকা। 

Advertisement

আরও পড়ুন: 'মিঠাই'-তে আরও এক নতুন জুটি? কোন দিকে এগোচ্ছে?

সেই সঙ্গে ছেলে ঈশানের জন্মের শংসাপত্রে শুধু মায়ের নাম রাখতে কী করণীয় সে সম্পর্কেও এদিন খোঁজ-খবর নেন নুসরত। সুপ্রিম কোর্টে নির্দেশ অনুযায়ী, কোনও 'সিঙ্গেল মাদার' শুধুমাত্র তাঁর নিজের নামে সন্তানের জন্মের শংসাপত্র বের করতে পারেন। এদিন পুরসভার তরফে নুসরতকে সেকথা জানানো হয়েছে বলে খবর। 'সিঙ্গেল মাদার'-র পরিচয়ে ঈশানকে বড় করবেন, এই ইচ্ছে প্রকাশ করেছেন নুসরত বারবার।

nusrat jahan son yishaan father is yash dasgupta

এতদিন পর্যন্ত নিজের সন্তানের পিতৃ পরিচয় নিয়ে সরাসরি মুখ খোলেননি নুসরত জাহান। নেটিজেনরাও একের পর এক প্রশ্নবাণ ছুঁড়ে দিয়েছেন সদ্য মা হওয়া নায়িকার দিকে। বারবার প্রশ্ন উঠছে সন্তানের বাবা কে? নায়িকার প্রেগন্যান্সির খবর সামনে আসার পর থেকেই কটাক্ষের শিকার হতে শুরু করেন তিনি।

তবে এত কটাক্ষ, নেগেটিভিটির মধ্যে বহু নেটাগরিক সমর্থনের হাতও বাড়িয়ে দেন নায়িকার দিকে। তাঁদের মতে, 'স্বাধীন নারী' কিংবা 'সিঙ্গেল মাদার' হওয়ার সবচেয়ে শক্তিশালী উদারণ নুসরত জাহান। এদিকে একেবারে 'কেয়ার নট' অ্যাটিটিউড রেখেছেন নায়িকা। তিনি দিব্যি উপভোগ করছেন তাঁর মাতৃত্ব। বলাই বাহুল্য সকলে এখন অপেক্ষা করছেন ছোট্ট ঈশানের এক ঝলকের। 

আরও পড়ুন: ঈশানের একমাসও হয়নি! যশের সঙ্গে পার্টি করে ট্রোলড নুসরত

গত সপ্তাহে শহরের একটি স্যালোঁ উদ্বোধনের সময় সাংবাদিকদের মুখোমুখি হন নুসরত। সেখানেও প্রশ্ন ওঠে ঈশানের বাবার নাম নিয়ে। তবে সেদিন একেবারে হালকা মেজাজে হেসেই তিনি উত্তর দিয়েছিলেন, "সন্তানের বাবাই জানে বাবা কে। এই মুহূর্তে অভিভাবকত্ব উপভোগ করছি। আমি এবং যশ খুব ভাল সময় কাটাচ্ছি।"

 

Nusrat Jahan- Yash dasgupta son Yishaan

আরও পড়ুন: ফের রবি ঠাকুরের চরিত্রে পরমব্রত! থ্রিলারধর্মী ছবিতে সঙ্গে রয়েছেন তনুশ্রী, গৌরব

প্রসঙ্গত,  গত ২৬ অগাস্ট পুত্র সন্তানের মা হয়েছেন অভিনেত্রী - সাংসদ নুসরত জাহান। পার্কস্ট্রিটের একটি নামী বেসরকারি হাসপাতালে সি -সেকশন ডেলিভারির (C-Section delivery) মাধ্যমে ভূমিষ্ঠ হয় তাঁর প্রথম সন্তান। নুসরতের প্রেমিক - অভিনেতা  যশ দাশগুপ্ত নিজে গাড়ি চালিয়ে তাঁকে নিয়ে যান সেখানে। সন্তান জন্ম দেওয়ার সময়, শর্ত অনুযায়ী, যশ ছিলেন নুসরতের ছায়াসঙ্গী হয়ে। যশ, নিজেই গাড়ি চালিয়ে সন্তান ও প্রেমিকাকে নিয়ে বাড়িতে ফেরেন জন্মাষ্টমীর দিন।

আরও পড়ুন: শুরু শিলাদিত্যর 'চিনে বাদাম '-র শ্যুট! একেবারে ভিন্ন লুকে যশ- এনা

নুসরত তাঁর ছেলের নাম রাখেন 'ঈশান'। বাংলায় 'ঈ' নিয়ে শুরু হলেও ইংরাজী নামের বানান কিন্তু শুরু, 'Y'দিয়ে। নামের বানানটি ইংরাজীতে 'Yishaan'। সন্তানের বাবার নাম সরাসরি না বললেও, ঘুরিয়ে এইভাবেই সকলের প্রশ্নের উত্তর দিতে চাইছিলেন তারকা -সাংসদ। এটাই ধরে নিয়েছেন অনেকেই। নুসরত জানান, ছেলেকে প্রিয়জনেরা বিভিন্ন নামে ডাকছে, তবে তিনি একরত্তিকে 'ঈশান' বলেই ডাকেন। তবে যশ কী নামে ডাকেন তাঁর ছেলেকে, তা এখনও জানা যায়নি!  
 

Advertisement