scorecardresearch
 

News Wrap : দিনভর বিবিধ ঘটনা, জেনে নিন আজকের সেরা খবরগুলি

দিনভর খবরের ঘনঘটা। দেশ, রাজ্য, বিনোদন, ইউটিলিটি, ধর্ম থেকে লাইফস্টাইল। সেই সমস্ত খবর থেকেই বাছাই করা খবর আমরা জানাবো আপনাকে। চলুন জেনে নেওয়া যাক আজকের সেরা খবরগুলি। 

Advertisement
News Wrap News Wrap
হাইলাইটস
  • সারাদিন প্রচুর ঘটনা
  • যা আপনার একান্তই জানা জরুরি
  • দেখে নিন এক ক্লিকে

News Wrap 25th July 2022 : সকাল থেকে রাত, খবরের ঘনঘটা। দেশ, রাজ্য, বিনোদন, ইউটিলিটি, ধর্ম থেকে লাইফস্টাইল। সেই সমস্ত খবর থেকেই বাছাই করা খবর আমরা জানাবো আপনাকে। চলুন জেনে নেওয়া যাক আজকের সেরা খবরগুলি। 

১. ইডির পক্ষ থেকে অ্যাডিশনাল সলিসিটর জেনারেল জানান, এখনও পর্যন্ত প্রায় ২২ কোটি টাকা বাজেয়াপ্ত হয়েছে। আরও ১০০ কোটিরও বেশ বাজেয়াপ্ত হবে। এটাকে অনেক বড় দুর্নীতি বলেও দাবি করেন তিনি।অনেকেই এর সঙ্গে জড়িত। এমতাবস্থায় দুজনকেই জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। 

২. পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) গ্রেফতার ইস্যুতে একযোগে বিজেপি-সিপিএমকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। একইসঙ্গে এই ঘটনায় মিডিয়া ট্রায়াল চলছে বলেও দাবি করেন মুখ্যমন্ত্রী। একনজরে দেখে নেওয়া যাক এই ইস্যুতে ঠিক কী কী বললেন মমতা বন্দ্যোপাধ্যায়।  

৩. পার্থ চট্টোপাধ্য়ায়ের গ্রেফতারির পর গত ৩ দিনে এরকম অনেক ঘটনা ঘটেছে। যা হয়তো আপনারা জানেন না। এই প্রতিবেদনে সেগুলির মধ্যে থেকেই বাছাই করা ১০ গুরুত্বপূর্ণ পয়েন্ট তুলে ধরব। 

৪. দেশের ১৫ তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নিলেন দ্রৌপদী মুর্মু। সংসদ ভবনের সেন্ট্রাল হলে প্রধান বিচারপতি এন ভি রমনা তাঁকে শপথবাক্য পাঠ করান। শপথ গ্রহণ করে তিনি বলেন, ভারতের সকল নাগরিকের আশা-আকাঙ্খা ও অধিকারের প্রতীক এই পবিত্র সংসদ থেকে আমি সকল দেশবাসীকে বিনম্র শ্রদ্ধা জানাচ্ছি। তিনি বলেন, আমি ভারতের সর্বোচ্চ সাংবিধানিক পদে নির্বাচিত হওয়ার জন্য সমস্ত সাংসদ ও বিধায়কদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। 

৫. আজ আরও একটি ২৫ জুলাই। ভারতের ১৫তম রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু রাষ্ট্রপতি পদের জন্য শপথ নেবেন। তিনি নিজের প্রতিদ্বন্দ্বী যশবন্ত সিনহাকে বড় ব্যবধানে হারিয়ে এই জয় হাসিল করে নিয়েছেন। 

Advertisement

৬. দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ২ উইকেটের টানটান উত্তেজনার ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ৩ ম্যাচের সিরিজ ২-০ তে জিতে নিয়েছে ভারত। শেষ ওভার পর্যন্ত চলা এই ম্যাচ, রোমাঞ্চ ভরা ছিল। টিম ইন্ডিয়ার অলরাউন্ডার অক্ষর প্যাটেল এমন ধামাকা খেলা দেখিয়ে দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের টিম মাঠের মধ্যে চুপচাপ দাঁড়িয়ে পড়তে বাধ্য হয়েছে। অক্ষর প্যাটেলের ঝড়ো ব্যাটিংয়ে ভর করেই ওয়েস্ট ইন্ডিজকে পরাস্ত করেছে ভারত। 

৭. টোকিও অলিম্পিকে সোনা জেতার পর থেকে পুরষ্কার জিতেই চলেছেন নীরজ চোপড়া। একটি রিপোর্ট অনুযায়ী, ২০২২ সালে নীরজের মোট সম্পত্তি বেড়ে দাঁড়িয়েছে ৪ মিলিয়ন ডলার বা প্রায় ৩১.৯৩ কোটি টাকা। আগামিদিনে যে এই সম্পত্তির পরিমান বাড়বে তাতে কোনও সন্দেহ নেই। আসন্ন কমনওয়েলথ গেমসেও নীরজের পদক জেতার সম্ভাবনা রয়েছে। 

৮. ২৫ জুলাই সোমবার বাংলার কৃতি সন্তানদের হাতে এ বছরের বঙ্গ সম্মান তুলে দেওয়া হল। নোবেল পুরস্কার প্রাপক অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায় থেকে কলকাতার তিন প্রধান ফুটবল ক্লাব, ব্যবসায়ী থেকে চিকিৎসক, অভিনেতা, খেলোয়াড়, সঙ্গীতশিল্পী নিয়ে মোট ৩৯ জনের হাতে এই পুরস্কার তুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

৯. অভিযুক্ত ব্যক্তি ক্যাটরিনার বড় ভক্ত বলে জানা গিয়েছে। ওই অভিনেতা নাকি ক্যাটরিনাকে বিয়ে করতে চাইতো, আর তার জেরেই বিগত কয়েক মাস ধরে লাগাতার অভিনেত্রীকে সোশ্যাল মিডিয়ায় বিরক্ত করছিল বলে অভিযোগ। এমনকি অভিযুক্ত অভিনেত্রীর সঙ্গে ভিডিও এবং ছবি এডিট করে পোস্টও করত সোশ্যাল মিডিয়ায়। 

১০. এমন অনেক শাকসবজি ও ফল রয়েছে, যেগুলো কাঁচা খেলে শরীরের ক্ষতি হতে পারে। শরীরে বাসা বাঁধতে পারে রোগব্যাধি। চলুন জেনে নেওয়া যাক কোন কোন ফল ও সবজি কাঁচা খাওয়া উচিত নয়। 

আরও পড়ুনমহিলারা ভুলেও এই ৭ খাবার খাবেন না, রয়েছে হার্ট অ্যাটাক-বন্ধ্যাত্বের মতো ঝুঁকি


 

Advertisement