scorecardresearch
 

এবার রুদ্রনীলকে 'রগড়ালেন' কাছের বন্ধু সৃজিত?

নির্বাচনে বিজেপির ভরাডুবি নিয়ে অনেকেই মন্তব্য করছেন। সোশাল মিডিয়া ভরে উঠেছে মিম এবং রাজনৈতিক বক্তব্যে। এবার রুদ্রনীল ঘোষকে (Rudranil Ghosh) নিয়ে মিম শেয়ার করলেন কাছের বন্ধু পরিচালক সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherjee)। 

Advertisement
রুদ্রনীল ঘোষ ও সৃজিত মুখোপাধ্যায় (ছবি: ফেসবুক) রুদ্রনীল ঘোষ ও সৃজিত মুখোপাধ্যায় (ছবি: ফেসবুক)
হাইলাইটস
  • নির্বাচনে বিজেপির ভরাডুবি নিয়ে অনেকেই মন্তব্য করছেন।
  • সোশাল মিডিয়া ভরে উঠেছে মিম এবং রাজনৈতিক বক্তব্যে।
  • রুদ্রনীল ঘোষকে নিয়ে মিম শেয়ার করলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।

পশ্চিমবাংলায় নির্বাচনের (Bengal Election 2021) ফল প্রকাশিত হওয়ার পর বিজেপির ভরাডুবি নিয়ে অনেকেই মন্তব্য করছেন। সোশাল মিডিয়া ভরে উঠেছে মিম এবং রাজনৈতিক বক্তব্যে। ভোটের আগে তৃণমূল -কংগ্রেস থেকে বিজেপি-তে যোগ দেন অভিনেতা রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh)। পুরনো দল এবং দলনেত্রীর বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ করেন তিনি। এবার তাঁকে নিয়ে মিম শেয়ার করলেন কাছের বন্ধু পরিচালক সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherjee)। 

সেই সময়ই রুদ্রনীলের পুরনো দল ছেড়ে যাওয়া অনেকে ভাল চোখে দেখেননি। জুটেছে 'দল বদলু', 'সুবিধাবাদী'-র মতো তকমাও। এমনকি অনেকেই বলেছেন 'বাম থেকে রামে' যাওয়ার রাজনৈতিক বৃত্ত সম্পূর্ণ করলেন রুদ্রনীল ঘোষ। যদিও সে সব গায়ে মাখেননি অভিনেতা। বিজেপিতে যোগ দিয়ে তিনি বলেন, "মানুষের সেবা করতে চাই, তাই বিজেপিতে যোগ দিলাম।"   

আরও পড়ুন: টুইটে দিলীপ ঘোষকে পাল্টা 'রগড়ানি' পরমব্রত-র, সায় স্বস্তিকার 

রুদ্রনীলের ইন্ডাস্ট্রির খুব বন্ধু সৃজিত মুখোপাধ্যায়। তাঁর পরিচালনায় 'চ্যাপলিন' ছবিতে অভিনয় করে সকলের মন জিতেছিলেন রুদ্রনীল। এমনকি 'ভিঞ্চি দা' ছবিটির গল্পও তাঁদের দুজনের। পার্টি হোক কিংবা ছবির কাজ তাঁদের একসঙ্গে দেখলেই বোঝা যায় কতটা ভাল কেমিস্ট্রি। সময়টা খারাপ যাচ্ছে রুদ্রনীলের। এবার এই কাছের বন্ধুও তাঁকে ট্রোল করতে ছাড়লেন না। ট্যুইটারে একটি মিম শেয়ার করে 'ঘোষ ব্রাদার্সকে' কটাক্ষ করেছেন সৃজিত মুখোপাধ্যায়। 

সৃজিত রুদ্রনীল

শেয়ার করা মিমটিতে রুদ্রনীলের ছবি দিয়ে দেখা আছে, "অন্যকে রগড়াতে গিয়ে নিজেই কখন রগড়ে যাবেন আপনি ধরতে পারবেন না।" ক্যাপশনে সৃজিত লিখেছেন, "জানি চারিদিকে মহামারীর জন্য কঠিন সময় চলছে। কিন্তু একজন সাধারণ শিল্পী হওয়ার দরুণ এটা শেয়ার না করে পারলাম না।"

সৃজিত মুখোপাধ্যায়

 

Advertisement

আরও পড়ুন: "প্রথম সারির এই কোভিড যোদ্ধাদের অনেক ধন্যবাদ!" রেড ভলেন্টিয়ার্সদের নিয়ে বিশেষ বার্তা স্বস্তিকার 

নির্বাচনী ফলাফল প্রকাশ্যের পরবর্তী যে হিংসা  রাজ্য জুড়ে দেখা যাচ্ছে তাঁর প্রতিবাদও করেছেন সৃজিত মুখোপাধ্যায়। তিনি লিখেছেন, "রেড ভলেন্টিয়ার্সরা কোভিড যোদ্ধা হয়ে অক্লান্ত পরিশ্রম করেও আক্রান্ত। বিজেপি কর্মীদের ওপর অত্যাচার করে খুন করা হচ্ছে। একটি কুকুর ছানা যাকে এক বিজেপি কর্মী আশ্রয় দিয়েছিলেন, তাকেও থেঁতলে মারা হয়েছে। এটা কোন ধরণের 'বিজয় উৎসব'? দৃঢ় প্রতিবাদ করছি।"

সৃজিত মুখোপাধ্যায়

 বেশ কয়েকদিন ধরেই সৃজিত মুখোপাধ্যায় নিজের মতো করে চেষ্টা করছেন মানুষের পাশে দাঁড়ানোর। সামাজিক মাধ্যমে তাঁর কাছ থেকে মিলছে একাধিক সাহায্য। 

আরও পড়ুন: রুদ্রনীলকে 'ধান্দাবাজ' বলে কটাক্ষ ভাস্বরের! আজতক বাংলায় ক্ষোভ উগড়ে দিলেন অভিনেতা 
 
প্রসঙ্গত, প্রায় মাস খানেক আগে একটি সাক্ষাৎকারে বিজেপি রাজ্য সভাপতি দীলিপ ঘোষ শিল্পীদের নিয়ে একটি কুমন্তব্য করেন। তিনি বলেন, 'আমি শিল্পীদের বলছি, আপনারা গান করুন, নাচুন, এটা আপনাদের শোভা পায়। রাজনীতি করতে আসবেন না। ওটা আমাদের উপর ছেড়ে দিন। রাজনীতি করতে এলে রগড়ে দেব। আর শিল্পীরা জানেন, আমি কীভাবে রগড়াই।' একটি সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে তিনি এই মন্তব্য করেন। ভিডিওর সেই অংশটি দারুণ ভাইরাল হয় সে সময়। শিল্পীদের নিয়ে দীলিপ ঘোষের করা 'রগড়ানি' মন্তব্যে সোচ্চার হয়েছিলেন শিল্পীরা। 

 

Advertisement