scorecardresearch
 

Multibagger Stock GRM Overseas : বাম্পার রিটার্ন, এই স্টকে ১৫ টাকা ৩ বছরে হয়েছে ৫৩৩ টাকা

Multibagger Stock GRM Overseas: তিন বছর আগে জিআরএম ওভারসিজের শেয়ারে বিনিয়োগ করা ১ লাখ টাকার পরিমাণ আজ ৩৫.৫৫ লাখ টাকায় পরিণত হবে। অন্যদিকে, সেনসেক্স এই সময়ের মধ্যে ৫৮.৩৪ শতাংশ বেড়েছে।

জিআরএম ওভারসিজ দারুণ রিটার্ন দিয়েছে (প্রতীকী ছবি) জিআরএম ওভারসিজ দারুণ রিটার্ন দিয়েছে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • তিন বছর আগে জিআরএম ওভারসিজের শেয়ারে বিনিয়োগ করা ১ লাখ টাকার পরিমাণ আজ ৩৫.৫৫ লাখ টাকায় পরিণত হবে
  • অন্যদিকে, সেনসেক্স এই সময়ের মধ্যে ৫৮.৩৪ শতাংশ বেড়েছে
  • গত তিন বছরে জিআরএম ওভারসিজের শেয়ার ৩,৪৫৫% বেড়েছে

Multibagger Stock GRM Overseas: গত তিন বছরে জিআরএম ওভারসিজের শেয়ার ৩,৪৫৫% বেড়েছে। স্মল ক্যাপ স্টক, যা ২১ ফেব্রুয়ারি, ২০১৯-এ ১৪.৯৯ টাকায় বন্ধ হয়েছিল, তা আজ, মঙ্গলবার BSE তে ৫৩২.৯৫ টাকায় পৌঁছেছে। 

যে হারে বেড়েছে
তিন বছর আগে জিআরএম ওভারসিজের শেয়ারে বিনিয়োগ করা ১ লাখ টাকার পরিমাণ আজ ৩৫.৫৫ লাখ টাকায় পরিণত হবে। অন্যদিকে, সেনসেক্স এই সময়ের মধ্যে ৫৮.৩৪ শতাংশ বেড়েছে।

যাই হোক, স্টকটি আজ ৫৩২.৯৫ টাকায় ৪.৯৯% ক্ষতির সঙ্গে খোলা হয়েছে। তারপর থেকে সেশনের মাধ্যমে শেয়ারটি ৫% এর লোয়ার সার্কিটে আটকে আছে। গত ৪ দিনে স্টকটি ১৮% হারিয়েছে।

জিআরএম ওভারসিজ শেয়ার ১০০ দিন এবং ২০০ দিনের মুভিং অ্যাভারেজের চেয়ে বেশি। কিন্তু ৫ দিন, ২০ দিন এবং ৫০ দিনের চলমান গড়ের চেয়ে কম।

ভাল-মন্দ
স্টকটি এক বছরে ৮৩৭.২৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে তবে এই বছরের শুরু থেকে ১৬.৫৩ % কমেছে। শেয়ারটি এক মাসে ৩৮.৩৯% হারিয়েছে এবং এক সপ্তাহে ১৭.৯৪% হ্রাস পেয়েছে।

ফার্মের মোট ৭,৩৬৭টি শেয়ার হাত বদল হয়েছে। যার পরিমাণ বিএসইতে ৩৯.২৬ লাখ টাকার টার্নওভার। বিএসইতে ফার্মের মার্কেট ক্যাপ দাঁড়িয়েছে ৩,১৯৭ কোটি টাকা।

স্টকটি ২০ জানুয়ারি, ২০২২-এ ৫২ সপ্তাহের সর্বোচ্চ ৯৩৫.৪২ টাকা এবং ২২ ফেব্রুয়ারি ২০২১-এ ৫২ সপ্তাহের সর্বনিম্ন ৫৩.৩৫ টাকায় পৌঁছেছিল।

আরও পড়ুন: এসএমএস হেডার, প্রতারণার নয়া ছক, বাঁচবেন যেভাবে...

