scorecardresearch
 

Cyber Crime Barrackpore : ব্যারাকপুর মোবাইলে লিঙ্ক খুলে ফাঁপড়ে তরুণী, বিকৃত ছবি ছড়ানোর হুমকি

Cyber Crime Barrackpore: পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কিছু দিন আগে ব্যারাকপুর (Barrackpore)-এর এক তরুণীর মোবাইলে একটি লিঙ্ক এসেছিল। সেই লিঙ্ক খুলতেই সমস্যা।

Advertisement
ব্যারাকপুরে সাইবার অপরাধের শিকার এক তরুণী (প্রতীকী ছবি) ব্যারাকপুরে সাইবার অপরাধের শিকার এক তরুণী (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • মোবাইলে আসা লিঙ্কে ক্লিক করতেই বিপত্তি
  • তরুণীর ছবি বিকৃত করে অশ্লীল ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়ার হুমকি
  • এই ঘটনায় চরম অস্বস্তিতে ওই তরুণী

Cyber Crime Barrackpore: রাজ্যে ফের সাইবার অপরাধ (Cyber Crime)-এর ঘটনা। মোবাইলে আসা লিঙ্কে ক্লিক করতেই বিপত্তি! তরুণীর ছবি বিকৃত করে অশ্লীল ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়ার হুমকি। ব্যারাকপুর (Barrackpore)-এর এই ঘটনায় চরম অস্বস্তিতে ওই তরুণী। থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

আরও পড়ুন: ভেনিসে সমুদ্রের নীচে মিলল ২ হাজার বছরের প্রাচীন রাজপথ 

না জেনেবুঝে
পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কিছু দিন আগে ব্যারাকপুর (Barrackpore)-এর এক তরুণীর মোবাইলে একটি লিঙ্ক এসেছিল। সেই লিঙ্ক খুলতেই সমস্যা। এর পর থেকেই বারবার করে নানা ধরনের ম্যাসেজ আসা শুরু হয়।

সমস্যায় পড়েন
এবং টাকা দেওয়ার জন্য চাপ দেওয়া হয়। তাঁকে বলা হয় তিনি লোন নিয়েছেন। সেই টাকা ফেরত দিতে হবে। তিনি বারবার করে বলেন সে কোনও টাকা লোন নেননি। এরপর টাকা দিতে হবে বলে তাকে রীতিমত শাসানো শুরু হয়। 

হুমকি
এমনকী ওই তরুণীর ছবিতে নানা রকমের কটূ কথা লিখে তাঁর কন্টাক্ট লিস্টে যাঁরা রয়েছেন, তাঁদের মধ্যে পাঠিয়ে দেওয়া হয়। এরপর হুমকি দেওয়া হয় টাকা না দিলে তাঁর ছবি বিকৃত করে সোশাল মিডিয়ায় ভাইরাল হবে। 

অভিযোগ দায়ের
ইতিমধ্যেই টিটাগড় থানায় অভিযোগ দায়ের করেছেন ওই তরুণী। অভিযোগ হয় ব্য়ারাকপুর পুলিশ কমিশনারেটের সাইবার ক্রাইমেও। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ। 

মহা সমস্যায় তিনি
যদিও মানসিক ভাবে ভেঙে পরেছেন ওই তরুণী। তাঁর বন্ধুবান্ধব থেকে অফিসের সহকর্মী- সবার কাছে ওই তরুণীর নামে নানা রকম ছবি, তাঁর মুখ এবং অন্যের শরীর ব্যবহার করে ম্যাসেজ পাঠানো হচ্ছে। যাতে তাঁর সন্মানহানি হচ্ছে মনে করছেন তিনি।

সব মিলিয়ে আতঙ্কে দিন কাটাচ্ছেন ওই ভুক্তভোগী তরুণী। এখনও অভিযুক্তরা কেউ গ্রেফতার হয়নি। ঘটনা নিয়ে বৃহস্পতিবার সংবাদমাধ্যমের মুখোমুখি হন ওই তরুণী। তাঁর ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা জানান। 

Advertisement

আতঙ্কে রয়েছেন
অন্যদিকে, বৃহস্পতিবার সকালেই তরুণীর বাবার কাছে সেই লোন সংস্থার পক্ষ থেকে ফোন আসে। সেখানে অবিলম্বে লোন ফেরত দেওয়ার কথা বলা হয়। এই ঘটনায় যথেষ্ট আতঙ্কে রয়েছেন তরুণীর পরিবারের সদস্যরাও।

রাজ্যে একের পর এক সাইবার অপরাধ (Cyber Crime)-এর ঘটনা ঘটছে। এ ব্যাপারে মানুষকে আরও সচেতন থাকতে বলা হয়েছে। অচেনা কোনও নম্বর থেকে লিঙ্ক না খোলার পরামর্শ দেওয়া হয়েছে। 

 

Advertisement