আরও পড়ুন: শুধু প্রধানমন্ত্রী পান এসপিজি নিরাপত্তা, দৈনিক খরচ ১.১৭ কোটি টাকা

২০২১ সালের ডিসেম্বরে শেষ হওয়া ত্রৈমাসিকে তিনজন প্রোমোটার ফার্মে ৭২ শতাংশ শেয়ার এবং ১২,৭৯৩  জন পাবলিক শেয়ারহোল্ডার ২৮ শতাংশের মালিক ছিলেন।

এর মধ্যে ১২,৫১১ জন পাবলিক শেয়ারহোল্ডার ২ লাখ টাকা পর্যন্ত মূলধন সহ ৮.৫২% শেয়ার ধারণ করেছেন।

২০২১ সালের ডিসেম্বরে শেষ হওয়া ত্রৈমাসিকে ৭.৫৯% অংশীদারিত্বের সঙ্গে মাত্র ১৫ জন শেয়ারহোল্ডার ২ লাখ টাকার ওপরে মূলধন রয়েছে।

দুই বিদেশি পোর্টফোলিও বিনিয়োগকারী (এফপিআই) চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিকে ২১,৬৩৫টি শেয়ার ধারণ করেছে।

জিআরএম ওভারসিজ গত তিন বছরে স্টক মার্কেট রিটার্নের ক্ষেত্রে তার সমবয়সীদেরকে ছাড়িয়ে গেছে। KRBL এর শেয়ার ৩৭.৮% হারিয়েছে এবং LT Foods এর স্টক গত তিন বছরে ৮৮.৭% বেড়েছে। অন্য প্রতিযোগী চমনলাল সেটিয়ার স্টক এই সময়ের মধ্যে ২৪.১৯% বেড়েছে।

জিআরএম ওভারসিজের স্টকে দুর্দান্ত পারফর্ম্য়ান্স গত তিন বছরে ফার্মের আর্থিক কর্মক্ষমতা প্রতিফলিত করে।

ডিসেম্বরের ত্রৈমাসিকে, ফার্মটি আগের অর্থবছরের একই ত্রৈমাসিকে ৫.৯২ কোটি টাকার উল্টোদিকে ৩৫০% নিট মুনাফা বেড়ে ২৬.৬৬ কোটি টাকা হয়েছে।

২০২০ সালের ডিসেম্বর শেষ কোয়ার্টারে ২১৩.৪৭ কোটি টাকার বিপরীতে গত ত্রৈমাসিকে বিক্রয় ৩৯% বেড়ে ২৯৬.৮৩ কোটি টাকা হয়েছে। অপারেটিং মুনাফা ডিসেম্বরে শেষ প্রান্তিকে ১০০% বেড়ে ২৩.২৪ কোটি টাকা হয়েছে। যা আগের বছরের ছিল ১১.৫৭ কোটি টাকা।

ত্রৈমাসিক ভিত্তিতে ফার্মটি সেপ্টেম্বর ২০২১ ত্রৈমাসিকে ২৪.৪৭ কোটি টাকা থেকে ৮.৯৫% নিট মুনাফা বৃদ্ধি করেছে।

চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে ২৫৩ কোটি টাকা থেকে বিক্রয় ১৭.৩২% বেড়েছে।

বার্ষিক ভিত্তিতে ২০২১ সালের মার্চে শেষ হওয়া অর্থবছরে ৪৩.২৮% বেড়ে ৪৫.৪২ কোটি টাকা হয়েছে। যেখানে ২০২০ সালের শেষ হওয়া অর্থবছরে ৩১.৭০ কোটি টাকা ছিল। ২০১৯ সালের শেষ হওয়া অর্থবছরের জন্য নিট মুনাফা দাঁড়িয়েছে ৯.০৭ কোটি টাকা।

২০২০ সালের মার্চে শেষ হওয়া অর্থবছরের ৭৭৭.১৫ কোটি টাকার বিপরীতে গত অর্থবছরে বিক্রি বেড়ে ৭৯৯.৩৭ কোটি টাকা হয়েছে। ২০১৯ সালের শেষ হওয়া অর্থবছরে বিক্রি দাঁড়িয়েছে ১১০৯.০৫ কোটি টাকা।

আরও পড়ুন: হাতে এই ৩ রেখার ট্রায়াঙ্গল জানায় আপনি বড়লোক হবেন কিনা, দেখুন নিজের হাত

আরও পড়ুন: ৫ মিনিটেই হয়ে যান শেয়ারবাজার এক্সপার্ট, কীভাবে?